Alexa

ঈদে বিটিভিতে হাসির বিতর্ক ‘তৃণমূল পেশাজীবী সংবর্ধনা’

ঈদে বিটিভিতে হাসির বিতর্ক ‘তৃণমূল পেশাজীবী সংবর্ধনা’

ছবি: সংগৃহীত

বাংলাদেশ টেলিভিশনে আসছে ঈদ-উল-ফিতরে প্রচারিত হবে দম ফাটানো হাসি ও তথ্যমূলক বিতর্ক অনুষ্ঠান ‘তৃণমূল পেশাজীবী সংবর্ধনা’। ঈদের  দিন তৃতীয় বিকেল ৫ টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে আঞ্চলিক বিতর্কমূলক এ অনুষ্ঠানটি। অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও উপস্থাপনায় আছেন সৈয়দ আশিক।

আঞ্চলিক ভাষায় এবং বিশেষ ধারায় নির্মিত এই মজার বিতর্ক সৈয়দ আশিক প্রথম টেলিভিশনের পর্দায় প্রথম নিয়ে আসেন বছর দুই এক আগে ‘বাংলায় আমরাই সেরা’ নামে অনুষ্ঠানের মধ্য দিয়ে। অনুষ্ঠানটিতে বরিশাল,নোয়াখালী, কুমিলা, চট্রগ্রাম, রাজশাহী, পুরান ঢাকাসহ বিভিন্ন অঞ্চলের বক্তারা ছিলেন। যারা আঞ্চলিক ভাষায় বক্তব্য দিয়ে মন মাতায় দর্শকদের। এ অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলো কলকাতার দাদা।

অনুষ্ঠানেটি সামাজিক যোগাযোগের মাধ্যমে এবং ইউটিউব ঝড় তুলে এবং দর্শক বিনোদনের নতুন একটি উৎস খুজে পায়। এরই ধারাবাহিকতায় সৈয়দ আশিক একের পর এক নির্মাণ করেন গুণীজন সংবর্ধনা এবং ভ্রাম্যমাণ পেশাজীবী সংবর্ধনা। যার সবগুলো দর্শক দারুণভাবে গ্রহণ করেছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/30/1559215533507.jpgএবার নির্মিত হচ্ছে তৃণমূল পেশাজীবী সংবর্ধনা। যেখানে চরিত্র হিসেবে থাকছেন যশোরের ছাগল খামারি রকিবুল হাসান, নোয়াখালীর বই বিক্রেতা মনিরুজ্জামান মুন্না, বরিশালের নাপিত মো. আলামিন ময়মনসিংহের রাধুনি ইশরাত জাহান তন্মী, চট্রগ্রামের যাত্রাশিল্পী তমা চৌধুরী, বরিশালের দালাল আব্দুল্লাহ আল মামুন ভোলার ঘটক তাওহীদ মুন্সি, চাপাই নবাবগঞ্জের মাইক ব্যাটারি বদিউজ্জামাল মিলন, নোয়াখালীর লজিং মাস্টার এস এম ইউনুস এবং সিলেটের মোড়ল খায়ের উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জসিম এবং নাসিম।

অনুষ্ঠানে সবাই সবার পেশার গুরুত্ব এবং অবদান সেরা দাবি করে আঞ্চলিক ভাষায় পেশাভিত্তিক বক্তব্য তুলে ধরবেন। পাশাপাশি অন্যান্য ব্যক্তি ও পেশার সমালোচনা করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করবেন।

উপস্থাপক সৈয়দ আশিক বলেন, এই ধারাটি দর্শক প্রচুর আগ্রহের সঙ্গে গ্রহণ করেছে। তাছাড়া এখানে আঞ্চলিক ভাষায় মজার সঙ্গে সঙ্গে থাকছে গঠনমূলক এবং শিক্ষামূলক তথ্য পরিবেশন। ইদানিং বিনোদনের নামে আমরা এমন অনেক ভাড়ামি করি যেখানে হাসি নেই এমনকি কোনো শিক্ষামূলক তথ্য কিংবা ইতিহাস নেই। কিন্তু আমরা এসব বিষয়ে ভিন্ন মাত্রায় বিশেষ কিছু যোগ করি। তাই শিক্ষার্থীদের কাছে এটি বিনোদনের পাশাপাশি জ্ঞানের উৎসাহ যোগায়। এবারের অনুষ্ঠানটিও দর্শকদের দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

আপনার মতামত লিখুন :