Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

ইউটিউবে ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার ২’

ইউটিউবে ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার ২’
‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার ২’ নাটকের পোস্টার
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

গত বছর ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার’ নাটকটি নির্মাণ করেছিলেন পরিচালক ইমরাউল রাফাত। সেটি বেশ দর্শকপ্রিয়তা পায়। শুধু তাই নয় ‘গানচিল ড্রামা অ্যান্ড সিনেমা’ ইউটিউব চ্যানেলে নাটকটির ভিউ এখন প্রায় ৫০ লাখ।

তারই ধারাবাহিকতায় এবার ভালোবাসা দিবসে নাটকটির সিক্যুয়েল ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার ২’ নির্মাণ করেছেন রাফাত। এতে ফারহান আহমেদ জোভানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন। ভালোবাসা দিবস উপলক্ষে ১৫ ফেব্রুয়ারি রাত ১০টায় নাটকটি ‘গানচিল ড্রামা অ্যান্ড সিনেমা’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়।

‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার ২’ প্রসঙ্গে ইমরাউল রাফাত বলেন, “মূলত ভালোবাসার গল্পই তুলে ধরা হয়েছে নাটকটিতে। সঙ্গে রয়েছে ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার’র নানা বিষয়। জোভান এবং তাসনিয়া ফারিন চমৎকার অভিনয় করেছেন। ইউটিউবের দর্শক-শ্রোতারা আগেরটির মতো সিক্যুয়েলটিও উপভোগ করবেন আশা করি।’

আপনার মতামত লিখুন :

আমেরিকায় ‌‘মাইলস’, ঢাকায় শাফিন

আমেরিকায় ‌‘মাইলস’, ঢাকায় শাফিন
শাফিন আহমেদ

কিছুদিন আগে ৪০ বছরে পা দিয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’। ৪০ বছর পূর্তি উপলক্ষে প্রায় এক মাসের সফরে ব্যান্ড দলটির সদস্যরা আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যের কনসার্টে অংশ নিচ্ছেন।

২৭ জুলাই ফ্লোরিডার টাম্পায় কনসার্টে অংশ নিয়ে দেশে ফেরার কথা রয়েছে ব্যান্ড দলটির। তবে এক মাসের এই সফরে অংশ নেননি ব্যান্ড দলটির বেজ গিটারিস্ট ও ভোকাল শাফিন আহমেদ।

আমেরিকা সফরে শাফিনের জায়গায় অতিথি গিটারিস্ট হিসেবে পাভেল যোগ দিয়েছেন ব্যান্ড দলটির সঙ্গে। আর ঢাকায় অবস্থান করা শাফিন ব্যান্ডের বাইরে ‘বাতাসে কার কণ্ঠ’ শিরোনামে একক গানের ভিডিও প্রকাশ করেছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563876292480.jpgসেই থেকে গুঞ্জন উঠেছে তাহলে কি আবার ‘মাইলস’ ছেড়েছেন শাফিন? তবে এই প্রশ্নের উত্তর এখনই দিতে নারাজ ব্যান্ড দলটির সদস্যরা।

‘মাইলস’র সঙ্গে যুক্ত একটি সূত্রের দাবি, ভিসা জটিলতায় আমেরিকা যেতে পারেননি শাফিন। তবে শুধুমাত্র শাফিনের ভিসার ক্ষেত্রে কেন জটিলতা দেখা দিয়েছে তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এদিকে আমেরিকা না যাওয়া প্রসঙ্গে শাফিন আহমেদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563876309011.jpg এর আগে শাফিন আহমেদ ২০১০ সালে জানিয়েছেন, তিনি মাইলস এর সাথে আর থাকছেন না। কারণ মাইলস ব্যান্ডটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরিচালিত হয়। তাই প্রতিটি সদস্য ছিল একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু সাম্প্রতিক সময়ে সেই পরিবেশ না থাকায় তিনি এই দলের সাথে আর থাকছেন না। তারপর তিনি ‘রিদম অব লাইফ নামে’র একটি ব্যান্ড গঠন করেন। তবে ২০১০ সালের শেষের দিকে শাফিন আহমেদ আবার মাইলস ব্যান্ডে ফিরে আসেন।

ফরিদ রশিদের হাত ধরে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত বাংলা সংগীতের অন্যতম ব্যান্ড ‘মাইলস’। বর্তমানে ব্যান্ড দিলটির নেতৃত্ব দিচ্ছেন হামিন আহমেদ, শাফিন আহমেদ, মানাম আহমেদ, ইকবাল আসিফ জুয়েল ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য।

‘বিষয়টি পারিবারিক’

‘বিষয়টি পারিবারিক’
‘বিষয়টি পারিবারিক’ নাটকের দৃশ্য

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে আজ (২৩ জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘বিষয়টি পারিবারিক’।

নাটকের গল্পে দেখা যাবে, চার মেয়ে ও এক ছেলেকে নিয়ে ব্রিগেডিয়ার (অবঃ) রিজওয়ান খানের সংসার। যিনি তার পরিবারের সকল সদস্যকে সবসময় মিলিটারি শাসনে রাখেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563873419030.jpgরিজওয়ানের বড় মেয়ে শায়লা বিবাহিত কিন্তু বাবার বাড়িতে থাকেন। পাঁচ বছর ধরে স্বামী বিদেশ আছেন। মেঝ মেয়ে সানজানা বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ছাত্রী। দেখে শান্ত মনে হলেও, প্রেম করে তার বিশ্ববিদ্যালয়ের পঞ্চাশোর্ধ্ব শিক্ষক সাজ্জাদ আহমেদের সঙ্গে। সেজো মেয়ে ফারজানা বিশ্ববিদ্যালয় পড়ুয়া, স্মার্ট এবং চঞ্চল। ছোট মেয়ে আফসানা। পড়াশোনার পাশাপাশি তার একমাত্র কাজ হলো আশপাশের ছেলেদের সঙ্গে নিয়মিত প্রেম করা।

বড় ছেলে রায়হান মেধাবী এবং একরোখা। অনার্স, মাস্টার্স-এ ফার্স্ট ক্লাস ফার্স্ট হওয়া রায়হান কখনও তিন মাসের বেশি কোনো চাকরিতে টিকতে পারে না। চাকরির মতো তার কোনো প্রেমিকাও বেশিদিন টেকে না।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563873432808.jpgএমন কঠিন আইনে পরিচালিত পরিবারের গল্প শুরু হয় কাজের লোককে বিদায় করে দেয়ার মধ্য দিয়ে। ব্রিগেডিয়ার সাহেব কাজের লোক বিদায় করে দিয়ে বাসার সব কাজ ছেলে-মেয়েদের মধ্যে ভাগ করে দেন। এরমধ্যে তাদের দূর সম্পর্কের আত্মীয় বিএ পাশ ছেলে আফজাল বাসায় ওঠে চাকরির খোঁজে। তাকে নিয়ে রিজওয়ান সাহেব উদ্ভট সব প্রজেক্ট হাতে নেয়। এরপর ঘটতে থাকে নানান ঘটনা।

ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মৌসুমী হামিদ, শবনম ফারিয়া, ফখরুল বাশার মাসুম, মিশু সাব্বির, সাজু খাদেম, নুসরাত জাহান পাপিয়া প্রমুখ। নাটকটি সপ্তাহের প্রতি মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচারিত হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র