Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

১৫ ফেব্রুয়ারি বঙ্গভবনে ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি

১৫ ফেব্রুয়ারি বঙ্গভবনে ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও ‘ফাগুন হাওয়ায়’ ছবির দৃশ্য
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

বায়ান্নর ভাষা আন্দোলন নিয়ে নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। আগামী ১৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তৌকির আহমেদ পরিচালিত সিনেমাটি। অনেকদিন আগে ঘোষণা করা হয়েছিলো রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সিনেমাটি দেখবেন। তবে কখন দেখবেন সেই তারিখ চূড়ান্ত ছিলো না।

অবশেষে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মস বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বঙ্গভবনে ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি। একইদিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। রাষ্ট্রপতি মূলত সিনেমাটির প্রদর্শনীর উদ্বোধন করবেন।

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ গত ২৮ জানুয়ারি মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে ভাষা আন্দোলনের ইতিহাস নিয়ে নির্মিত চলচ্চিত্রটি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং তাকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানালে রাষ্ট্রপতি এ বিষয়ে ইতিবাচক মত দেন।

তার আগ্রহ ও সময়কে প্রাধান্য দিয়ে বঙ্গভবনে চলচ্চিত্রটির বিশেষ প্রর্দশনী হবে ১৫ ফেব্রুয়ারি বিকেলে। রাষ্ট্রপতির প্রদর্শনীর উদ্বোধন শেষে পরিবারের সদস্যদের নিয়ে চলচ্চিত্রটি উপভোগ করবেন।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এরইমধ্যে প্রকাশ পেয়েছে ছবিটির পোস্টার, টিজার, ট্রেলার ও গান। যা বেশ সাড়া পাচ্ছে।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। ঐতিহাসিক কাহিনী নির্ভর ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও তিশা। তাদের পাশাপাশি আরও রয়েছেন- বলিউড অভিনেতা যশপাল শর্মা, আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

সালমানের বিরুদ্ধে সাংবাদিকের মামলা

সালমানের বিরুদ্ধে সাংবাদিকের মামলা
ছবি: সংগৃহীত

আবারও আইনি ঝামেলায় জড়ালেন সালমান খান। ফোন কেড়ে নেওয়ার অভিযোগে বলিউডের এই সুপারস্টারের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়ের করেছেন অশোক পান্ডে নামে এক সাংবাদিক।

বিষয়টি নিশ্চিত করে অশোকের আইনজীবী নীরজ গুপ্তা বলেন, ‘আন্ধেরির দশম কোর্টে ফৌজদারি মামলাটি দায়ের করেছেন অশোক। আগামী ১২ জুলাই মামলার শুনানি। সালমানকে সমন পাঠানো হবে নাকি পুলিশকে তদন্তের নির্দেশ দেওয়া হবে সেদিনই সিদ্ধান্ত নেবেন আদালত।’

ঘটনাটি গত ২৪ এপ্রিলের। সালমান খান তার দেহরক্ষীদের নিয়ে মুম্বাইয়ের রাস্তায় সাইকেল চালাতে বেড়িয়েছিলেন। সে সময় সালমানের ছবি তুলতে গেলে তার কাছ থেকে ফোনটি কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ করেছেন অশোক। অভিযোগ করে অশোক আরও বলেন, ‘সেদিন মুম্বাইয়ের রাস্তায় সালমান খানকে সাইকেল চালাতে দেখে আমরা তার দেহরক্ষীর থেকে অনুমতি নিয়ে তার ছবি তুলতে যাই। কিন্তু হঠাৎ সালমান এসে আমার কাছ থেকে ফোনটি কেড়ে নেন এবং গুরুত্বপূর্ণ সব তথ্য ডিলিট করেন। সেই সঙ্গে তার দেহরক্ষী আমার ক্যামেরা ম্যানের সঙ্গে খারাপ আচরণ করা শুরু করেন।’

এ ঘটনার পরই মুম্বাইয়ের আন্ধেরির একটি থানায় অভিযোগ দায়ের করেন অশোক। কিন্তু দুই মাস পর তিনি জানতে পারেন এ ধরনের কোন অভিযোগ নাকি সেখানে করা হয়নি। এরপরই সোজা আদালতের শরণাপন্ন হন অশোক। জানা গেছে- গালিগালাজ, চুরি, হুমকিসহ একাধিক অভিযোগ এনে সালমানের বিরুদ্ধে ইন্ডিয়ান পেনাল কোড (আইপিসি) ৩২৩, ৩৯২, ৪২৬, ৫০৬ ও ৩৪ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

হেলেন কেলারের জন্মবার্ষিকীতে রজতজয়ন্তী

হেলেন কেলারের জন্মবার্ষিকীতে রজতজয়ন্তী
ছবি: সংগৃহীত

‘বিশ্বের বিস্ময়’ হেলেন কেলারের ১৩৮তম জন্মবার্ষিকী আগামী ২৭ জুন। ওইদিন তার স্মরণে দর্শকনন্দিত মনোড্রামা ‘হেলেন কেলার’-এর ২৫তম প্রদর্শনীর আয়োজন করেছে নাট্যসংগঠন স্বপ্নদল।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় নাটকটির রজতজয়ন্তী মঞ্চায়ন হবে। রজতজয়ন্তী প্রদর্শনীর শুরুর আগে “মহীয়সী হেলেন কেলার ও ‘হেলেন কেলার’ মঞ্চায়নের প্রাসঙ্গিকতা” শীর্ষক বক্তব্য রাখবেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561487818473.jpg

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন নাট্যজন দেবপ্রসাদ দেবনাথ, কামাল বায়েজীদ, নূনা আফরোজ।

হেলেন কেলারের জীবন, কর্ম, স্বপ্ন, সংগ্রাম ও দর্শনভিত্তিক নাটকটি লিখেছেন অপূর্ব কুমার কুণ্ডু, নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন জুয়েনা শবনম। দৃষ্টি, বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও প্রবল আত্মবিশ্বাস আর শিক্ষয়িত্রী অ্যান স্যুলিভানের অতি-মানবিক প্রেরণায় সব নেতিবাচকতার বিরুদ্ধে ঘুরে দাঁড়ান হেলেন কেলার। চার্লি চ্যাপলিন, মার্ক টোয়েন, কেনেডি, আইনস্টাইনের মতো বিখ্যাত ব্যক্তিত্বদের সান্নিধ্যে সমৃদ্ধ হয় তার জীবন। পাশ্চাত্যের এই নারীর জীবনে রবীন্দ্রদর্শনের প্রভাবও ছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561487832324.jpg

নারী জাগরণ ও মানবতাবাদের পক্ষে আর যুদ্ধ, ধ্বংস, সহিংসতা, বর্ণবাদ তথা আণবিক অস্ত্রের বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন তিনি। সবই উঠে এসেছে স্বপ্নদলের এই প্রযোজনায়।

এ পর্যন্ত ২৪টি সফল প্রদর্শনীর মাধ্যমে ‘হেলেন কেলার’ প্রশংসিত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য জাপানের টোকিওতে বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে একটি প্রদর্শনী ও ভারতের কলকাতায় প্রাচ্য নিউ আলিপুর আয়োজিত ‘পূবের নাট্যগাথা’ আন্তর্জাতিক নাট্যোৎসবে অংশগ্রহণ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র