Alexa

বার্তা২৪ জন্মদিন, ওমর খৈয়াম ও অন্যান্য

বার্তা২৪ জন্মদিন, ওমর খৈয়াম ও অন্যান্য

বার্তা২৪.কম-এর প্রতিষ্ঠাবার্ষিকী: আমরা করবো জয়/ ছবি: সুমন শেখ

১৮ মে। বার্তা২৪.কম-এর জন্মদিন। গুগল জানাচ্ছে, দিনটি পারস্য প্রতিভা মরমী কবি, দার্শনিক ওমর খৈয়ামেরও জন্মদিন। ১০৪৮ সালে খৈয়ামের জন্ম আর ২০১৮ সালে বাংলাদেশের প্রথম ও প্রধান মাল্টিমিডিয়া অনলাইন নিউজপোর্টাল বার্তা২৪.কম-এর জন্মদিন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558190204884.jpg
ওমর খৈয়ামের জন্মদিনও আজ, গুগলের মলাটে/ ছবি: সংগৃহীত

 

বার্তা২৪.কম-এর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসে আমি অতীত থেকে বর্তমানের স্রোতে ভাসছি। উত্তর ইরানের আফগান সীমান্তরেখা বরাবর নিশাপুরের ওমর খৈয়াম থেকে বার্তা২৪.কম-এর কথা ভাবছি। স্মরণ করছি বার্তা২৪.কম-এর পেছনের বাতিঘর, চির তারুণ্যের আলমগীর হোসেনকে, যিনি বাংলাদেশের অনলাইন সাংবাদিকতার প্রতিষ্ঠাতা ও পথিকৃৎ।

গুলশানের লেক আর বৃক্ষশোভিত বার্তা২৪.কম-এর অফিসে প্রতিষ্ঠাবার্ষিকীর কোনো আলাদা আয়োজন নেই। দফায় দফায় আলোচনা, মতবিনিময় চলছে। এডিটর ইন চিফ আলমগীর হোসেনকে ঘিরে সমাবেত সংবাদকর্মীরা। এসেছেন দেশের বিভিন্ন স্থানে কর্মরত প্রতিনিধিরা। মাঝে মাঝে ফুলেল শুভেচ্ছা বিনিময় করতে আসছেন নানা ব্যক্তি ও প্রতিষ্ঠান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558190664437.jpg
প্রতিনিধিদের সাথে বার্তা২৪.কম এর এডিটর ইন চিফের সভা/ ছবি: বার্তা২৪.কম

 

আলমগীর হোসেন স্বল্প কথার মানুষ। কাজের বাইরে কোনো কিছুর স্থান নেই তার অভিধানে। পরিষ্কার জানিয়ে দিলেন, 'আগামীর সাংবাদিকতার ভিত্তি আজকেই রচনা করতে হবে।'

সুস্পষ্ট দিকনির্দেশনা দিয়ে আলমগীর হোসেন বললেন, 'টোটাল সাংবাদিকতা করতে হবে। মোবাইলের সর্বোচ্চ ব্যবহার করতে হবে ভিডিও ও রিপোর্ট তৈরির ক্ষেত্রে। সবচেয়ে দ্রুত ও সবচেয়ে বিস্তারিত খবর জানাতে কোনো কার্পণ্য চলবে না।'

পেশাগত দক্ষতা ও প্রযুক্তির উৎকর্ষতায় খবরের বৈচিত্র্য ও তথ্যের বহুমুখী প্রবাহ নিশ্চিত করে বাঙালির সংবাদ সারথি বার্তা২৪.কম আগামীর অযুত সম্ভাবনাময় পথে এগিয়ে চলার সম্মিলিত প্রত্যয় ঘোষণা হয় প্রতিষ্ঠাবার্ষিকীর মাহেন্দ্রক্ষণে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558190292517.jpg
ঢাকার তারুণ্য ও প্রকৃতির উচ্ছ্বাস/ ছবি: বার্তা২৪.কম

 

বার্তা২৪.কম-এর অনুষ্ঠানে আসতে ধানমণ্ডির লেকে উচ্ছল কিশোরের দল আর নগরীর গ্রীষ্মের দিনগুলো স্বাগত জানাচ্ছিল। উজ্জ্বল রোদ্রের প্রলেপে লাল-সবুজ উদ্ভিদের প্রাণময়তা ভালোবাসার ছোঁয়া দিয়ে যাচ্ছিল। বার্তা২৪.কম-এর প্রতিষ্ঠাবার্ষিকীর হৃদয়স্পর্শী অনুষ্ঠানে তারুণ্যের লেলিহান শিখায় উচ্চারিত হলো জয় ছিনিয়ে আনার স্পর্ধিত প্রতীতি: আমরা করবো জয় একদিন...।

আরও পড়ুন: প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণে বার্তা২৪.কম

 

আপনার মতামত লিখুন :