Alexa

নজরকাড়া ডিজাইনে লেনোভো জি-৬ ইয়ুথ

নজরকাড়া ডিজাইনে লেনোভো জি-৬ ইয়ুথ

লেনোভো জি-৬ ইয়ুথ, ছবি: সংগৃহীত

মানুষ হিসেবে আমরা সুন্দরের পূজারী। সৌন্দর্যের কথা মাথায় রেখেই বর্তমানে স্মার্টফোন তৈরি প্রতিষ্ঠানগুলো এখন ফোন তৈরিতে বিশেষ নজর দেয়। কারণ দৃষ্টিনন্দন ডিজাইনের পরেই কিন্তু ক্যামেরার অপশনটি আসে।

আর তেমনি চীনা প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো এবার বিশেষ নজর দিয়েছে, তাদের নতুন স্মার্টফোন জি-৬ ইয়ুথ এডিশনে। এর নজর কাড়া ডিজাইন আপনার দৃষ্টি আকর্ষণ করবেই। গোল্ডেন, পারপেল এবং প্রাকৃতিক সবুজের মিশেলে একটি ভিন্নমাত্রার দৃষ্টিনন্দন স্মার্টফোন বাজারে আনছে প্রতিষ্ঠানটি।

ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের ফোনটিতে পাচ্ছেন নামমাত্র বেজেলে একটি বিগ স্ক্রিন। এর দুইপাশের কার্ভে ব্যবহার করা হয়েছে গ্লাস বডি। লেনোভো জি-৬ ইয়ুথ এডিশন ব্ল্যাক এবং গ্রিন মিক্স এই দুই কালারে পাওয়া যাবে ফোনটি।

লেনোভো বলছে, এই ফোনের ডিসপ্লেটি এইচডিআর-১০ সাপোর্ট করবে। অর্থাৎ এতে হাই-কোয়ালিটির ভিডিওগুলো আরও স্বচ্ছ ও ঝকঝকে উপভোগ করা যাবে। কিন্তু এর ডিসপ্লে সাইজ এবং রেজুলেশন কত হবে তা এখনো প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

ফোনটির পেছনের অংশে গ্রিনের মাঝে গোল্ডেন সার্কেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পাশে গোল্ডেন বাম্পে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) ত্রিপল ক্যামেরা সেটআপ।

এর নিচের অংশে ৩.৫ এমএম অডিও হেডফোন জ্যাক এবং সাথে থাকছে দ্রুতগতির ইউএসবি সি-পোর্ট। ফোনটিতে ডুয়াল সিম ট্রে এবং ডলবি সাউন্ড সিস্টেম রয়েছে। এর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৪০৫০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।

লেনেভোর অফিশিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যম পেইজের প্রকাশিত খবরে বলা হয়, আগামী ২২ মে ফোনটি বাজারে আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত করবে। কিন্তু ২৮ মে থেকে ফোনটি ক্রেতাদের জন্য বাজারে ছাড়া হবে। তবে এর বাজারমূল্য কত হবে তা এখনো জানায়নি লেনোভো।

সূত্র: গিসমোচীনা.কম।

আপনার মতামত লিখুন :