Alexa

মুক্তি পেল জয়া-পাওলির ‘কণ্ঠ’ ছবির ট্রেলার

মুক্তি পেল জয়া-পাওলির ‘কণ্ঠ’ ছবির ট্রেলার

জয়া আহসান ও পাওলি দাম/ছবি: সংগৃহীত

কণ্ঠে স্বর থাকলে সৃষ্টি হয় শব্দের। আর শব্দের মাধুরতায় পরও আপন হয়। কণ্ঠই পারে আপনকে দূরে ঠেলে দিতে আবার অচেনাকে আপন করে নিতে। কিন্তু কোনো সুকণ্ঠর যদি কণ্ঠস্বরটাই হারিয়ে যায়, তাহলে? এক রেডিও জকির কণ্ঠস্বরের মত অমূল্য সম্পদ নিয়ে, উইন্ডোজ সংস্থার প্রযোজনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের পরিচালনায় সম্প্রতি মুক্তি পেল ‘কণ্ঠ’র ট্রেলার।

গল্পে দেখানো হয়েছে- অর্জুন নামে এক রেডিও জকির ক্যান্সার আক্রান্ত জীবনযুদ্ধে জয়ী হওয়ার গল্প। অর্জুনের স্ত্রী চরিত্রে পাওলি দাম। পাওলি বলেন, আমার চরিত্রের নাম পৃথা। পৃথা আর অর্জুনের রোমান্টিক জার্নি লাইফটায় হঠাৎ করে ব্যাঘাত ঘটে কর্কট রোগের জন্য। অর্জুন চেন স্মোকার। বাস্তবে একজন ক্যান্সার আক্রান্ত রোগীর সঙ্গে সমপরিমাণে লড়াই করে তার পরিবার এবং তার কাছের মানুষ। ছবিতে একটা সুন্দর কথা আছে ‘আসল লড়াই এবার শুরু। অর্জুন যাকে বেশি পছন্দ করে তাকেই এবার ঘৃণা করতে শুরু করবে।’ তাই অর্জুন পৃথাকেই সবচেয়ে বেশি ঘৃণা করে। একটা অসাধারণ স্ক্রিপ্ট। ছবিটায় কাজ করতে গিয়ে আমাকে ক্যান্সারে আক্রান্ত কণ্ঠ চলে যাওয়া মানুষদের সঙ্গে সময় কাটাতে হয়েছে।

অপরদিকে কবীর সুমনের বিখ্যাত গান, ‘হাল ছেড়োনা বন্ধু, বরং কণ্ঠ ছাড়ো জোরে।’ সেই হাল ধরার দায়িত্ব নিয়েছেন একজন স্পিচ থেরাপিস্টের অভিনয়ে জয়া আহসান। কণ্ঠ নিয়ে জয়া আহসান বলেন, আমি এ ছবি করতে গিয়ে নতুন ভাবে ইন্সপায়ার হয়েছি। জীবনে আমরা ভরসা হারিয়ে ফেলি। কিন্তু আমাদের প্রত্যেককে লড়াই করে যেতে হবে। জীবনযুদ্ধের এ লড়াইয়ের কোনো শেষ নেই। তবে চাইলে জেতা যায়। আমি এখানে একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করেছি। ছবিটা করার আগে আমাকে একটা দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে।

অর্জুনের চরিত্রে আছেন স্বয়ং পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তবে হারিয়ে যাওয়া কণ্ঠ কি, অর্জুন আবার ফিরে পাবে? না চিরতরে বিদায় নেবে তার গলার স্বর? তা জানতে দর্শকদের অপেক্ষা করতে হবে আগামী ১০মে পর্যন্ত। ওই দিনই মুক্তি পাবে কণ্ঠ। ইতিমধ্যেই ছবির ট্রেলার দর্শক মনে সাড়া ফেলেছে। এখন শুধু কণ্ঠ মুক্তির অপেক্ষা।

আপনার মতামত লিখুন :