Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

ভয়ঙ্কর এক নারী আসছে স্টার সিনেপ্লেক্সে!

ভয়ঙ্কর এক নারী আসছে স্টার সিনেপ্লেক্সে!
‘দ্য কার্স অব লা লোরোনা’ ছবির দৃশ্য
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

ভৌতিক সিনেমার ভক্তরা নড়েচড়ে বসতে পারেন! আগামীকাল শুক্রবার (১৯ এপ্রিল) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘দ্য কার্স অব লা লোরোনা’। একই দিন থেকে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও চলবে এটি।

দক্ষিণ আমেরিকার একটি লোককাহিনি অবলম্বনেই নির্মিত হয়েছে ‘দ্য কার্স অব লা লোরোনা’। এতে লা লোরোনা নামের এক নারী পানির কাছে থাকে আর তার হারিয়ে যাওয়া বাচ্চার জন্য কাঁদে। মেক্সিকো থেকে চিলি পর্যন্ত বেশ কয়েকটি দেশে ভীতিকর বিষয় এটি। তাকে কেউ সহযোগিতা করতে গেলেই লা লোরোনা হিসেবে অভিশপ্ত হয়।

লা লোরোনার বাচ্চা হারানোর গল্প একেক দেশে একেক রকম। কথিত আছে, এক নারী তার চেয়ে ধনী পুরুষ বিয়ে করেছিল। পরে উপেক্ষিত ও পরিত্যক্ত হওয়ার পর তার রাগ উপশম করতে চেয়ে বাচ্চাকে ডুবিয়ে মেরে ফেলে। পরে এই সিদ্ধান্তে অনুতপ্ত হয় সে।

অনেকের মতে, একজন চঞ্চল তরুণীর তার বাচ্চাকে নদীর ধারে একটা পাথরে রেখে নাচতে যায় এই ভেবে যে, সেখানে তার বাচ্চা নিরাপদ থাকবে। কিন্তু নদীর পানি বেড়ে তার বাচ্চাকে ভাসিয়ে নিয়ে যায়। তাই এই নারী নদীর কাছে থেকে সবার কাছে জানতে চায়, তার বাচ্চাকে দেখেছে কিনা।

মাইকেল কেভস পরিচালিত এ ছবির গল্পে অ্যানা গার্সিয়া নামে এক মার্কিন সমাজকর্মী তার দুই সন্তানকে নিয়ে ভয়ঙ্কর সব ভৌতিক অভিজ্ঞতার মুখোমুখি হয়। এতে অভিনয় করেছেন লিন্ডা কার্ডেলিনি, রেমন্ড ক্রুজ, প্যাট্রিসিয়া ভ্যালাসকেজসহ অনেকে।

আপনার মতামত লিখুন :

বাবার নকল

বাবার নকল
জেইন ও শহিদ কাপুর

সম্প্রতি ছেলে জেইনের ছবির সঙ্গে নিজের ছোটবেলার একটি ছবি জোড়া দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেছেন শহিদ কাপুর। যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

শহিদের ছোটবেলার ছবি এবং জেইনের ছবিটি দেখলে প্রথমে বোঝার উপায় নেই এটি আলাদা দু’জন মানুষ।

শেয়ার করা ছবিটির ক্যাপশনে শহিদ কাপুর লিখেছেন- ‘বাবার মতোই ছেলে।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566378889530.jpg

ছবিটির নীচে একজন মন্তব্য করে লিখেছেন, ‘একদম নকল।’ আরেকজন কারিনা কাপুর খান ও সাইফ আলি খানের ছেলে তৈমুর আলি খানের সঙ্গে তুলনা করে লিখেছেন- ‘প্রথম ছবিটি তৈমুর এবং দ্বিতীয়টি তুমি।’

পরিচালক সিদ্ধার্থ মালহোত্রা লিখেছেন, ‘রঙ ছাড়া আর কোন ভিন্নতা খুঁজ পাচ্ছি না আমি।’

সবশেষ ‘কবির সিং’ ছবিতে দেখা গেছে শহিদ কাপুরকে। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন কিয়ারা আদভানি। বক্স অফিসে সুপার হিট হয়েছে ছবিটি।

নতুন ব্যোমকেশ হয়ে আসছেন পরমব্রত

নতুন ব্যোমকেশ হয়ে আসছেন পরমব্রত
পরমব্রত চট্টোপাধ্যায়

কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে এবার দেখা যাবে ব্যোমকেশ চরিত্রে। সবকিছু ঠিক থাকলে আসছে পূজায় তিনি সত্যান্বেষী ব্যোমকেশ হয়ে হাজির হবেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

এবারের ব্যোমকেশ পরিচালনা করছেন সায়ন্তন ঘোষাল। ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে তাকে গাইড করছেন অঞ্জন দত্ত। ‘মগ্নমৈনাক’ অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্যও লিখেছেন অঞ্জন। এর নাম রাখা হচ্ছে ‘সত্যান্বেষী ব্যোমকেশ’।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566377301329.jpg

এর আগে শরদিন্দুর একই গল্প অবলম্বনে ২০০৯ সালে স্বপন ঘোষাল ব্যোমকেশকে নিয়ে সিনেমা তৈরি করেন। সেই সিনেমার নাম ছিলো ‘মগ্নমৈনাক’।

জানা গেছে, পরমের সঙ্গে ডা. অজিত চরিত্রে দেখা যাবে অভিনেতা রুদ্রনীল ঘোষকে। আরও আছেন নবাগতা আয়োশী তালুকদার ও সুপ্রভাত।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566377313741.jpg

ব্যোমকেশের চরিত্রে সুযোগ পেয়ে পরমব্রত চট্টোপাধ্যায় গণমাধ্যমে জানিয়েছে, ‘প্রস্তুতি বলতে প্রথমে গল্পটা পড়া। দ্বিতীয়ত, অঞ্জনদার লেখা চিত্রনাট্য পড়ে চরিত্রটার দৃষ্টিভঙ্গি বোঝা। আর শেষ কয়েক বছরে দর্শক যেভাবে ব্যোমকেশকে দেখেছেন, সেই ভাবটার কাছাকাছি থেকেও নতুনত্ব বের করে আনা।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র