Alexa

বিজিএমইএ নির্বাচন

ভোটার আইডি প্রদর্শন বাধ্যতামূলক

ভোটার আইডি প্রদর্শন বাধ্যতামূলক

ভোটার আইডি প্রদর্শন করে ভোট দিতে যাচ্ছেন বিজিএমইএ-এর সদস্যরা/ ছবি: বার্তা২৪.কম

দেশের পোশাক শিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ-এর নির্বাচন চলছে। আর নির্বাচনে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য নেওয়া হয়েছে নানা উদ্যোগ। বিজিএমএই-এর মূল গেট দিয়ে প্রবেশ করতে হলে ভোটার আইডি প্রদর্শন করা বাধ্যতামূলক।

শুধু ভোটার আইডি নয়, লাগবে জাতীয় পরিচয়পত্রও। বিজিএমইএ-এর দায়িত্বশীল কর্তৃপক্ষ জানিয়েছে, ভোটার আর বিজিএমইএ-এর কর্মী ছাড়া কেউ ভেতরে প্রবেশ করতে পারবেন না। তাই ভোটার আইডি রাখা বাধ্যতামূলক।

সাকিব গার্মেন্টসের চেয়ারম্যান আবদুল মালেক বার্তা২৪.কম-কে বলেন, ‘এই উদ্যোগটি খুবই ভালো হয়েছে। কারণ একেক প্রার্থীর সাথে অনেক সমর্থক থাকেন। এই ব্যবস্থা রাখায় বাইরের লোক ভেতরে ঢুকতে পারবেন না। ফলে কোনো ধরণের ঝামেলা হওয়ার সম্ভাবনাও থাকবে না।’

দীর্ঘ্য পাঁচ বছর পর হচ্ছে বিজিএমইএ-র নির্বাচন। ৬ এপ্রিল (শনিবার) সকাল ৮টা থেকে একযোগে ঢাকা ও চট্টগ্রামে শুরু হয়েছে ভোটদান কার্যক্রম।

ঢাকায় কারওয়ান বাজারে বিজিএমইএ-এর কার্যালয়ে ও চট্টগ্রামে সংগঠনটির কার্যালয়ে ভোট দিচ্ছেন পোশাক শিল্পের উদ্যোক্তারা। তবে সকালে ভোটারদের তেমন কোনো ভিড় চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের আগমন বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/06/1554518342686.gif

ঢাকা ও চট্টগ্রাম অঞ্চল মিলিয়ে মোট এক হাজার ৯৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে সকাল থেকেই পরিষদ-ফোরাম জোট ও স্বাধীনতা পরিষদের প্রার্থীরা এসেছেন বিজিএমইএ-র ঢাকার কার্যালয়ে।

পরিষদ-ফোরাম জোটের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। অন্যদিকে স্বাধীনতা পরিষদের নেতৃত্ব দিচ্ছেন ইএসএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম।

ভোটাররা ঢাকা অঞ্চলের ২৬ জন পরিচালকের জন্য ভোট দিতে পারবেন। সেক্ষেত্রে একটি ব্যালট পেপারে ৪৪ জন প্রার্থীর মধ্যে ২৬টি ভোট দিতে পারবেন ভোটাররা। তবে এক্ষেত্রে বেশ খানিকটা সাবধান হতে হবে ভোটারদের। ২৬ জনকে ভোট দিতেই হবে একজন ভোটারকে না হলে ব্যালট পেপার বাতিল হয়ে যাবে।

ভোটদান কার্যক্রম চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে চট্টগ্রামের পরিচালকদের জন্য ভোট দিতে হবে না ভোটারদের। পরিষদ-ফোরাম জোটের ৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চট্টগ্রাম অঞ্চলের জন্য নির্বাচিত হয়েছেন। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ৩৫ জন পরিচালক নির্বাচিত হবেন আজ শনিবার।

এই ভোটে নির্বাচিত পরিচালকরাই ১৪ এপ্রিল নির্বাচন করবেন বিজিএমইএ-এর আগামী দিনের পরিচালক। নির্বাচিত কমিটি আগামী দুই বছর বিজিএমইএ-এর দায়িত্ব পালন করবেন।

আপনার মতামত লিখুন :