Alexa

১৯৭১ গজের পতাকা বানাবেন রওনক!

১৯৭১ গজের পতাকা বানাবেন রওনক!

‘বাইশ গজের ভালোবাসা’ নাটকের দৃশ্যে রওনক হাসান ও জাভেদ ওমর বেলিম

আকবর নামের একজন যুবক ভাড়ায় ট্যাক্সি চালায়। ছোটবেলা থেকেই ক্রিকেটের ভক্ত। ক্রিকেটের ওপর পড়াশুনা করার জন্য বিকেএসপিতে ভর্তিও হয়েছিল। কিন্তু তার বাবার হঠাৎ মৃত্যুর পর ক্রিকেট নিয়ে আর পড়াশুনা করা সম্ভব হয়নি।

ডিগ্রি পাসের পর চাকরি না পেয়ে ট্রাক্সি চালানোকেই পেশা হিসেবে বেছে নেয় আকবর। ক্রিকেট খেলতে না পারলেও ক্রিকেটের প্রতি তার অগাধ ভালোবাসা। বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডে খেলতে গেছে বাংলাদেশ। তাই নিয়ে তার মাঝে ব্যাপক উত্তেজনা শুরু হয়। হঠাৎ সে সিদ্ধান্ত নেয় ১৯৭১ গজের একটি জাতীয় পতাকা বানাবে। তার ধারনা বাংলাদেশ এবার বিশ্বকাপ জিতবেই।

বাংলাদেশ বিশ্বকাপে জিতলেই ঢাকায় সে এই পতাকাটা উড়াবে। কিন্তু এতবড় পতাকা বানাতে হলে তো অনেক টাকার দরকার। এই নিয়ে দেখা দেয় নানা সমস্যা। এরই মধ্যে হঠাৎ নিজের ট্যাক্সিতে ২ লাখ ৬৫ হাজার টাকার একটি প্যাকেট ও একটি মোবাইল ফোন পায় আকবর। এবার কি করবে আকবর? এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘বাইশ গজের ভালোবাসা’।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/28/1559039896412.jpgরেজানুর রহমানের পরিচালিত এই নাটকে প্রধান চরিত্রে রয়েছেন রওনক হাসান। বিশেষ একটি চরিত্রে দেখা যাবে জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জাভেদ ওমর বেলিম বার্তা২৪.কমকে বলেন, “ক্রিকেট নিয়ে সবসময় একটি ভালো লাগা তো রয়েছেই। সে জায়গা থেকেই কাজটি করা। আর রেজানুর রহমান যখন ‘বাইশ গজের ভালোবাসা’র চিত্রনাট্য শোনালো দারুণ লেগেছিলো। এটি আমার প্রথম নাটক নয়, আগেও অনেক নাটকে কাজ করেছি। কিন্তু এই নাটকটির ব্যাপরটা একটু ভিন্ন।”

এছাড়া আরও অভিনয় করেছেন মোহাম্মদ বারী, মিশু চৌধুরী (মহিলা ক্রিকেটার), হাফিজুর রহমান সুরুয, মাহবুবা রেজানুর, মিন্টু সরদার প্রমুখ। ঈদের আগের দিন ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে নাটকটি প্রচার হবে।

আপনার মতামত লিখুন :