Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

সেরা রাইডারকে স্বীকৃতি দিলো সহজ রাইডস

সেরা রাইডারকে স্বীকৃতি দিলো সহজ রাইডস
সেরা রাইডারকে স্বীকৃতি দিলো সহজ রাইডস
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাইডারদের মাঝে প্রচার ও যাত্রীদের উন্নত সেবা প্রদানকে প্রাধান্য দিতে সেরা রাইডার স্বীকৃতি দিলো রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান  সহজ রাইডস।

রোববার ( ৭ অক্টোবর)  রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত একটি  কনভেনশন সেন্টারে মো. সাইদুল আলমকে ‘টপ রাইডার অব সেপ্টেম্বর ২০১৮’ হিসেবে স্বীকৃতি দেয়া হয়। সম্মাননা স্বরূপ তাকে  ১ লাখ ৫০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়।

যাত্রীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার ভিত্তিতে অসংখ্য রাইডারদের মধ্য থেকে বিভিন্ন বাছাই প্রক্রিয়া শেষে তাকে এ সম্মাননা দেয়া হয়।

উল্লেখ্য, মাসব্যাপি ‘লাখপতির চেয়েও বেশি’ ক্যাম্পেইনের আওতায় ‘টপ রাইডার অব সেপ্টেম্বর ২০১৮’ -কে  নির্বাচিত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

ভুটানের রাষ্ট্রীয় ব্যাংকের ওয়েবসাইটে বাংলাদেশি চ্যাটবট সল্যুশন

ভুটানের রাষ্ট্রীয় ব্যাংকের ওয়েবসাইটে বাংলাদেশি চ্যাটবট সল্যুশন
ব্যাংক অব ভুটান-এর ওয়েবসাইট/ ছবি: সংগৃহীত

বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের তৈরি চ্যাটবট সমাধান ‘রিভ চ্যাট’ ব্যবহার শুরু করেছে ‘ব্যাংক অব ভুটান’। এই সুবিধা যুক্ত হওয়ার ফলে এখন থেকে www.bob.btয়েবসাইট ও ফেসবুক পেজে ভিজিটররা বিশ্বের যেকোনো জায়গা থেকে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন লাইভ চ্যাটের মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত গ্রাহকসেবা পাবেন।

রোববার (১৮ আগস্ট) রিভ সিস্টেম জানায়, চলতি মাসের শুরুর দিক থেকে ‘রিভ চ্যাট’ ব্যবহার শুরু করেছে ভুটানের রাষ্ট্রীয় এই ব্যাংক। চ্যাটবট হলো এক ধরনের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন সফটওয়্যার যা একজন ওয়েবসাইট ভিজিটরের সঙ্গে প্রচলিত ভাষায় চ্যাট করতে পারে।

প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এই সমাধানে ‘চ্যাটবট’ (স্বয়ংক্রিয় প্রশ্নোত্তর) ও ‘হিউম্যান এজেন্ট’ দুটিরই সমন্বয় করা হয়েছে। ফলে একজন ভিজিটর চ্যাটবটের কাছ থেকে FAQ এর মাধ্যমে তার উত্তর পেয়ে যাবেন সহজেই এবং চাইলে সরাসরি এজেন্টের সঙ্গেও চ্যাট করতে পারবেন। লাইভ চ্যাট ছাড়াও এতে ভয়েস কল, ভিডিও কল, স্ক্রিন শেয়ার ইত্যাদি সুবিধা রয়েছে যা দ্রুত গ্রাহকসেবা প্রদানে দারুণ কার্যকর।

একজন ভিজিটর চ্যাট শেষে সম্পূর্ণ চ্যাট ট্রানস্ক্রিপ্টটি তার ইমেইলে পেয়ে যাবেন। অন্যদিকে ওয়েবসাইট কর্তৃপক্ষ গ্রাফিক্যাল ও টেক্সটচুয়াল প্রেজেন্টেশনের মাধ্যমে রিপোর্ট দেখতে পারবেন, যার উপর ভিত্তি করে বট ও এজেন্টের পারফর্মেন্সকে আরও উন্নত করার সিদ্ধান্ত নেওয়া যাবে।

এ বিষয়ে রিভ গ্রুপের গ্রুপ সিইও এম. রেজাউল হাসান বলেন, ‘কয়েক বছর ধরে বিশ্বের প্রায় ৭০টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে রিভ চ্যাট-এর লাইভ চ্যাট সমাধানটি ব্যবহৃত হয়ে আসছে। ব্যাংক অব ভুটান-এর মাধ্যমে আমাদের চ্যাটবটের আন্তর্জাতিক বাজার শুরু হলো।’

বর্তমানে গ্রামীণ ফোন, সাউথইস্ট ব্যাংক, কমার্শিয়াল ব্যাংক অফ কুয়েত, আইসিআইসিআই প্রুডেন্স ইন্ডিয়া, টেলিকম নেটওয়ার্ক মালাউই এর মতো কোম্পানিগুলো রিভ সিস্টেমের চ্যাটবট ব্যবহার করে আসছে।

বন্ধ হয়ে যাচ্ছে ফেসবুকের গ্রুপ চ্যাট সেবা

বন্ধ হয়ে যাচ্ছে ফেসবুকের গ্রুপ চ্যাট সেবা
ছবি: সংগৃহীত

বন্ধুদের সাথে ঘুরতে যাবার পরিকল্পনা বা আড্ডা, কিংবা অফিসে সহকর্মীদের মাঝে যোগাযোগ সহজ করতে গ্রুপ চ্যাটের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। এখন সেই সেবাকে ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার খাতিরে বন্ধ করতে যাচ্ছে ফেসবুক।

শনিবার (১৭ আগস্ট) কমিউনিটি লিডারশিপ সার্কেল ফ্রম ফেসবুক-এ প্রকাশিত এক পোস্টে উল্লেখ করা হয়, আগামী ২২ আগস্ট থেকে বন্ধ করে দেয়া হবে গ্রুপ ফিচার। এর ফলে তখন থেকে শুধু গ্রুপের পূর্বের চ্যাটগুলো পড়া যাবে।

পোস্টে আরও জানানো হয়, বর্তমানে ফেসবুকের যে কাঠামো তৈরি করা হয়েছে, তার সাথে গ্রুপ চ্যাট ফিচারটি যায় না বলে ফেসবুক এই সুবিধাটি বন্ধ করে দিতে যাচ্ছে। এছাড়াও ফেসবুক তার ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা দিতেও বদ্ধ পরিকর।

তবে ফ্রেন্ডলিস্টে না থাকা বন্ধুদের সাথে গ্রুপ চ্যাট করা না গেলেও, ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের সাথে গ্রুপ চ্যাট করা যাবে। তবে সেবার ধরণটি কী হতে পারে তা নিয়ে এখনই মুখ খুলছে না ফেসবুক।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র