Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

সুবীর নন্দীর সেরা ১০ গান

সুবীর নন্দীর সেরা ১০ গান
সুবীর নন্দী
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। দীর্ঘদিন অসুস্থ থাকার পর মঙ্গলবার (৭ মে) সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো মাত্র ৬৬ বছর।

১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম। বাবার চাকরি সূত্রে চা বাগানেই কেটেছে তার শৈশবকাল।

১৯৬৭ সালে তিনি সিলেট বেতারে গান করেন। লোকগানে তার ওস্তাদ ছিলেন বিদিত লাল দাশ। তবে সংগীতে হাতেখড়ি নিয়েছেন মায়ের কাছ থেকেই। পরে ১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিংয়ের মধ্য দিয়ে তার মূল ধারার সঙ্গে যাত্রা শুরু হয়।

তার গাওয়া প্রথম গান ছিল ‘যদি কেউ ধূপ জ্বেলে দেয়’। দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। চলচ্চিত্র জগতে তার অভিষেক হয় আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’-এর মধ্য দিয়ে।

১৯৮১ সালে প্রকাশ পায় সুবীর নন্দীর একক অ্যালবাম “সুবীর নন্দীর গান” । তার করা স্টুডিও অ্যালবামের মধ্যে রয়েছে- ‘দুখের পর সুখ’, ‘প্রেম বলে কিছু নেই’, ‘ভালোবাসা কখনো মরে না’, ‘সুরের ভুবনে’ এবং ‘গানের সুরে আমায় পাবে’। চলুন দেখে নেওয়া যাক সুবীর নন্দীর সেরা ১০ গান-

** একটা ছিলো সোনার কন্যা

** পাখিরে তুই

** কত যে তোমাকে বেসেছি ভালো

 ** আমার এই দুটি চোখ

** ও আমার উড়াল পঙ্খিরে

** কেন ভালোবাসা হারিয়ে যায়

 ** দিন যায় কথা থাকে

** বৃষ্টির কাছ থেকে কাঁদতে

** পাহাড়ের কান্না দেখে

** বন্ধু তোর বারাত নিয়া

আপনার মতামত লিখুন :

সৃজিত-মিথিলার প্রেম নিয়ে নতুন গুঞ্জন

সৃজিত-মিথিলার প্রেম নিয়ে নতুন গুঞ্জন
সৃজিত মুখার্জি ও রাফিয়াথ রশিদ মিথিলা

কলকাতার পরিচালক সৃজিত মুখার্জি ও বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার প্রেম নিয়ে আগেও সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম। তবে শুরু থেকেই দু’জনে এই সম্পর্ককে অস্বীকার করে আসছেন তারা।

তবে এবার ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সৃজিত-মিথিলার প্রেমের সম্পর্কটা বেশ দারুণ চলছে। ঈদের ছুটিতে বাংলাদেশ থেকে সৃজিতের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মিথিলা। সেসময় সৃজিত রাজারহাটের বাড়িতে ‘এক যে ছিল রাজা’ সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতার খুশিতে একটি প্রাইভেট পার্টির আয়োজন করেছিলেন। সেখানে সৃজিত বন্ধুদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন মিথিলাকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566195726876.jpg

এখানেই শেষ নয়, সংবাদ মাধ্যমটির দাবি, দক্ষিণ কলকাতায় মিথিলার বাড়িতেও নাকি এমন একটি আয়োজন করা হয়েছিল। সেখানে নিমন্ত্রণ পেয়েছিলেন সৃজিতের কাছের বন্ধুরা।

নতুন করে এমন গুঞ্জনের পরও সৃজিত-মিথিলার কেউই এখনো মুখ খোলেনি। এ প্রসঙ্গে কথা বলতে বার্তাটোয়েন্টিফোর.কমের পক্ষে সৃজিত ও মিথিলার সঙ্গে যোগাযোগ করা হলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুইজনের কারো সাড়া পাওয়া যায়নি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566195739219.jpg

তবে সৃজিতের একটি ঘনিষ্ঠ সূত্র বার্তাটোয়েন্টিফোর.কমের কাছে মিথিলার সম্প্রতি কলকাতা ভ্রমণের কথা নিশ্চিত করেছেন। তবে দুইজনের সম্পর্ক নিয়ে কথা বলতে রাজি হয়নি সূত্রটি।

এদিকে কয়েকমাস আগে ভারতীয় আরও একটি গণমাধ্যম জানিয়েছিলেন, আগামী বছরের শুরুর দিকে বিয়ের পিঁড়িতে বসবেন সৃজিত-মিথিলা। সে সময় সৃজিত মিথিলাকে ভালো বন্ধু দাবি করে প্রসঙ্গটি এড়িয়ে গিয়েছিলেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566195754000.jpg

মিথিলা-সৃজিতের পরিচয়ের সূত্র অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের মাধ্যমে। সেখানে দেখা হয় দুইজনের এরপর বন্ধুত্ব তারপর প্রেম। যদিও এর আগে সৃজিতের সঙ্গে জয়া আহসানের সঙ্গে প্রেমের গুঞ্জন ছিল মিডিয়া পাড়ায়।

১৩ সেপ্টেম্বর আসছে ‘মায়াবতী’

১৩ সেপ্টেম্বর আসছে ‘মায়াবতী’
‘মায়াবতী’ ছবির দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান

নারী পাচারের গল্প নিয়ে নির্মিত ‘মায়াবতী’ মুক্তি পাবে আগামী ১৩ সেপ্টেম্বর। অরুণ চৌধুরী পরিচালিত ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান। এবারই প্রথম একসঙ্গে কাজ করলেন তারা।

প্রায় ৮০০ নাটকের নির্মাতা অরুণ চৌধুরীর কাহিনী ও চিত্রনাট্যে গত বছর মুক্তি পেয়েছিল ‘আলতাবানু’। সে হিসেবে ‘মায়াবতী’ হতে যাচ্ছে তার পরিচালিত দ্বিতীয় ছবি।

গত ১৭ জুন সেন্সর সনদপত্র পাবার পরপরই ১৩ সেপ্টেম্বর ছবিটির মুক্তির তারিখ নির্ধারিত হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566187701375.jpg

২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ ছবির গল্প গড়ে উঠেছে ‘ওমেন ট্র্যাফিকিং’-এর মত বিষয়কে ঘিরে। ‘মায়া’ নামের এক কিশোরী ছোটবেলায় মায়ের কাছ থেকে চুরি হয়ে বিক্রি হয় দৌলতদিয়ার রেড লাইট এরিয়ায়। সেখানে বেড়ে ওঠা, সংগীত গুরু খোদাবক্সের সাথে গুরু-শিষ্য সম্পর্ক ও ব্যারিস্টার পুত্রের সাথে মায়ার প্রেম নিয়ে সংগীতনির্ভর ছবি ‘মায়াবতী’।

গল্পের প্রতি বিশ্বস্ততার কারণে দৌলতদিয়ার রেড লাইট এরিয়াতে শুটিং করেছেন এ ছবির শিল্পী-কলাকুশলীরা। ছবির চিত্রগ্রহণে ছিলেন তানভীর আনজুম।

নির্মাতা সূত্রে জানা গেছে, দেশে মুক্তি পাবার পর বিশ্বের বিভিন্ন দেশে ‘মায়াবতী’ ছড়িয়ে দেবার প্রস্তুতি এরইমধ্যে শুরু হয়ে গেছে। সারা দেশে এ ছবিটি পরিবেশনার দায়িত্ব নিয়েছে জাজ মাল্টিমিডিয়া।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566187719291.jpg

আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি ভিশন প্রযোজিত ‘মায়াবতী’তে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুনা বিশ্বাস, তানভীর হোসেন প্রবাল, আগুন সহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র