Alexa

বাজারে আসছে রেডমি ফ্ল্যাগশিপের দুর্দান্ত স্মার্টফোন

বাজারে আসছে রেডমি ফ্ল্যাগশিপের দুর্দান্ত স্মার্টফোন

রেডমি নোট-৭, ছবি: সংগৃহীত

সম্প্রতি স্মার্টফোনের বাজরে চীনা প্রতিষ্ঠান শাওমি একের পর এক বোমা ফেলে যাচ্ছে। তবে এই বোমা হচ্ছে শাওমির দুর্দান্ত স্মার্টফোনগুলো। শাওমির নোট-৭ এর পরে এবার বাজারে আসছে শাওমি’র দ্বিতীয় ৪৮ মেগাপিক্সেলের স্মার্টফোন রেডমি নোটএস-৭।

চলুন দেখে নেওয়া যাক কি কি থাকছে শাওমি’র এই ফোনটিতে

ডিসপ্লে/নকশা

রেডমি নোট-৭ এস এ থাকছে ডটনচ ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল। ফোনটির সুরক্ষা নিশ্চিত করতে এর ব্যাক এবং ফ্রন্ট প্যানেল ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস-৫।

হার্ডওয়্যার

এই ফোনটির দুর্দান্ত পারফরমেন্স নিশ্চিত করতে এতে থাকছে ৩/৪জিবি র‍্যামের সাথে ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই দুটি ভ্যারিয়েন্টে রেডমি নোট-৭ এস পাওয়া যাবে।

এর কর্মক্ষমতা বৃদ্ধি করতে যুক্ত করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। আর এর পাওয়ার ব্যাকআপ দিতে থাকছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি এবং সাথে ৪.০ এর সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি।

এছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস লক, হাইব্রিড সিম ট্রে এবং ধুলোবালি ও পানি থেকে মুক্ত রাখবে ফোনটিকে।

ক্যামেরা

ফোনটির ক্যামেরা সেকশনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ। রেডমি নোট-৭ এস ডিভাইসের ক্যামেরায় যুক্ত করা হয়েছে পিডিএএফ প্রযুক্তি, ইলেকট্রনিক ইমেজ স্ট্যাব্লাইজেশন (ইআইএস) এবং আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) প্রযুক্তি। মূলত পিডিএএফ প্রযুক্তি এইচডি ফটো তুলবে এবং ফাস্ট মুভিং অবজেক্ট বা চলমান বস্তুতে দ্রুত লাইভ ফোকাস করে মানসম্পন্ন ছবি তুলতে পারবে।

আর চমৎকার সেলফি তুলতে এর ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং এআই পোট্রেট মুড ফিচার।

দাম

ভারতের বাজারে ২৩ মে শাওমি রেডমি নোট-৭ এস ছাড়া হবে। ফোনটির হার্ডওয়্যারের পার্থক্যের উপর ভিত্তি করে এর বাজারমূল্য ১৩ হাজার ৫০০ এবং ১৫ হাজার ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সূত্র: জিসমোচীনা

আপনার মতামত লিখুন :

টেক এর আরও খবর