Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

রবির মাই স্পোর্টস ক্রিকেট ওয়ার্ল্ডকাপ লাইভ

রবির মাই স্পোর্টস ক্রিকেট ওয়ার্ল্ডকাপ লাইভ
ছবিঃ সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আসন্ন বিশ্বকাপের ৪৮টি ম্যাচ লাইভ দেখা যাবে রবির ডিজিটাল স্পোর্টস এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম মাই স্পোর্টসে।

গ্রাহকরা এক দিনের বা পাঁচ দিনের প্যাক সাবস্ক্রাইব করতে পারবেন। ভ্যাট, সারচার্জ ও সম্পূরক শুল্কসহ দৈনিক প্যাকের মূল্য ২ টাকা ৪৪ পয়সা এবং পাঁচ দিনের প্যাকের মূল্য ৬ টাকা ০৯ পয়সা।

দৈনিক প্যাকের জন্য স্টার্ট এসপি (START SP) এবং পাঁচ দিনের প্যাকের জন্য স্টার্ট এসপিডব্লিউ (START SPW) লিখে ২২২২২ নম্বরে ডায়াল করতে হবে।

আপনার মতামত লিখুন :

রবি-গ্রামীণফোনের ব্যান্ডউইডথ ব্লক সমস্যার সমাধান বুধবার

রবি-গ্রামীণফোনের ব্যান্ডউইডথ ব্লক সমস্যার সমাধান বুধবার
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ভ্যাট পরিশোধ নিয়ে বিটিআরসি-মোবাইল ফোন অপারেটরের মধ্যেকার সৃষ্টি হওয়া দ্বন্দ্বের অবসান ঘটতে যাচ্ছে। এর আগে এই দ্বন্দ্বের জেরে রবি ও গ্রামীণফোনের ব্যান্ডউইডথ কমিয়ে দেয় বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

বুধবার (১৭ জুলাই) এ নিয়ে বিটিআরসির বৈঠকে ব্যান্ডউইডথ ব্লক তুলে দেয়ার আনুষ্ঠানিক সিদ্ধান্ত দেয়া হবে বলে বিটিআরসি সুত্র জানায়। ভ্যাট পরিশোধ নিয়ে জটিলতা তৈরি হওয়ার কারণে গত ১০ জুলাই মোবাইল ফোন অপারেটরগুলোর চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের রাজস্ব জমা হয়নি। অপারেটরগুলো ওই দিন তাদের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিলে-জুন) বিভিন্ন পাওনা যেমন অপারেটরদের রাজস্বের অংশ, সামাজিক দ্বায়বদ্ধতা তহবিল ও বাৎসরিক তরঙ্গ ফি পরিশোধ করতে গিয়েছিল। এতে মোবাইল ফোন অপারেটরগুলো বলছে, ভ্যাট নিবন্ধন না থাকায় বিটিআরসিকে ভ্যাটের টাকা দিতে পারছেন না তারা। আর বিটিআরসি বলছে, বছর-বছর ভ্যাটসহ সরকারের পুরো পাওনা নিচ্ছেন তারা, ভ্যাট ছাড়া পাওনা পরিশোধের বিষয়ে এনবিআরের কোনো নির্দেশনাও মোবাইল ফোন অপারেটররা দেখাতে পারেনি।

এমন পরিস্থিতিতে জটিলতা নিরসনে মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সঙ্গে এক বৈঠকে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা বিটিআরসির পাওনা আদায়ে দুই অপারেটরের ব্যান্ডউইডথ ব্লকের সিদ্ধান্ত তুলে দিয়ে অন্য কোনো উপায় দেখতে বলেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিভাগটির উধ্বর্তন কর্মকর্তা, বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হকসহ টেলিযোগাযোগ খাতের সংশ্লিষ্ট দপ্তরগুলোর প্রতিনিধিরা।

এর আগে সোমবার গণভবনে মোবাইল ফোন অপারেটরগুলোর প্রধানদের বক্তব্য শোনেন তিনি। সেখানে প্রধানকর্তা ব্যক্তিরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

গত ৪ জুলাই অডিট আপত্তির পাওনা আদায়ে গ্রামীণফোন ও রবির ভ্যাট সংক্রান্ত জটিলতায় অপারেটর দুটির জন্য বরাদ্দকৃত ব্যান্ডইউডথ ক্যাপাসিটি কমিয়ে দেয় বিটিআরসি।

পিএসসি, বিটিভি ও সোনালী ব্যাংকের সেবা আদান প্রদানে চুক্তি স্বাক্ষর

পিএসসি, বিটিভি ও সোনালী ব্যাংকের সেবা আদান প্রদানে চুক্তি  স্বাক্ষর
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মোস্তাফা জব্বার ও সজিব ওয়াজেদ জয়, ছবি: সংগৃহীত

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনে ডাক অধিদফতর, টেলিটক এবং বাংলাদেশ কমিউনিকেশনস স্যাটেলাইট কোম্পানি লি. এর সঙ্গে সেবা আদান-প্রদানের বিষয়ে সোনালী ব্যাংক লি. বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন এবং বাংলাদেশ টেলিভিশনের সাথে পৃথক তিনটি স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এ চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব জনাব অশোক কুমার বিশ্বাস, পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।

ডাক অধিদফতর ও সোনালী ব্যাংকের মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ডাক বিভাগ প্রত্যন্ত অঞ্চলে সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে ডিজিটাল ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের ব্যবস্থা করবে। এর ফলে সাধারণ মানুষ ব্যাংক হিসাব খোলার সুযোগ লাভ করবে। এছাড়াও ক্যাশলেস সোসাইটি বিনির্মাণে ডাক বিভাগ কাজ করবে। চুক্তিতে ডাক অধিদফতরের মহাপরিচালক এসএস ভদ্র এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

টেলিটক ও পিএসসির মধ্যে চুক্তি অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্মকমিশনের নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে অনলাইনে আবেদন গ্রহণ, স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় এডমিট কার্ড বিতরণ, সিট প্ল্যানিং, হাজিরা সিট তৈরি এবং অনলাইনে ফলাফল প্রকাশ ইত্যাদি কার্যক্রম টেলিটকের মাধ্যমে পরিচালিত হবে। টেলিটক এমডি মোহাম্মদ শাহাবুদ্দিন এবং পিএসসির সচিব বেগম ও. এন সিদ্দিকা খানম স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ কমিউনিকেশনস স্যাটেলাইট কোম্পানি লি. এর মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী বিটিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচার কার্যক্রম বাণিজ্যিকভাবে শুরু করবে। চুক্তিতে বিটিভির মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ এবং বাংলাদেশ কমিউনিকেশনস স্যাটেলাইট কোম্পানি লি. এর ব্যবস্থাপনা পরিচারক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহরিয়ার আহমেদ চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র