Alexa

একজন স্বপ্নদ্রষ্টার সারথি আমরা

একজন স্বপ্নদ্রষ্টার সারথি আমরা

বার্তা২৪.কম-এর প্রাণপুরুষ আলমগীর হোসেন/ ছবি: সুলতানা জাহান

সব নতুনের একটা জন্মগান থাকে। শুরুর একটা গল্প থাকে। গল্পটা হয় সংগ্রামের, কষ্টের। তারপরেও অনেক ভালোবাসার। এমন একটি গল্প বাংলাদেশের মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এরও রয়েছে।

শুরুর দিকে এক স্বপ্নভঙ্গের গল্পও ছিলো। তবে পৃথিবীতে কারো কারো জন্ম হয়েছে দমে না যেতে, খেই না হারাতে –এমন এক স্বপ্নদ্রষ্টার হাতে বার্তা২৪.কম-এর প্রতিষ্ঠা। হতাশায় শুরু হওয়া যাত্রা, পরবর্তীতে সফলতা আর ভালোবাসার গল্পে পরিণত হয়।

১৮ মের দুই কি তিন দিন আগে দেশের অনলাইন জগতের পথিকৃৎ, গণমাধ্যমের নতুন নতুন ভাবনার স্বপ্নদ্রষ্টা আলমগীর হোসেন জানালেন, ‘যা হবার হয়েছে। আমি বার্তা২৪ চালু করতে যাচ্ছি। যারা আমার সাথে থাকতে চাও, তাদের কষ্ট করতে হবে। যারা কষ্ট করতে রাজি নও, তাদের যাওয়ার পথ খোলা আছে’।

নতুন নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত যিনি, নতুন সৃষ্টি সফল বাস্তবায়নের কারিগর যিনি, তার মুখে এমন কথা…..। যার প্রতিটি কথায় অনুপ্রেরণা, চ্যালেঞ্জ নেওয়ার প্রতিজ্ঞা।

উপস্থিত যারা শুনছিলাম, মনে মনে চ্যালেঞ্জ নিয়ে ফেললাম। এরপর ইতিহাস, বিস্ময়ের, গতির এক বছর পেরিয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558182765939.jpg

শুরুর এ বছরটা ছিল আমাদের জন্য যুদ্ধের ময়দান। একজন স্বপ্নদ্রষ্টার সারথি হয়ে নিজেদের প্রমাণ করার। তবে একজন দক্ষ পথপ্রর্দশকের নির্দেশনায় বার্তা২৪.কম আজ মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল হিসেবে পাঠকের আস্থা অর্জন করেছে। তবে আস্থা অর্জনের বিষয়টি পাঠকের হাতে ছেড়ে দেওয়াটাই ভালো।

বার্তার যুদ্ধের ময়দানে প্রথম যোদ্ধা যারা; তারা শুধুমাত্রা বার্তা২৪ কে ভালোবেসে ও একজন স্বপ্নদ্রষ্টার স্বপ্ন পূরণে কাজ করে গেছে। রাতকে দিন করেছে, দিনকে রাত, নিজেদের মেধার সবদিক বিচরণ করেছে। হাজারো চাপে থেকে নতুন নতুন আইডিয়া, কর্মীদের ভেতরে কার কী প্রতিভা আছে- তা উন্মোচন করেছেন, সমর্থন দিয়েছেন- বাংলাদেশের অনলাইন এবং মাল্টিমিডিয়া নিউজপোর্টালের জনক আলমগীর হোসেন।

স্বল্প পরিসর, জনবলের ঘাটতি, কাজের সরঞ্জামের অভাব- তার উপর মাল্টিমিডিয়ার স্বপ্ন, বিষয়টা যেন আকাশ কুসুম। তবে একজন দক্ষ নাবিকের অনুপ্রেরণায় ও নেতৃত্বে অসম্ভবকে সম্ভব করে সাফল্যে র প্রমাণ আজকে বার্তা২৪.কম। অন্য যে কোনো অনলাইন, ইলেক্ট্রনিক মিডিয়ার সঙ্গে পাল্লা দিয়ে সফলতার সঙ্গে একটি বছর পার করে নতুনের প্রত্যাশায় দ্বিতীয় বছরে। গুলশানের মতো অভিজাত এলাকায় নানন্দিক, সুবিশাল অফিস।

একজন দক্ষ এডিটরের পরিচালনায়, ভালোবাসায়, শিক্ষায় একঝাঁক নিবেদিতপ্রাণ কর্মীর কাজে বার্তা২৪.কম এগিয়ে যাচ্ছে, যাবে। আজ ঢাকা অফিসসহ সারাদেশে শতাধিকের বেশি কর্মী। যারা বাংলা বাঙালির সারথি হয়ে দেশের আনাচে কানাচে বার্তার খবর পৌঁছে দিচ্ছেন।

আর সামনে পাঠকদের জন্য রয়েছে খবরের ভিন্নতা, মাল্টিমিডিয়া নিউজের নিত্য নতুন আবিষ্কার। সুতরাং, পাঠক বার্তা২৪.কম-এর সঙ্গে থাকার আমন্ত্রণ।

আরও পড়ুন: প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণে বার্তা২৪.কম

আপনার মতামত লিখুন :