Alexa

ফোন ফিরিয়ে নিচ্ছে স্যামসাং

ফোন ফিরিয়ে নিচ্ছে স্যামসাং

স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্টফোনের ডিসপ্লেতে ত্রুটির কারণে ফোন ফিরিয়ে নিচ্ছে কোম্পানিটি, ছবি: সংগৃহীত

স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্টফোনের ডিসপ্লেতে ত্রুটির খবর ছড়িয়ে পড়লে চীনে আসন্ন মিডিয়া ইভেন্ট বাতিল করে দেয় স্যামসাং।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্যামসাং কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে প্রযুক্তি বিষয়ের প্রতিবেদকদের কাছে দেওয়া গ্যালাক্সি ফোল্ড ফোনগুলো ফিরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে। মূলত ইভেন্ট বাতিলের ১ দিন পরেই এই সিদ্ধান্ত নিল প্রতিষ্ঠানটি।

বার্তা সংস্থা রয়াটার্সের প্রতিবেদনে অনুযায়ী, স্যামসাং বলছে, গ্যালাক্সি ফোল্ড ডিভাইসগুলো খতিয়ে দেখা হবে কেন এ রকম সমস্যা হয়েছে। আর গ্যালাক্সি ফোল্ড বাজারজাতকরণের আগে এর ডিসপ্লে তে যে সমস্যা দেখা দিয়েছে তা সংশোধন করা হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

তবে গ্যালাক্সি ফোল্ড বাতিল বা নিষিদ্ধ হবে এরকম কোনো ঘোষণা করেনি স্যামসাং। আর যারা ইতোমধ্যে প্রি-অর্ডার করেছে তারা যথাসময়ে ফোনটি হাতে পাবেন কি না এবিষয়েও কিছু নিশ্চিত করেনি স্যামসাং।

এর আগে স্যামসাং এ সমস্যাকে ব্যাখ্যা করেছিল, ফোনের স্ক্রিনে ব্যবহৃত স্বচ্ছ আবরণটি সরিয়ে নেওয়ায় ইউজাররা এ সমস্যায় পড়েছেন। তবে স্টীভ কোভাচ নামের একজন বলেছিলেন তিনি এ রকম কোনো স্বচ্ছ আবরণ সরাননি। কিন্তু তারপরেও তার ফোনে ডিসপ্লে সমস্যা দেখা দিচ্ছে।

এর আগে স্যামসাং থেকে ফোনটির স্থায়িত্ব নিয়ে ক্রেতাদেরকে আশ্বস্ত করতে ফোল্ডেবল ফোনের ২ লাখ বার ভাঁজ খুলে এবং বন্ধ করে পরীক্ষা করা হয়েছে।

এ সপ্তাহের এই ইভেন্টে চীনের সাংহাই এবং হংকংয়ের বাজারে গ্যালাক্সি ফোল্ডেবল অবমুক্ত করার কথা ছিল।

-বিবিসি অবলম্বনে

আপনার মতামত লিখুন :