Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

কান উৎসবের অফিসিয়াল পোস্টার উন্মোচন

কান উৎসবের অফিসিয়াল পোস্টার উন্মোচন
কান উৎসবের অফিসিয়াল পোস্টার
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরের অফিসিয়াল পোস্টার উন্মোচন করা হলো। প্রয়াত নারী নির্মাতা আনেস ভারদার একটি স্থিরচিত্র নিয়ে সাজানো হয়েছে এটি। সোমবার (১৫ এপ্রিল) এক ই-মেইল বার্তায় আয়োজকরা এসব তথ্য জানিয়েছেন।

পোস্টারে দেখা যাচ্ছে, রোদের আলো ছড়িয়ে পড়েছে তরুণী আনেস ভারদার মুখে। একজন টেকনিশিয়ানের কাঁধে দাঁড়িয়ে ক্যামেরায় চোখ রেখেছেন তিনি। ছবিটি ১৯৫৪ সালের আগস্টে তোলা। তখন তার বয়স ২৬ বছর। সেই সময় তার পরিচালিত ‘শর্ট পয়েন্ট’-এর শুটিং চলছিল দক্ষিণ ফ্রান্সে। ১৯৫৫ সালের কান উৎসবে এটি দেখানো হয়। এই আয়োজনে প্রায়ই তাকে দেখা যেতো।

কানের অফিসিয়াল সিলেকশনে ১৩ বার স্থান পেয়েছেন আনেস ভারদা। ২০০৫ সালে বিচারক প্যানেলে ছিলেন। ২০১৩ সালে ক্যামেরা দ’র বিভাগের জুরি প্রেসিডেন্টের দায়িত্ব সামলেছেন তিনি। ২০১৫ সালে সম্মানসূচক পাম দ’র দেওয়া হয় তাকে।

৭২তম কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে আগামী ১৪ মে। ওইদিন থাকছে জিম জারমাশ পরিচালিত ‘দ্য ডেড ডোন্ট ডাই’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার। এটি রয়েছে প্রতিযোগিতা বিভাগে। এবার স্বর্ণ পামের দৌড়ে আর কোন ছবিগুলো থাকবে তা ঘোষণা করা হবে আগামী ১৮ এপ্রিল।

প্রতিযোগিতা বিভাগে বিচারকদের প্রধান হিসেবে থাকছেন দুইবারের অস্কারজয়ী মেক্সিকান নির্মাতা আলেহান্দ্রো গঞ্জালেজ ইনারিতু। আনসার্টেন রিগার্ড বিভাগের মূল বিচারক লেবাননের নারী নির্মাতা নাদিন লাবাকি আর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও সিনেফন্ডেশন বিভাগে বিচারকরা কাজ করবেন ফরাসি নারী নির্মাতা ক্লেয়ার ডেনিসের নেতৃত্বে।

এবারের উৎসব চলবে ২৫ মে পর্যন্ত। ওইদিন ঘোষণা করা হবে স্বর্ণ পাম জয়ী ছবির নাম। উদ্বোধনী ও সমাপনী আয়োজন উপস্থাপনা করবেন ৫১ বছর বয়সী ফরাসি অভিনেতা এডুয়ার্ড বেয়ার।

আপনার মতামত লিখুন :

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানা

সম্প্রতি সেরা ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘আন্ধাধুন’। এমনকি এই ছবিটিতে অভিনয়ের সুবাদে শিগগিরই সেরা অভিনেতার পুরস্কারটিও ঘরে তুলতে যাচ্ছেন বলিউডের এই অভিনেতা। আর এ সফলতার কারণেই হয়তো নিজের দাম তিন গুণ বাড়িয়ে ফেলেছেন তিনি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569181323.jpg

জানা গেছে- আগে বিজ্ঞাপনের জন্য ৯০ লাখ থেকে এক কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন আয়ুষ্মান খুরানা। আর এখন প্রতিটি বিজ্ঞাপনের জন্য তিন থেকে সাড়ে তিন কোটি রুপি দাবি করছেন এই অভিনেতা।

এখানেই শেষ নয়, বলিউডের এই অভিনেতা নাকি তার টিমকে সাফ জানিয়ে দিয়েছেন এই পরিমাণ অর্থ যদি কেউ দিতে রাজি না হয় তাহলে যেন সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569195341.jpg

‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল’র মত ব্লকবাস্টার ছবি ভক্তদের উপহার দিয়েছেন আয়ুষ্মান খুরানা। বর্তমানে তিনি ব্যস্ত রয়েছেন ‘ড্রিম গার্ল’-এর কাজ নিয়ে। এছাড়া ‘শুভ মঙ্গল ফিরসে সাবধান’ ছবির কাজও রয়েছে বলিউডের এই অভিনেতার হাতে।

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা
সারা আলি খান ও কার্তিক আরিয়ান

কখনও প্রেম, কখনও জন্মদিন উদযাপন আবার কখনও বা হাতে হাত রেখে ঘোরাঘুরির কারণে প্রায় সময় খবরের শিরোনামে থাকছেন সারা আলি খান ও কার্তিক আরিয়ান। আরও একবার খবরের শিরোনামে এসেছেন এই তারকা জুটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563763388.jpg

সম্প্রতি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে কার্তিক আরিয়ানের বাবাকে। আর এ কথা জানার পর প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন সারা।

দেখা সাক্ষাৎ শেষে দু’জনে একসঙ্গে হাসপাতাল থেকে বের হয়েছেন। এসময় সারার পরনে ছিল পিচ রঙের সালোয়ার কামিজ। আর কার্তিক পরেছিলেন সাদা টি-শার্ট ও কালো প্যান্ট।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563777691.jpg

ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজ কাল টু’ ছবির কাজ করছেন কার্তিক-সারা। কিছুদিন আগেই শেষ হয়েছে ছবিটির শুটিং।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র