Alexa

বাংলাদেশি শিক্ষার্থীদের স্বাগত জানাল হুয়াওয়ে

বাংলাদেশি শিক্ষার্থীদের স্বাগত জানাল হুয়াওয়ে

চীন সফরে যাওয়া ১০ মেধাবী শিক্ষার্থী, ছবি: সংগৃহীত

চীনের বেইজিংয়ে হুয়াওয়ের এক্সিকিউটিভ ব্রিফিং সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশি ১০ জন আইসিটি ভিত্তিক মেধাবী শিক্ষার্থীকে স্বাগত জানিয়েছে বেইজিং হুয়াওয়ে কর্তৃপক্ষ।

বিশ্বের শীর্ষ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সবচেয়ে বড় সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার-২০১৯'-এর চূড়ান্ত ১০ জন মেধাবী আইসিটি শিক্ষার্থীকে প্রশিক্ষণ ও শিক্ষা সফরে চীনে নেওয়া হয়েছে।

বাংলাদেশে চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি ঢাকায় ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে সিডস ফর দ্য ফিউচার-২০১৯ প্রতিযোগিতা শুরু হয়।

এ বছরে দেশের শীর্ষ ৫টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী বাছাই প্রক্রিয়া চলে। তার মধ্যে থেকে ১০ শিক্ষার্থীকে মেধানুযায়ী নির্বাচন করা হয়। চীনে শিক্ষা সফরে যাওয়ার আগে গত ৩ এপ্রিল এই দশ শিক্ষার্থীকে অভ্যর্থনা জানায় হুয়াওয়ে।

বেইজিংয়ে নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূত এম ফজলুল করিম বলেন, 'হুয়াওয়ে দীর্ঘদিন ধরে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে আসছে। আর শিক্ষার্থীদের অংশগ্রহণে সিডস ফর দ্য ফিউচার ইতোমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে।'

বাংলাদেশে নিযুক্ত হুয়াওয়ের সিইও ঝাং জেংজুন বলেন, 'হুয়াওয়ে এসব মেধাবী শিক্ষার্থীদের সামনে এগিয়ে যেতে সাহায্য করবে, যাতে তারা প্রযুক্তি খাতে গুরুত্বপূর্ণ চালিকাশক্তি হতে পারে।'

তিনি বলেন, 'বুদ্ধিবৃত্তিক দেশ গড়তে সিডস ফর দ্য ফিউচার প্রোগ্রামটি যুবকদেরকে বিভিন্নভাবে সহায়তা করে আসছে।'

প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশ থেকে হুয়াওয়ে মেধাবী শিক্ষার্থীদের বাছাই করে থাকে।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে শিক্ষার্থী নির্বাচন করা হয়।

আপনার মতামত লিখুন :