Alexa

উপজেলা নির্বাচন

রংপুর সদরে নৌকা-লাঙলের জয়

রংপুর সদরে নৌকা-লাঙলের জয়

বিজয়ী হয়েছেন যারা, ছবি: বার্তা২৪

রংপুর সদর উপজেলার চেয়ারম্যান পদে টানা তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও মহিলা যুব লীগের সভাপতি নাছিমা জামান ববি।

রোববার (২৪ মার্চ) রাতে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবীর বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয় পেয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মাসুদার রহমান মিলন ও কাজলী বেগম।

ঘোষিত ফল অনুযায়ী- চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ৭ হাজার ৩০৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন নাছিমা জামান ববি। তিনি পেয়েছেন ২৩ হাজার ৯২৫ ভোট। তার নিকটতম আওয়ামী লীগের স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী ডাঃ দেলোয়ার হোসেন (হেলিকপ্টার) ১৬ হাজার ৬১৯ ভোট পেয়েছেন।

এছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ফারুক মিয়া লাঙল প্রতীকে ভোট পেয়েছেন ১৪ হাজার ৩৩৩। জাতীয় পার্টির স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী মাসুদ নবী মুন্না (মোটরসাইকেল) ৫ হাজার ৪১৮ভোট পেয়েছেন।

ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আতোয়ার রহমান (আম) পেয়েছেন ১ হাজার ৫ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী সৈয়দ আব্দুর রাসেল (আনারস) ১ হাজার ৭৩৭।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে লাঙল প্রতীকে বিজয়ী জাতীয় পার্টির মাসুদার রহমান মিলন পেয়েছেন ২৫ হাজার ৩৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ওবাদুল ইসলাম চশমা প্রতীকে ১৩ হাজার ৭১৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এছাড়া জাকের পার্টির প্রার্থী গোলাপ ফুল প্রতীকে আসাদুজ্জামান টিটু পেয়েছেন ১০ হাজার ৩১৪, স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেন তালা প্রতীকে ৮ হাজার ৬০৯ এবং ইসা রুহুল্লা টিউবওয়েল প্রতীকে ৫ হাজার ৮৮ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ হাজার ভোটের বিশাল ব্যবধানে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী কাজলী বেগম। তিনি পেয়েছেন ৪২ হাজার ৫১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আর্জিনা বেগম প্রজাপতি প্রতীকে ২০ হাজার ১১ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রংপুর সদরে ইভিএম ব্যবহার করে ভোট প্রদান করেছেন ৬৩ হাজার ৪৭৩ জন ভোটার। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ১৬১ জন। পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলার ৪৭ ভোট কেন্দ্রের ৩৪৪টি কক্ষে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে ফল ঘোষণার সাথে সাথে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতা-কর্মী ও সমর্থকরা বিজয়ী প্রার্থীদের ফুলের মালা পরিয়ে ও মিষ্টি মুখ করে সাধারণ ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চেয়ারম্যান পদে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী নাছিমা জামান ববি বলেন, ‘নৌকার জয় মানে শেখ হাসিনার জয়। জনগণের জয়, ভালোবাসার জয়। আমাকে পরাজিত করতে অনেক ষড়যন্ত্র করা হয়েছিল, কিন্তু জনগণ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সব ষড়যন্ত্র রুখে দিয়েছে। এই জয় বিজয় রংপুর সদর উপজেলার উন্নয়নকামী মানুষের বিজয়।’

 

আপনার মতামত লিখুন :