Alexa

ময়মনসিংহের ১০ উপজেলায় চলছে ভোটগ্রহণ, সদরে ইভিএম

ময়মনসিংহের ১০ উপজেলায় চলছে ভোটগ্রহণ, সদরে ইভিএম

ছবি: বার্তা২৪

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে ময়মনসিংহের ১০ উপজেলায় ভোটগ্রহণ চলছে। রোববার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে সব কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

ময়মনসিংহ সদর উপজেলার ১০০টি কেন্দ্রের সবগুলোতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। ইভিএমের কারিগরি কোনো ত্রুটি ধরা পড়লে সমাধানের জন্য সেনাবাহিনীর দুইজন এবং নির্বাচন কমিশন থেকে প্রত্যেক কেন্দ্রে একজন করে লোক রয়েছেন।

জেলার ১০টি উপজেলার ৯৪৩টি কেন্দ্রে ভোট কার্যক্রম চলছে। এসব উপজেলায় মোট ভোটার ২৫ লাখ ৯৫ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ১৯ হাজার ২১ জন এবং নারী ভোটার রয়েছেন ১২ লাখ ৯৫ হাজার ২৩৯ জন।

উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৩১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/31/1554001794557.jpg

ময়মনসিংহ সদর, গফরগাঁও ও ফুলবাড়িয়া উপজেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। এর মধ্যে গফরগাঁওয়ে সবগুলো পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় এ উপজেলায় নির্বাচনই হচ্ছে না। অপরদিকে ত্রিশাল উপজেলায় উচ্চ আদালতের নিদের্শে ভোট স্থগিত রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান সারওয়ার জাহান জানান, এ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতার ঘটনা এড়াতে পুরো জেলায় ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজিবির পাশাপাশি, র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর টিম নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

আরও পড়ুন: ইভিএমে ভোট নিতে প্রস্তুত ময়মনসিংহের ১০০ ভোটকেন্দ্র

আপনার মতামত লিখুন :