Alexa

'ভোটাররা ভোট দিতে পারলেই আমি খুশি'

'ভোটাররা ভোট দিতে পারলেই আমি খুশি'

আনসার সদস্য আবু খাঁ, ছবি: বার্তা২৪

এবারের উপজেলা নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করেন আনসার সদস্য আবু খাঁ। নির্বাচনে মাঠ পর্যায়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বার্তা২৪.কমে-র সাথে কথা হয় প্রবীণ এ আনসার সদস্যের সাথে।

তিনি বলেন, 'ভোটাররা ভোট দিতে আসে। দেখা মিলে চেনা-অচেনা অনেক মানুষের। হয়তো তেমন কথা হয় না। তবুও অপরিচিত মানুষগুলোর দেখা পাওয়া সৌভাগ্যের মনে হচ্ছে। জাতীয়, উপজেলা ও ইউনিয়নের প্রায় ১৬টি নির্বাচনে ভোট দিতে পারিনি। এনিয়ে একটু হতাশা আছে। কারণ ভোট দেওয়াটা খুব আনন্দের। তবে এখন অন্য ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পারলেই আমি খুশি।'

রবিবার (২৪ মার্চ) দুপুরে রায়পুর উপজেলা নির্বাচনের দায়িত্বে ছিলেন আনসার সদস্য আবু খাঁ। এ সময় তিনি এসব কথা বলেন। তিনি উপজেলার লুধুয়া এম এম উচ্চ বিদ্যালয়ে দায়িত্বে ছিলেন।

জানা গেছে, রায়পুর উপজেলার চরলক্ষ্মী ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের হোসেন আলী খাঁর ছেলে।

জানতে চাইলে আনসার সদস্য আবু খাঁ বলেন, 'প্রায় ১৭ বছর তিনি আনসার হিসেবে কাজ করছেন। এরমধ্যে জাতীয়, উপজেলা ও ইউনিয়নের প্রায় ১৬ নির্বাচনে তিনি আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে পালন করেছেন। আর ওই সময়গুলোতে তিনি ভোট দিতে পারেননি। এছাড়া কয়েকবছর তিনি নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেছেন।

তিনি আরও বলেন, 'প্রতিবার নির্বাচনে ভোটারদের উপস্থিতি ভালো থাকে। মাঝে মাঝে ভোটারদের সারি ঠিক করতে গিয়ে চিৎকার চেঁচামেচি করতে হয়েছে। কিন্তু এ নির্বাচনে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। সকাল থেকে দুপুর পর্যন্ত সর্বোচ্চ ৩০ জন ভোটার এসেছে। ভোটারদের উপস্থিতি কম থাকায় কাজও কম। সময়ও অলসভাবে কেটেছে।'

আপনার মতামত লিখুন :