Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

এবার আর মরবেন না রণবীর-দীপিকা!

এবার আর মরবেন না রণবীর-দীপিকা!
কবির খান, দীপিকা ও রণবীর, ছবি: সংগৃহীত
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

বলিউডের দুই তারকা রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন পঞ্চমবারের মতো বড় পর্দায় জুটি বাঁধতে যাচ্ছেন। এবার কবির খান পরিচালিত ‘৮৩’ ছবিতে দেখা যাবে এই দম্পতিকে।

দীপবীর এর আগে সঞ্জয়লীলা বানসালির ‘গোলিও কি রাসলীলা রাম-লীলা’ (২০১৩), ‘বাজিরাও মাস্তানি’ (২০১৫), ‘পদ্মাবত’ (২০১৮) ও হোমি আদাজানিয়ার ‘ফাইন্ডিং ফ্যানি’ (২০১৪) ছবিতে একসঙ্গে অভিনয় করেন।

মজার বিষয় হলো, উল্লিখিত চারটি ছবিতেই রণবীর ও দীপিকার কেউ না কেউ কিংবা দু’জনেই শেষে গিয়ে মৃত্যুবরণ করেন! তবে আশার কথা হলো, এবার আর মরতে হচ্ছে না তাদের।

‘৮৩’ ছবিতে স্বামী-স্ত্রীর ভূমিকায় থাকছেন বলিউডের এই দুই তারকা। কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব ও তার স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্র ফুটিয়ে তুলবেন তারা। ফলে পর্দায় এবার অন্তত মৃত্যুর মুখে পড়বেন না দীপবীর। এজন্য বেশ আনন্দিত রণবীর সিং। রসিকতা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একথা লিখেছেন তিনি।

এখন স্কটল্যান্ডের গ্লাসগোতে ‘৮৩’র শুটিং করছেন রণবীর-দীপিকা। ১৯৮৩ সালে ভারতের প্রথম বিশ্বকাপ জয়কে ঘিরে তৈরি হচ্ছে ছবিটি। ওই বছর আন্ডারডগ হিসেবে বিশ্বকাপ খেলেছিল দেশটি। ‘৮৩’ মুক্তি পাবে ২০২০ সালের ১০ এপ্রিল।

এদিকে শোনা যাচ্ছে, রোমি ভাটিয়ার চরিত্রের উপস্থিতি ছবিতে স্বল্প হলেও এতে অভিনয়ের জন্য ১৪ কোটি রুপি সম্মানী পাচ্ছেন দীপিকা। এই অঙ্ক ‘পদ্মাবত’তে পাওয়া টাকার চেয়েও বেশি।

আপনার মতামত লিখুন :

গানে ৩ গুরুকে শ্রদ্ধা জানাবেন তানভীর তারেক

গানে ৩ গুরুকে শ্রদ্ধা জানাবেন তানভীর তারেক
তানভীর তারেক

দীর্ঘদিন পর নাগরিক টিভিতে প্রচারিত ‘নাগরিক ক্যাফে’র মাধ্যমে লাইভ অনুষ্ঠানে গান গাইবেন কন্ঠশিল্পী, গীতিকার ও সঙ্গীত পরিচালক তানভীর তারেক। এই অনুষ্ঠানের মাধ্যমে তার বর্ণিল ক্যারিয়ারে নানাভাবে অবদান রাখা ৩ গুরুকে গানে গানে শ্রদ্ধা জানাবেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, এই শহরে আমার প্রথম আশ্রয়ের নাম বরেণ্য সাংবাদিক-কন্ঠশিল্পী সঞ্জীব চৌধুরী। তাকে স্মরণ করবো তার একটি গান গেয়ে। একই সাথে আমি প্রথম গিটার শিখি লাকী আখন্দ স্যারের কাছে। মনে পড়ে অর্থাভাবে গিটার কিনতে পারিনি বলে তিনি আমাকে একটি গিটার উপহার দিয়েছিলেন। নামমাত্র টাকায় তিনি টানা ১ বছর গিটার শিখিয়েছিলেন। তাই গুরুর গাওয়া বিখ্যাত গান ‘নীল মনিহার’ গানটি দিয়েই শুরু করবো বুধবারের লাইভ শো। আর রক লিজেন্ড আইয়ুব বাচ্চু এ শহরে আমার অলিখিত অভিভাবক ছিলেন। আমার লেখা বেশ কিছু গানও তিনি গেয়েছেন। তার সাথে স্মৃতি আমার অগণিত। রক গুরু আইয়ুব বাচ্চুর গানও গাইব বেশ কয়েকটি। এর মাঝে নিজের কথা-সুরে ৬/৭ টি গান গাইবো। টানা কয়েকদিন এই শোটি নিয়ে চর্চা চলছে।

তিনি আরও বলেন, আমাদের সঙ্গীত জগতের এই তিন মহীরুহ লাকী আখন্দ, আইয়ুব বাচ্চু ও সঞ্জীব চৌধুরীকে ঘিরে আমার স্মৃতিগল্প ও গান গাইব। মূলত দেশে বিদেশে আড্ডার আসরে আমি নিজের গানের বাইরে আমার এই তিন গুরুর গান সবসময় গেয়ে থাকি। আশা করছি গান আর আড্ডায় অনুষ্ঠানটি সবার কাছে উপভোগ্য হবে। একই সাথে প্রতিটি গানের গীতিকার-সুরকারদের নিয়েও কিছু বলবো।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563881063428.jpgতানভীর উইথ ফ্রেন্ডসে মোট ৭ জন মিউজিশিয়ানকে নিয়ে ‘নাগরিক ক্যাফে’ লাইভে গান শোনাবেন তানভীর তারেক। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন আসিফ রহমান।আগামী ২৪ জুলাই নাগরিক টিভিতে লাইভ অনুষ্ঠান চলবে রাত ১১টা ২০ মিনিট থেকে ১টা পর্যন্ত।

আমেরিকায় ‌‘মাইলস’, ঢাকায় শাফিন

আমেরিকায় ‌‘মাইলস’, ঢাকায় শাফিন
শাফিন আহমেদ

কিছুদিন আগে ৪০ বছরে পা দিয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’। ৪০ বছর পূর্তি উপলক্ষে প্রায় এক মাসের সফরে ব্যান্ড দলটির সদস্যরা আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যের কনসার্টে অংশ নিচ্ছেন।

২৭ জুলাই ফ্লোরিডার টাম্পায় কনসার্টে অংশ নিয়ে দেশে ফেরার কথা রয়েছে ব্যান্ড দলটির। তবে এক মাসের এই সফরে অংশ নেননি ব্যান্ড দলটির বেজ গিটারিস্ট ও ভোকাল শাফিন আহমেদ।

আমেরিকা সফরে শাফিনের জায়গায় অতিথি গিটারিস্ট হিসেবে পাভেল যোগ দিয়েছেন ব্যান্ড দলটির সঙ্গে। আর ঢাকায় অবস্থান করা শাফিন ব্যান্ডের বাইরে ‘বাতাসে কার কণ্ঠ’ শিরোনামে একক গানের ভিডিও প্রকাশ করেছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563876292480.jpgসেই থেকে গুঞ্জন উঠেছে তাহলে কি আবার ‘মাইলস’ ছেড়েছেন শাফিন? তবে এই প্রশ্নের উত্তর এখনই দিতে নারাজ ব্যান্ড দলটির সদস্যরা।

‘মাইলস’র সঙ্গে যুক্ত একটি সূত্রের দাবি, ভিসা জটিলতায় আমেরিকা যেতে পারেননি শাফিন। তবে শুধুমাত্র শাফিনের ভিসার ক্ষেত্রে কেন জটিলতা দেখা দিয়েছে তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এদিকে আমেরিকা না যাওয়া প্রসঙ্গে শাফিন আহমেদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563876309011.jpg এর আগে শাফিন আহমেদ ২০১০ সালে জানিয়েছেন, তিনি মাইলস এর সাথে আর থাকছেন না। কারণ মাইলস ব্যান্ডটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরিচালিত হয়। তাই প্রতিটি সদস্য ছিল একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু সাম্প্রতিক সময়ে সেই পরিবেশ না থাকায় তিনি এই দলের সাথে আর থাকছেন না। তারপর তিনি ‘রিদম অব লাইফ নামে’র একটি ব্যান্ড গঠন করেন। তবে ২০১০ সালের শেষের দিকে শাফিন আহমেদ আবার মাইলস ব্যান্ডে ফিরে আসেন।

ফরিদ রশিদের হাত ধরে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত বাংলা সংগীতের অন্যতম ব্যান্ড ‘মাইলস’। বর্তমানে ব্যান্ড দিলটির নেতৃত্ব দিচ্ছেন হামিন আহমেদ, শাফিন আহমেদ, মানাম আহমেদ, ইকবাল আসিফ জুয়েল ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র