Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

জাকারবার্গকে নেতৃত্বের পরীক্ষা দিতে হবে

জাকারবার্গকে নেতৃত্বের পরীক্ষা দিতে হবে
মার্ক জাকারবার্গ, ছবি: সংগৃহীত
টেক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বার্ষিক অধিবেশনে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গকে এবার নেতৃত্ব প্রদানের পরীক্ষা দিতে হবে।

বিবিসি’র প্রতিবেদন অনুসারে, যেহেতু ফেসবুকের ৬০ শতাংশ শেয়ার জাকারবার্গের দখলে তাই এই ভোটে তার পরাজিত হওয়ার সম্ভাবনা খুবই কম।

ধারণা করা হচ্ছে, এই ভোটে একটা বিষয় প্রমাণ হবে যে, জাকারবার্গের নেতৃত্ব প্রদানের ওপর শেয়ারহোল্ডাদের কতটুকু বিশ্বাস আছে। তারা কী চান জাকারবার্গ আবারও ফেসবুক প্রধান হোক?

ফেসবুকের সাত মিলিয়ন মূল্যের শেয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান ‘ট্রিলিয়াম অ্যাসেট ম্যানেজমেন্টে’। তবে ফেসবুকের এই অংশীদার জাকারবার্গের পদত্যাগের জন্য সমর্থন জানাচ্ছে।

ট্রিলিয়াম এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জোনাস ক্রোন বলেন, ‘তিনি (জাকারবার্গ) বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় প্রতিষ্ঠানগুলোর একটির একজন উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে রয়েছেন। তিনি একসাথে দুটি ফুলটাইম চাকরি করছেন। তবে তিনি যদি শুধু প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে থাকেন এবং একজন স্বাধীন ব্যক্তিকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ করেন তাহলে তা ফেসবুকের জন্য ভাল হবে।’

ক্রোন উদাহরণ হিসেবে মাইক্রোসফটের বিল গেটস, অ্যালফাবেটের ল্যারি পেইজের কথা বলেন। যেখানে তারা একটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে রয়েছেন, কিন্তু এটা জরুরি নয় যে আবার চেয়ারম্যান হিসেবেও থাকতে হবে।

মূলত, সম্প্রতি বিভিন্ন নিরাপত্তা ইস্যুতে ফেসবুক এবং জাকারবার্গের অবস্থান নিয়ে ব্যাপক প্রশ্ন উঠেছে। সেইজন্য জাকারবার্গের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন নিয়ে শেয়ার হোল্ডারদের একটি অংশ তার বিরোধিতা করছে।

তবে এর আগে ফেসবুককে ভাঙ্গার কথা উঠলে জাকারবার্গ বরাবরের মত এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

ফেসবুকের সাবেক নিরাপত্তা প্রধান, অ্যালেক্স স্টামোস জাকারবার্গকে চেয়ারম্যানের পদ থেকে সরে যাওয়ার আহবান জানিয়েছেন। স্টামোস বলেন, 'জাকারবার্গের উচিত ফেসবুক কে তার একক নিয়ন্ত্রণ থেকে মুক্তি এবং একজন নতুন চেয়ারম্যান নিয়োগ দিতে হবে।'

সূত্র: বিবিসি।

আপনার মতামত লিখুন :

ঈদ উপলক্ষে বাগডুমে মূল্য ছাড়

ঈদ উপলক্ষে বাগডুমে মূল্য ছাড়
ছবি: সংগৃহীত

ঈদুল আযহা উপলক্ষে ই-কমার্স সাইট বাগডুম ডটকম দিচ্ছে ৬৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। নির্দিষ্ট পণ্য কিনে মোবাইল ব্যাংকিং বিকাশে পেমেন্ট করলে ক্যাশব্যাক ও সুদ ছাড়া ইএমআইতে পণ্য কেনার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

রোববার (২১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঈদ উপলক্ষে কয়েকটি ভাগে মূল্যছাড়ের এই ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে যেকোনো পণ্য কিনে বিকাশে মূল্য পরিশোধ করলে পাওয়া যাবে সর্বোচ্চ ৩০০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

এছাড়াও প্রতিষ্ঠানটি মোবাইল ফোন কেনার উপর দিচ্ছে বিশেষ অফার। যেখানে ক্রেতারা নিজের পছন্দের স্মার্টফোন কিনে পেতে পারেন ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়।  রেফ্রিজারেটরেও অফার দিচ্ছে ই-কমার্স সাইটটি। সাইটটি থেকে এখন রেফ্রিজারেটর কিনলে ক্রেতারা সর্বোচ্চ ২৬ হাজার ৫০০ টাকা মূল্যছাড় পেতে পারেন।

এদিকে ঈদে বাগডুম থেকে ওয়াশিং মেশিন কিনলে ৪৯৫০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়াও বাগডুম কিচেন অ্যাপ্লায়েন্স, ফ্যাশন সামগ্রী, পোশাক, মেকআপ, ঘড়ি, গ্যাজেটসহ নিত্য প্রয়োজনীয় সব পণ্যে মূল্যছাড় দেবার ঘোষণা দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি এসব অফারের পাশাপাশি নিশ্চয়তা দিচ্ছে দ্রুত ডেলিভারি এবং পণ্য পছন্দ না হলে সহজে রিটার্ন সুবিধা। 

স্যামসাং মোবাইলে চলছে ঈদ ছাড়

স্যামসাং মোবাইলে চলছে  ঈদ ছাড়
ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে 'এ গ্র্যান্ড ইনভাইট' চালু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

রোববার (২১ জুলাই) থেকে ৩১ আগস্ট পর্যন্ত মোবাইল ক্রয়ের ক্ষেত্রে আকর্ষণীয় অফার উপভোগ করতে পারবেন আগ্রহী ক্রেতারা।

অফার চলাকালীন সময়ে স্মার্টফোন গ্যালাক্সি এস১০ সিরিজের ফোনে ১৫ হাজার টাকা, গ্যালাক্সি এ৩০ ও এ৫০ ক্রয়ে ২ হাজার টাকা ডিসকাউন্ট নিতে পারবেন ক্রেতারা।

এছাড়াও আগামী ২৫ জুলাই থেকে উল্লেখিত মডেলের ডিভাইসগুলো ক্রয় করে ক্রেতারা পাবেন ২ হাজার টাকার একটি ডিসকাউন্ট ভাউচার। ভাউচারটি স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিক্স পণ্য ক্রয়ের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। বিকাশের মাধ্যমে ফোন কিনলে থাকবে আরো ৫ শতাংশ ছাড়।

উল্লেখ্য, এ সময়ের মধ্যে মোবাইলের দ্বিতীয় বছরের জন্য ওয়ারেন্টি সেবা ক্রয়ের ক্ষেত্রে ১০০ শতাংশ ডিসকাউন্টে নেভার মাইন্ড অফারের পাশাপাশি ০ শতাংশ ইন্টারেস্টে ইএমআই বা কিস্তি এবং এক্সচেঞ্জ অফার উপভোগ করতে পারবেন ক্রেতারা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র