Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত
স্পেনের রাজধানী মাদ্রিদে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে , ছবি: বার্তা২৪.কম
কবির আল মাহমুদ
বার্তা২৪.কম
স্পেন


  • Font increase
  • Font Decrease

স্পেনের রাজধানী মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুন) রাতে মাদ্রিদের সোনার বাংলা রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবুল হোসেন।

সংগঠনের  সাধারণ সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি কমিউনিটি নেতা মাহবুবুর রহমান ঝন্টু ।

 ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অতিথিরা
 ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অতিথিরা, ছবি: বার্তা২৪.কম

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সাধারন সম্পাদক রাসেল দেওয়ান, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সহ সভাপতি অসিম রিবোরো কৃশ, শেখ মোহাম্মদ ইসলাম, বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির সভাপতি এমদাদ হাওলাদার, সিনিয়র সহ সভাপতি আয়ুব আলী সোহাগ, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, গ্রেটার সিলেট এসোসিয়েশনের আহবায়ক ফয়জুর রহমান (বড় ভাই), রাজনীতিবিদ আব্দুল কায়ূম সেলিম, শেখ আব্দুর রহমান, আব্দুর রহমান ঢালী, সায়েম সরকার, তানিম চৌধুরী,ব্যবসায়ী ও বৃহত্তর রংপুরের জাকিরুল ইসলাম জাকি, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারন সম্পাদক আবু সায়েম ও  জয়নাল আবেদীন রানা।

 ছবি: বার্তা২৪.কম
ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তারা বক্তব্য রাখছেন,  ছবি: বার্তা২৪.কম

 

প্রধান অতিথি মাহবুবুর রহমান ঝন্টু সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তিনি সবাইকে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এই মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম সাধারন সম্পাদক ওয়াহিদুজ্জামান। আরও বক্তব্য রাখেন গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সহ সভাপতি সেলিম হাওলাদার, পনির হাওলাদার, মোঃ শাহীন, আবু জাফর রাসেল, হাবিবুর রহমান, ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিকী, সুরুজ্জামান, আল মামুন ডালিম, আব্দুল মুত্তালিব বাবুল, আক্তার হোসেনসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবুল হোসেন, তার বক্তব্যে এই আয়োজনে সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের নৈশভোজ’র জন্য দেশি সুস্বাদু খাবার পরিবেশন করা ।

আপনার মতামত লিখুন :

মদিনায় সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি শ্রমিক নিহত

মদিনায় সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি শ্রমিক নিহত
মদিনায় সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি শ্রমিকরা

সৌদি আরবের মদিনায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় চারজন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন।নিহত চারজনের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজারে ।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে মদিনায় এ দুর্ঘটনা ঘটে।

সৌদি আরবে বসবাসরত এক প্রবাসী সাংবাদিক জানান, নিহত শ্রমিকরা মদিনার আল ফাহাদ কোম্পানিতে পরিচ্ছন্নতার কাজে কর্মরত ছিলেন। রাতে কাজ শেষে সকালে বাসায় যাওয়ার পথে তাদের বহনকারী একটি মাইক্রোবাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলে বাংলাদেশি শ্রমিকরা মারা যান।

দুর্ঘটনায় নিহতরা হলেন, উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের বদলপুর গ্রামের জাব্বার মিয়ার ছেলে সুরুজ মিয়া (২৫), একই গ্রামের মোতালিব বেপারীর ছেলে নুরা মিয়া (২৩), খালিয়ারচর গ্রামের মোকররমে ছেলে উজ্জল (২২) ও খাগকান্দা ইউনিয়নের চম্পকনগর গ্রামের আকরাম আলীর ছেলে রাসেল (২৪)।

কালাপাহাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন জানান, নিহতরা মদিনায় আল-ফাহাদ কোম্পানিতে কর্মরত ছিলেন। শুক্রবার বাংলাদেশের সময় সকাল ১০টায় তারা একটি মাইক্রোবাসে করে কর্মস্থলে থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন।

 

 

নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতিকে বঙ্গবন্ধুর বই উপহার

নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতিকে বঙ্গবন্ধুর বই উপহার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত 'দি আনফিনিশড মেমোরিজ' বইটি নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতির হাতে তুলে দিচ্ছেন বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

বাংলাদেশের পক্ষ থেকে নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতি ইয়েমি ওছিনবাজোকে বঙ্গবন্ধুর বই উপহার দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান উপ-রাষ্ট্রপতি ইয়েমি ওছিনবাজো‘র সঙ্গে তার অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় হাইকমিশনার উপ-রাষ্ট্রপতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত 'দি আনফিনিশড মেমোরিজ' বইয়ের একটি কপি উপহার দেন।

শনিবার (২৪ আগস্ট) অবুজাস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অত্যন্ত আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে হাইকমিশনার আহসান নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতিকে তাঁর দ্বিতীয় মেয়াদে উপ-রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় উষ্ণ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে উপর হাইকমিশনার নাইজেরীয় উপ-রাষ্ট্রপতিকে অবহিত করেন। উপ-রাষ্ট্রপতি তা ধৈর্য্য সহকারে শুনেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন। বৈঠকে দুপক্ষ দুদেশের মধ্য দ্বিপক্ষীয় সম্পর্ক গভীরতর ও বিস্তৃত করার উপরে বিশেষ গুরুত্ব আরোপ করেন। দুদেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপরে উভয়ে বিশেষ জোর দেন।

এছাড়া মিয়ানমার হতে জোরপূর্বক বিতাড়িত রোহিঙ্গা উদ্বাস্তুদের কারণে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবেলার ব্যাপারেও হাইকমিশনার মো. শামীম আহসান রাষ্ট্রপতিকে অবহিত করেন। ঢাকাতে নাইজেরিয়ার মিশন খোলার বিষয়টির ব্যাপারে হাইকমিশনার তাগিদ দেন।

বৈঠকে নাইজেরিয়ার পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মোস্তাফা লাউয়াল সুলেইমান এবং বাংলাদেশ হাইকমিশনের হেড অব চ্যান্সেরি মোহাম্মদ শাহ ইকরামুল হক উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র