Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

যৌন হেনস্থার অভিযোগ হিরানির বিরুদ্ধে, স্থগিত ‘মুন্নাভাই থ্রি’র কাজ

যৌন হেনস্থার অভিযোগ হিরানির বিরুদ্ধে, স্থগিত ‘মুন্নাভাই থ্রি’র কাজ
রাজকুমার হিরানি
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

‘মুন্নাভাই এম.বি.বি.এস’, ‘থ্রি ইডিয়েটস’, ‘পিকে’ ও ‘সঞ্জু’র মতো জনপ্রিয় ছবি নির্মাণ করেছেন রাজকুমার হিরানি। কিন্তু এবার #MeeToo মুভমেন্টের মাধ্যমে জনপ্রিয় এই নির্মাতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তারই এক নারী সহকারী।

রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ওই নারী জানান, গত বছর মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলেছিলো ‘সঞ্জু’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। আর এই ছয় মাস তাকে যৌন হেনস্থা করেন পরিচালক।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি ই-মেইলের মাধ্যমে ‘সঞ্জু’ ছবির সহ-প্রযোজক বিধু বিনোদ চোপড়াকে সম্পূর্ণ বিষয়টি জানিয়েছেন রাজকুমার হিরানির ওই নারী সহকারী। যেখানে লেখা রয়েছে- ২০১৮ সালের ৯ এপ্রিল বাড়ির অফিসে তাকে ডেকেছিলেন রাজকুমার। ওখানেই তার সঙ্গে অশালীন আচরণ করেন পরিচালক। সেই শুরু। তারপর থেকে প্রায়ই ওই নারীর উপর যৌন হেনস্তা করা হতো। দীর্ঘ ছ’মাস তাকে ওইসব সহ্য করতে হয়।

কিন্তু বিষয়টি নিয়ে শুরুতে কেনো মুখ খোলেননি ওই নারী? এর জবাবে এক সাক্ষাৎকারে বিধু বিনোদ চোপড়া জানান, ওই সময় তার বাবা গুরুতর অসুস্থ ছিলেন। তাকে চাকরি করতেই হত। তিনি ভয় পেতেন, যদি মুখ খুললে তার চাকরিটা চলে যায়? কেননা রাজকুমার হিরানি বলিউডের নামী পরিচালক। তাই মুখবুজে সব মেনে নিয়ে কাজ করে গিয়েছিলেন তিনি।

এদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক রাজকুমার হিরানি। তিনি তার ই-মেইলের প্রিন্টআউটও বিধু বিনোদ চোপড়াকে দেখিয়েছেন। এমনকী তাকে অনুরোধ করেছেন, একটি নিরপেক্ষ তদন্ত কমিটি বসানো হোক।

অনেকে অবশ্য মনে করছেন রাজকুমার হিরানি যে নিজের উপর থেকে এই অভিযোগ মেটানোর জন্য এত তাড়াহুড়ো করছেন, তার পিছনে কারণ আছে। কেননা ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লগা’ ছবিটি সহ-প্রযোজনা করেছেন তিনি।

কিন্তু বিধু বিনোদ চোপড়া সিদ্ধান্ত নিয়েছেন যার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে, তার নাম ছবির ক্রেডিট টাইটেলে যাবে না। আর এ কারণে ছবির যে ট্রেলার প্রকাশ করা হয়েছে, সেখানেও রাজকুমার হিরানির নাম নেই। এমনকি পোস্টার থেকেও মুছে ফেলা হয়েছে তার নাম।

এখানেই শেষ নয়, বলিউড অভিনেতা আরসাদ ওয়ারসি ক’দিন আগে জানিয়েছিলেন খুব শিগগিরই ‘মুন্নাভাই’ ছবির তৃতীয় কিস্তি ‘মুন্নাভাই থ্রি’র কাজ শুরু করবেন রাজকুমার হিরানি ও বিধু বিনোদ চোপড়া। চিত্রনাট্য প্রায় শেষ। কিন্তু এরইমধ্যে হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠায় ছবির কাজটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বিধু বিনোদ চোপড়া।

সূত্র: জুম, টাইমস অব ইন্ডিয়া

আপনার মতামত লিখুন :

সিগারেটের টানে নিক-প্রিয়াঙ্কা-মধুর আড্ডা

সিগারেটের টানে নিক-প্রিয়াঙ্কা-মধুর আড্ডা
আড্ডা দিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনাস ও মধু চোপড়া

ক’দিন আগে ৩৭তম জন্মদিনের কেক কেটেছেন প্রিয়াঙ্কা চোপড়া। স্ত্রীর জীবনের বিশেষ এই দিনটিকে আরও বিশেষ করে তোলার জন্য জমকালো এক পার্টির আয়োজন করেছিলেন নিক জোনাস। যেখানে উপস্থিত ছিলেন জোনাস ও চোপড়া পরিবারের সদস্যরা। দেখা গিয়েছিল অভিনেত্রী পরিণীতি চোপড়াকেও।

জন্মদিন উদযাপন শেষে এখন মিয়ামি ঘুরে বেড়াচ্ছেন নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া। এই সফরে তাদের সঙ্গে রয়েছেন প্রিয়াঙ্কার মা মধু চোপড়াও। এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই তারকা দম্পতির ঘোরাঘুরির বেশ কয়েকটি ছবি। যার মধ্যে ভাইরাল হয়েছে একটি ছবি।

ভাইরাল হওয়া ওই ছবিটির জন্য রীতিমতো সমালোচনার মুখেও পড়তে হয়েছে প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনাস ও মধু চোপড়াকে। কিন্তু কী রয়েছে সেই ছবিতে?
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/21/1563707365053.jpgভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, একটি সাম্পানে বসে সিগারেট খাচ্ছেন নিক জোনাস, প্রিয়াঙ্কা চোপড়া ও মধু চোপড়া। আর এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয় আলোচনা-সমালোচনার। কেননা প্রিয়াঙ্কা নিজেই কিছুদিন আগে ফেসবুকে ধূমপানের বিপক্ষে একটি পোস্ট করেছিলেন।

ছবিটির নীচে মন্তব্য করে একজন লিখেছেন, ‘দিদি তোমার তো অ্যাজমা আছে আবার সিগারেট টানছো। এমন করলে কিভাবে চলবে দিদি?’ আরেকজন লিখেছেন, ‘জুলাইতে দিওয়ালি পালনের অধিকার শুধুমাত্র প্রিয়াঙ্কার চোপড়ারই রয়েছে।’

কলকাতার সিনেমায় কেমন করলেন জাহিদ হাসান ও বাবু

কলকাতার সিনেমায় কেমন করলেন জাহিদ হাসান ও বাবু
রাইমা সেন, জাহিদ হাসান ও ফজলুর রহমান বাবু

সীমান্তের নানা ঘটনা নিয়ে নির্মিত কলকাতার ‘সিতারা’ সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় দুই অভিনেতা জাহিদ হাসান ও ফজলুর রহমান বাবু।

গত ১৯ জুলাই কলকাতার বিভিন্ন হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। প্রখ্যাত ঔপন্যাসিক আবুল বাশারের উপন্যাস ‘ভোরের প্রসূতি’ থেকে নেওয়া হয়েছে এর গল্প।

এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবার কলকাতার কোনো সিনেমায় কাজ করলেন জাহিদ-বাবু। আর প্রথমেই বাজিমাত করলেন তারা।

জাহিদ-বাবুর অভিনয়ের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ সকলেই। তবে ছবিটিতে অভিনেত্রী রাইমা সেনের অভিনয় দর্শকের নজর কাড়তে পারেনি বলে দাবি করছে ভারতীয় গণমাধ্যমগুলো।

‘সিতারা’ পরিচালনা করেছেন আশীষ রায়। বাংলার পাশাপাশি তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে এটি। সাফটা চুক্তিতে বাংলাদেশেও মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র