Alexa

২৭ হাজার মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক

২৭ হাজার মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক

সি পোর্ট সমৃদ্ধ পাওয়ার ব্যাংক, ছবি: সংগৃহীত

বর্তমানে স্মার্টফোনে শক্তিশালী প্রসেসর, উন্নতমানের চিপসেট এবং ক্যামেরার দিকেই বিশেষ নজর দেয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। তবে স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে ব্যাটারি। কিন্তু এদিকটাতেই যেন খুব বেশি নজর নেই প্রতিষ্ঠানগুলোর। তাইতো স্মার্টফোন ইউজারদের এখন নির্ভর করতে হয় পাওয়ার ব্যাংকের ওপর।

তবে বাজারে ভালো মানের একটি পাওয়ার ব্যাংক খুঁজে পাওয়া এখন মুশকিল। ব্র্যান্ডের কিছু পাওয়ার ব্যাংক বাজারে থাকলেও এগুলোতে ফোন চার্জ হতে অনেক সময় নেয়। তাই চীনা প্রতিষ্ঠান বাজারে নিয়ে আসছে বিশ্বের প্রথম ইউএসবি সি পোর্টের সাথে ১০০ ওয়াট পাওয়ার আউটপুট সুবিধার পাওয়ার ব্যাংক। যা দিয়ে একসাথে দুটি ডিভাইসে চার্জ দেওয়া যাবে।

প্রতিষ্ঠানটি দাবি করছে, তারাই প্রথম পাওয়ার ব্যাংকে ১০০ ওয়াটের পাওয়ার আউটপুট সুবিধা নিয়ে এসেছে। এতে একসাথে ইউএসবি সি পোর্ট সাপোর্টে দুটি ডিভাইস চার্জ করা যাবে। একটি ১০০ ওয়াটের আউটপুট এবং অন্যটিতে ৬০ ওয়াটের আউটপুট পাওয়ার সুবিধা পাওয়া যাবে।

এতে স্মার্টফোন ছাড়াও ইউএসবি সি সাপোর্টেড ল্যাপটপ, অ্যাপেলের ম্যাকবুক এয়ার এবং ম্যাকবুক প্রোতে চার্জ করা যাবে।

হাইপার জুস পাওয়ার ব্যাংকটি পাওয়ার ব্যাকআপ নিশ্চিত করতে এতে রয়েছে ২৭ হাজার মিলি-অ্যাম্পিয়ার ব্যাটারি যা দিয়ে একটি ম্যাকবুক প্রো ফুল চার্জ করা যাবে। আর এই বিশাল পাওয়ার ব্যাংকটি ১১২ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার দিয়ে ফুল চার্জ হতে সময় নিবে মাত্র এক ঘণ্টা।

এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ২১ হাজার ১১০ টাকা।

আপনার মতামত লিখুন :

টেক এর আরও খবর