Alexa

শুক্রবার থেকে শুরু এলজির শোকেস কোরিয়া

শুক্রবার থেকে শুরু এলজির শোকেস কোরিয়া

ছবি: বার্তা২৪

দেশে বড় অবকাঠামোর ইলেক্ট্রনিক্স এবং প্রযুক্তি পণ্য সরবরাহে আগ্রহী এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। এ লক্ষ্যে প্রয়োজনীয় বাণিজ্যিক প্রস্তুতি গ্রহণ করেছে দক্ষিণ কোরীয় বহুজাতিক কোম্পানিটি।

ইতিমধ্যে বাংলাদেশে বড় বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠানের জন্য প্রয়োজনীয় ইলেক্ট্রনিক পণ্য বাজারজাত শুরু করেছে এলজি। যার মধ্যে ভিআরএফ এয়ার কন্ডিশনিং সিস্টেম এবং ডিজিটাল সাইনেজ সাড়া ফেলেছে।

শুক্রবার (১৯ অক্টোবর, ২০১৮) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে কোরিয়া শোকেস-এ সেই  ধরণের পণ্যগুলো প্রদর্শন করবে এলজি। যা  শেষ হবে আগামী  শনিবার।

এ প্রসঙ্গে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন বলেন, “বাংলাদেশের অর্থনীতি দ্রুত বড় হচ্ছে। এর ফলে বাণিজ্যিক স্থাপনায় আধুনিক ইলেক্ট্রনিক ও প্রযুক্তি পণ্য ব্যবহারের সুযোগ বেড়েছে। এলজির পণ্য দীর্ঘস্থায়ী এবং জ্বালানি সাশ্রয়ী। তাই খাতে বিনিয়োগ বাড়াতে আমরা সব ধরণের চেষ্টা করছি।”

এলজির অত্যাধুনিক প্রযুক্তির ভ্যারিয়েবল রেফ্রিজারেন্ট ফ্লো (ভিআরএফ) সম্পর্কে উল্লেখ করতে গিয়ে তিনি বলেন এটি এমন একটি প্রযুক্তি যা একটি নির্দিষ্ট স্থাপনার পুরোটা কেন্দ্রীয়ভাবে সমান মাত্রায় শীতাতপ নিয়ন্ত্রণ করতে পারে। ইনভার্টার কম্প্রেসর সমৃধ  এই সিস্টেমে বিদ্যুৎ সাশ্রয় এর পাশাপাশি কমফোর্ট কুলিং এবং ডুয়াল সেন্সিং সিস্টেম ভবনের তাপমাত্রা এবং আদ্রতা স্বয়ংক্রিয়ভাবে পরিমাপ করে আরামদায়ক শীতাতপ নিয়ন্ত্রণ করে। 

এছাড়াও তিনি জানান  ওয়েব ওস ভিত্তিক অ্যাপ্লিকেশনস এবং সুপারসাইন সফটওয়্যার সল্যুশনস সমৃদ্ধ ডিজিটাল সাইনেজ পন্য তৈরিতেও এগিয়ে আছে এলজি ।

আপনার মতামত লিখুন :