Alexa

তফসিলের দিন ঘোষণার প্রতিবাদে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্ট

তফসিলের দিন ঘোষণার প্রতিবাদে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্ট

ছবি: বার্তা২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণার দিন নির্ধারণের প্রতিবাদ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সোমবার (৫ নভেম্বর) বিকেল তিনটায় আ স ম আব্দুর রবের নেতৃত্বে এক প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছেন

প্রতিনিধি দলে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সহ-সভাপতি বরকত উল্লাহ বুলু, নাগরিক ঐক্যের আহ্বাবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও জেএসডি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন

গণফোরামের কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, ‘নির্বাচন কমিশন তফসিল ঘোষণার জন্য তারিখ ঘোষণা করেছে। তাদেরকে বলতে চাই, এখনও আলাপ-আলোচনা চলছে। চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা করা না হয়।‘

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের তাড়াহুড়ার দরকার নাই। দেশের সামগ্রিক পরিস্থিতি তো তারাও দেখছে। এটি বিবেচনা জন্য তাদেরকে চিঠি দিয়েই জানিয়েছি। তারপরও তারা ৮ নভেম্বর তফসিল ঘোষণার কথা বলেছে। তফসিল ঘোষণা হয়ে গেলে আলাপ-আলোচনার সুযোগ কম থাকে বলেও মনে করেন তিনি।

গত ৩ নভেম্বর ঐক্যফ্রন্টের পক্ষ থেকে রফিকুল ইসলাম পথিকের নেতৃত্বে এক প্রতিনিধি দল ইসিতে আসে। এ সময় ইসির কাছে তারা দাবি করেন, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যেন একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা না হয়।

ই পরিস্থিতিতে গতকাল রোববার একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণা করা হবে বলে কমিশনের ৩৯তম সভায় সিদ্ধান্ত হয়।

আপনার মতামত লিখুন :