Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

আকর্ষণীয় ডিজাইনে শাওমির এমআই ব্যান্ড-৪

আকর্ষণীয় ডিজাইনে শাওমির এমআই ব্যান্ড-৪
ছবি: সংগৃহীত
টেক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আকর্ষণীয় এবং স্টাইলিশ ডিজাইনে শাওমির এমআই ব্যান্ড-৪ এবার আরও কালারফুল ডিসপ্লেতে বাজারে আসছে। এতে থাকছে কালার ডিসপ্লে, এনএফসি প্রযুক্তি সুবিধা এবং শাওমির নিজস্ব আর্টিফিশিয়াল (এআই) ভয়েজ অ্যাসিসটেন্স।

বুধবার (১২ জুন) চীনের একটি অনুষ্ঠানে শাওমির এমআই-৪ মডেলের ব্যান্ডটি অবমুক্ত করা হয়। এমআই ব্যান্ডটি রেগুলার ভার্সনের সঙ্গে তিনটি নতুন ভ্যারিয়েন্ট পাওয়া যাবে।

এরমধ্যে রেগুলার ভার্সনের মূল্য হবে ২ হাজার ৭০ টাকা এবং এনএফসি সাপোর্টেড ব্যান্ডের দাম হবে ২ হাজার ৮০০ টাকা।

সেই সঙ্গে বাড়তি চমক হিসেবে মার্ভেলের অ্যাভেঞ্জারস লিমিটেড এডিশন এমআই-৪ ব্যান্ড রয়েছে। যার বাজারমূল্য হবে ৪ হাজার ২৬০ টাকা।

আর ফিচারের দিক দিয়ে বলতে গেলে এমআই ব্যান্ড-৪ এ রয়েছে ০.৯৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। যাতে থাকছে ২.৫ ডি স্ক্র্যাচ প্রুফ প্রটেক্টিং গ্লাস। আর এনএফসি সাপোর্টেড ব্যান্ডে টাচ স্ক্রিন ডিসপ্লে এবং ভয়েজ অ্যাসিসটেন্স সুবিধা রয়েছে।

এই ফিটনেস ব্যান্ডে অন্যান্য হেলথ অ্যাপসের মতো রয়েছে স্বাস্থ্য বার্তার ফিচার। যা প্রতিদিনকার হাঁটা, হৃদয়ের স্পন্দন, আবহাওয়া, নোটিফিকেশন এবং ফোন কল দেখা যাবে। আর এর ১৩৫ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারিতে একবার চার্জেই ২০ দিন ব্যাকআপ দিবে।

শাওমির এই স্টাইলিশ ব্যান্ডটি ব্ল্যাক, ব্রাউন, ব্লু, অরেঞ্জ এবং পিংক এই পাঁচটি ভিন্ন কালারে পাওয়া যাবে।

আপনার মতামত লিখুন :

অর্থ হাতিয়ে নিতে হ্যাকারদের টার্গেট গুগলের অ্যাপস

অর্থ হাতিয়ে নিতে হ্যাকারদের টার্গেট গুগলের অ্যাপস
গুগলের অ্যাপস, ছবি: সংগৃহীত

সাইবার হামলা সম্পর্কে যাদের টুকটাক ধারণা আছে তারা হয়ত প্রায়ই শুনে থাকেন ফিশিং মেইলের কথা। এর মাধ্যমে হ্যাকাররা লিংক পাঠিয়ে মানুষকে বিভ্রান্ত করে তাদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয়। কিন্তু এবার গুগলের অ্যাপ ব্যবহার করে ভিন্ন কায়দায় মানুষকে বিপর্যস্ত করছে হ্যাকাররা।

যুক্তরাষ্ট্রের ওয়্যার্ড ম্যাগাজিনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, বর্তমানে হ্যাকাররা গুগলের বিভিন্ন অ্যাপের ডিফল্ট সেটিংসের মাধ্যমে মানুষের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চুরি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। এরমধ্যে গুগলের ক্যালেন্ডার অ্যাপসহ অন্যান্য অ্যাপগুলো ব্যবহার করে হ্যাকাররা এসব অবৈধ কাজ করছে।

গুগলের ফটোস থেকে প্রাইজ মানি অফার, গুগল ম্যাপসে ভুয়া বিজনেস প্রোফাইল, সার্চ রেজাল্টে ভুয়া ইমেজ প্রকাশ এবং গুগল সার্ভে ব্যবহার করেও মানুষকে হয়রানির করছে হ্যাকাররা।

কীভাবে হ্যাক করে?

হ্যাকাররা ক্যালেন্ডার অ্যাপের মাধ্যমে বিনা অনুমতিতে ইউজারের কার্য তালিকার মধ্যে ‘ইনভাইটেশন’ পাঠানোর ফিচারের অপব্যবহার করে এই কাজ করছে।

ইভেন্টের আগে ‘রিমাইন্ডার’ ফিচারটিকে হ্যাকাররা কাজে লাগিয়ে ব্যাংকিং লেনদেন সংক্রান্ত ইনভাইটেশন দিয়ে ইউজারকে ব্যাংক অ্যাকাউন্টের তথ্যাদি এবং গোপন নম্বর দিয়ে লেনদেন সম্পন্ন করতে বলা হয়। এতে করে হ্যাকাররা আপনার ব্যাংকের তথ্য এবং গোপন নম্বর পেয়ে আপনার অ্যাকাউন্ট ফাঁকা করে দিতে পারে।

এছাড়া পুরস্কার জেতা, বিজয়ী ঘোষণা এবং লটারি জেতার মত নোটিফকেশনে ইভেন্ট লিংক পাঠাবে। তাই গ্রাহক গুগল ক্যালেন্ডার থেকে ইভেন্ট মনে করে নিজেদের গোপন তথ্য দিয়ে বিপদে পড়তে পারেন।

অন্যদিকে ইউজাররা ইভেন্ট লিংকে প্রবেশ অথবা ইভেন্টটি ডিলিট না করা পর্যন্ত এ নোটিফিকেশন আসতেই থাকবে।

তাহলে কী করবেন?

অপ্রত্যাশিত এসব বিপদ থেকে বাঁচতে গুগলের ক্যালেন্ডার সেটিংসে গিয়ে ‘অটোম্যাটিক অ্যাড ইনভাইটেশন’ অপশনটি বন্ধ করে দিতে হবে। এরপরে নিচের দিকে স্ক্রোল করে ‘শো ডিক্লাইন্ড ইভেন্টসের’ টিক মার্ক তুলে দিতে হবে। ফলে ফেক ইনভাইটেশনের ঝামেলা থেকে আপনাকে মুক্ত রাখবে।

এছাড়াও অপ্রোয়জনীয় বিশ্বস্ত সাইট না হলে সেসব সাইটগুলো এড়িয়ে চলাই উত্তম।

সূত্র:গ্যাজেটস নাও

আরো শক্তিশালী হলো রবির নেটওয়ার্ক

আরো শক্তিশালী হলো রবির নেটওয়ার্ক
ছবিঃ বার্তা২৪.কম

বিদ্যমান তরঙ্গ থেকেই অধিক এলটিই-সক্ষমতা বৃদ্ধি করতে ‘অটোম্যাটিক শেয়ার্ড ক্যারিয়ার সল্যুশন’ স্থাপন করেছে রবি।

এই অত্যাধুনিক প্রযুক্তির নেটওয়ার্ক সিস্টেম ব্যবহার করায় লিগ্যাসি ব্যান্ডের মাধ্যমে এলটিই-সক্ষমতা বৃদ্ধি করবে। যাতে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট গতি বৃদ্ধি পাবে প্রায় তিন গুণ।

মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশের হেড অব এরিকসন টড অ্যাশটন বলেন, ফোরজি সেবার আওতা বৃদ্ধি পাচ্ছে তাই ফোরজি সেবার উন্নয়নে উন্নততর প্রযুক্তিতে বিনিয়োগের মাধ্যমে ভয়েস কল সেবা বাঁধাগ্রস্ত না করেই ফোরজি সেবার উন্নয়ন ঘটানো প্রতিটি অপারেটরের জন্যে আবশ্যকীয় কাজে পরিণত হয়েছে।

রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ভয়েস কলের মানের সঙ্গে আপোস না করেই ফোরজি অভিজ্ঞতা উন্নতর করবে এ সমাধান।

রবি আজিয়াটার চিফ টেকনোলজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মেধাত আল হুসেইনি বলেন, এরিকসন অটোম্যাটিক শেয়ার্ড ক্যারিয়ার স্থাপনের মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা ভালো করতে এবং ইন্টারনেটের গতি বৃদ্ধিতে উদ্যোগী হয়েছি। এরিকসনের সহায়তায় আমাদের টিম নেটওয়ার্ক সম্প্রসারণের এ কাজটি করে।

এই  প্রযুক্তির মাধ্যমে উল্লেখযোগ্য হারে স্পেকট্রাম এফিসিয়েন্সি বৃদ্ধি করার মাধ্যমে গ্রাহক পর্যায়ে উন্নত সেবা দিতে সক্ষম হবে রবি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র