Alexa

অভিনব ফ্লিপ ক্যামেরা নিয়ে বাজারে আসুসের স্মার্টফোন

অভিনব ফ্লিপ ক্যামেরা নিয়ে বাজারে আসুসের স্মার্টফোন

ছবি: সংগৃহীত

বাজার ধরতে স্মার্টফোনের কোম্পানিগুলো এখন ক্যামেরা ফিচারে কী কী থাকবে আর কতটা অভিনব হবে, এসব দিকে বিশেষ নজর দিচ্ছে। তেমনি এবার অভিনব এক ফ্লিপ ক্যামেরা নিয়ে বাজারে আসছে আসুস -এর স্মার্টফোন।

নতুন ফ্ল্যাগশিপের আসুস ‘জেনফোন-৬’ শুক্রবার (১৭ মে) অবমুক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, জেনফোন-৬ এবার টেক্কা দেবে ওয়ান প্লাস-৭ প্রো, স্যামসাং গ্যালাক্সি এস-১০ সহ অন্যান্য ফ্ল্যাগশিপের ফোনকে।

ডিসপ্লে

নচবিহীন এই ফোনে নামমাত্র বেজেলের ৬.৪ ইঞ্চির বড় পর্দার ফুল এইচডি প্লাস সাথে রয়েছে ‘ন্যানো এজ ডিসপ্লে’, যা দেবে উজ্জ্বল ঝকঝকে ডিসপ্লে। যেখানে এইচডি গান এবং হাই কোয়ালিটির গ্রাফিক্যাল গেম হয়ে উঠবে আরো প্রাণবন্ত। আর ভিভোর স্টাইলিশ ট্রেন্ডি পপআপ সেলফির পর এবার আসুস বাজারে নিয়ে এলো অভিনব ডিজাইনের ফ্লিপ ক্যামেরা।

ফোনটির গ্লাস মেটাল বডিতে যুক্ত করা হয়েছে থ্রিডি কর্নিং গ্লাস। যা সুরক্ষিত রাখবে ধুলোবালি ও পানি থেকে। আর এতে একটি ডেটিকেটেড বাটন রয়েছে, যা দিয়ে নিজের পছন্দমত (কাস্টমাইজ) করে বিভিন্ন অ্যাপস নিয়ন্ত্রণ করা যাবে।

হার্ডওয়্যার/ব্যাটারি

জেনফোন-৬ এ দুর্দান্ত পারফরমেন্স নিশ্চিত করতে এতে যুক্ত করা হয়েছে কোয়ালকমের ক্ষমতাসম্পন্ন ৮৫৫ স্ন্যাপড্রাগন প্রসেসর।

হেভি গেমিং এবং ব্রাউজিংয়ের চাপ সামলাতে থাকছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। আর দ্রুত চার্জ করতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ৪.০ সুবিধা।

ক্যামেরা

ফ্লিপ ক্যামেরা ফিচারে যুক্ত করা হয়েছে সনির শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল সেন্সর (আইএমএক্স৫৮৬) এবং ১৩ মেগাপিক্সেলের ১২৫ ডিগ্রি ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ফ্লিপ ক্যামেরা ফিচারের ফলে একই সাথে রিয়ার এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে জেনফোন-৬।

আর স্বপ্ল আলোতেও মানসম্পন্ন ছবি তুলতে রয়েছে লেজার এবং ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

তবে কবে নাগাদ বাজারে পাওয়া যাবে এবং বাজারমূল্য কত হবে তা জানায়নি আসুস।

সূত্র: হিন্দুস্তান টাইম।

আপনার মতামত লিখুন :