Alexa

ট্রাম্পের ভুল টুইটে শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ কোটি ৮০ লাখ

ট্রাম্পের ভুল টুইটে শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ কোটি ৮০ লাখ

ছবিঃ সংগৃহীত

শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোর বিভিন্ন শহরের গির্জা ও বিলাসবহুল হোটেলসহ আটটি স্থানে কয়েক দফায় ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। রোববার (২১ এপ্রিল) এ হামলার ঘটনায় বিশ্বনেতারা নিন্দা ও শোক জানাচ্ছেন। 

এ ঘটনাকে কেন্দ্র করে এক টুইট বার্তায় শোক জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে তিনি লেখেন, ‘শ্রীলঙ্কার জনগণের প্রতি আমেরিকার জনগণের হৃদয় থেকে সমবেদনা। চার্চে এবং হোটেলের ভয়ঙ্কর সন্ত্রাসী হামলায় ১৩৮ মিলিয়ন (১ কোটি ৮০ লাখ) মানুষ মারা গেছে এবং ৬ শতাধিক মানুষ মারাত্মক আহত হয়েছে। আমরা সহায়তার জন্যে প্রস্তুত!’

এরপরই ভাইরাল হতে শুরু করে টুইটটি। তবে বিষয়টি নজরে আসার পরপরই পোস্টটি মুছে ফেলেন ইউএস প্রেসিডেন্ট। কিন্তু দেওয়া টুইটে সংখ্যাটি সঠিক করে আর পোস্ট দেওয়া হয়নি।

রোববার সকালে শ্রীলংকার রাজধানী কলম্বোতে তিনটি গির্জা ও তিনটি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানায়, বিস্ফোরণে অন্তত ২০৭ জন নিহত হয়েছেন এবং অন্তত ৪০০ জনেরও অধিক ব্যক্তিকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে হামলাকে কেন্দ্র করে সোমবার (২২ এপ্রিল) ও মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশটির সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া দেশটির সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির প্রেসিডেন্টের সেক্রেটারির দফতর থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

এ পর্যন্ত এই বোমা হামলার দায় কোনো পক্ষ স্বীকার করেনি। আশঙ্কা করা হচ্ছে, এই হামলার পেছনে আইএস ফেরত একটি গ্রুপ থাকতে পারে। 

আপনার মতামত লিখুন :