Alexa

পটুয়াখালীতে ভোটারহীন ভোটকেন্দ্র

পটুয়াখালীতে ভোটারহীন ভোটকেন্দ্র

ভোটের আগে ভোট দেবে বলে কথা দিলেও, নির্বাচনের দিন ভোট কেন্দ্রে আসেনি ভোটাররা, ছবি: বার্তা২৪

পটুয়াখালী জেলার সাতটি উপজেলায় চলছে ভোট গ্রহণ। রোববার (৩১ মার্চ) সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে।

তবে দীর্ঘ এক মাসেরও বেশি সময় প্রার্থীরা ভোটারদের বাড়ি গিয়ে গিয়ে প্রচার-প্রচারণা চালালেও ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়নি। তাই তো অনেক প্রার্থীর কর্মী-সমর্থকদের মুখেই একই কথা, 'কেউ কথা রাখেনি'।

উপজেলা নির্বাচনের মধ্যে পটুয়াখালী সদর উপজেলার সকল কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলছে।

তবে ভোট প্রদান করতে গিয়ে অনেকেই কিছুটা বিব্রত হচ্ছেন। অনেকে বলছেন, প্রতীকের পাশে বাটনে ক্লিক না করে প্রতীকে ক্লিক করে অথবা আঙ্গুলের ছাপ দিয়ে ভোট দেয়ার চেষ্টা করছেন কেউ কেউ।

এদিকে নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে প্রশাসনের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পটুয়াখালী সদর উপজেলায় সকল ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ায় প্রতিটি কেন্দ্রে দুজন করে সেনা সদস্য দায়িত্ব পালন করছেন।

এছাড়া পুলিশ এবং বিজিবি সদস্যরা ও কাজ করছেন। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রা দায়িত্ব পালন করছেন।

তবে প্রার্থীরা প্রত্যাশা করছেন হয়তো বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি কিছুটা হলেও বাড়তে পারে। নির্বাচন কেন্দ্রিক যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়ে চলতে শহরের অলিগলি এবং জনবহুল এলাকাতেও মানুষের উপস্থিতি চোখে পড়ছে না।

আপনার মতামত লিখুন :