Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি, ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি, ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী
আজগর আলী হাসপাতালে অভিনেতা শামসুজ্জামানের পরিবারের হাতে চেক তুলেন দেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ছবি: বার্তা ২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

লাইফ সাপোর্টে থাকা বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি হয়েছে। রাজধানীর আজগর আলী হাসপাতালে তার চিকিৎসা চলছে। তার চিকিৎসার জন্য দশ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৩ মে) সকালে হাসপাতালে গিয়ে  অভিনেতা শামসুজ্জামানের পরিবারের হাতে এই চেক তুলেন দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন ও সংগীত শিল্পী রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

গত ২৬ এপ্রিল পেটে সমস্যা নিয়ে রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান। পরে পরীক্ষা করে জানা যায় বর্ষীয়ান এই অভিনেতা ইন্টেস্টাইনাল অবস্ট্রাকশন রোগে ভুগছেন। এরপর ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর তাকে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) রাখা হয়ে। পরে ২৮ এপ্রিল তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

কিন্তু ২৯ এপ্রিল তার শ্বাসকষ্ট হওয়ায় এবং নিউমোনিয়া ধরা পড়ায় তাকে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়। পরবর্তীতে তার শ্বাসকষ্ট আরও বেড়ে যাওয়ায় তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়।

শুধু পেটের সমস্যা নয়, ৭৭ বছর বয়সী এই অভিনেতা দীর্ঘদিন ধরেই সিওপিডি (ফুসফুসের সমস্যা) ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায়ও ভুগছেন।

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। প্রথম কাহিনি ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন তিনি।

অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। আজও তিনি দর্শকের কাছে নন্দিত।

আপনার মতামত লিখুন :

অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো!

অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো!
অমিতাভ বচ্চন

‘আমি যক্ষ্মা ও হেপাটাইটিস বি রোগে আক্রান্ত হয়েছিলাম। তবুও বেঁচে রয়েছি। এমনকি এখন আমার লিভারের ৭৫ শতাংশ প্রায় অকেজো হয়ে গিয়েছে। ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশের উপর ভরসা করেই বেঁচে রয়েছি।’ সম্প্রতি এক স্বাস্থ্য সচেতনতামূলক প্রচার অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনটাই জানিয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন।

বিগ বি আরও বলেন, ২০০৮ সালে যক্ষ্মা রোগের চিকিৎসা হয়েছিল তাঁর। কিন্তু অমিতাভ জানতেনই না যে তার আরও ৮ বছর আগে থেকে সেই রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। তাই কোনও শারীরিক সমস্যায় ভুগতে থাকলে সেটিকে অবহেলা না করে যত দ্রুত সম্ভব চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানিয়েছেন ৭৬ বছর বয়সী এই অভিনেতা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566486107630.jpg

অমিতাভ বচ্চন দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। পোলিও, যক্ষ্মা, হেপাটাইটিস এবং ডায়াবেটিস সংক্রান্ত সচেতনতামূলক বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ তিনি।

সবশেষ যশরাজ ফিল্মস প্রযোজিত ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে দেখা গেছে অমিতাভ বচ্চনকে। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566486121425.jpg

বর্তমানে অয়ন মুখার্জী পরিচালিত ‘ব্রক্ষ্মাস্ত্র’ ছবির কাজ করছেন তিনি। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে রণবীর কাপুর, আলিয়া ভাট ও দক্ষিণী তারকা নাগার্জুনাকে। এছাড়া ‘গুলাবো সিতাবো’ নামের একটি ছবির শুটিং করছেন তিনি।

নিশোর ক্যামেরায় অর্ষার অপ্রস্তুত ছবি!

নিশোর ক্যামেরায় অর্ষার অপ্রস্তুত ছবি!
‘পাপারাজ্জি’ নাটকের পোস্টার, ছবি: সংগৃহীত

রবি মফস্বলের খেয়ালী ফটোগ্রাফার। তার এলাকায় শুটিং করতে আসে একটি সিনেমার টিম। সেই সিনেমার নায়িকা নিরার ছবি লুকিয়ে তুলে ফেলে রবি।

রবি নায়িকার এমন কিছু অপ্রস্তুত মুহূর্তের ছবি তুলে ফেলে, যা নায়িকার নিজের ভিতরের একটা অস্বাভাবিক দিক তুলে ধরে। নায়িকা ভাবে আমি পর্দায় দর্শককে যে জীবন দেখাই সে জীবন আমার না। রবির তোলা ছবির মাধ্যমে নায়িকার এই মেকি জীবনে পরিবর্তন আসে।

এমনই গল্পে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘পাপারাজ্জি’। নির্মাণ করেছেন তরুণ নির্মাতা মাহমুদ দিদার। গল্পটিও তার লেখা। টেলিফিল্মটিতে রবি চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো এবং নিরা চরিত্রে আছেন নাজিয়া হক অর্ষা। এছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ, শম্পা রেজা ও নিয়াজ মোর্শেদ প্রমুখ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566475862881.jpg

‘পাপারাজ্জি’ টেলিফিল্মটির ডিজিটাল স্বত্ব রয়েছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের কাছে। প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে আগামী সপ্তাহে টেলিফিল্মটি প্রকাশিত হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র