Alexa

নতুন চারটি সারফেস পণ্য বাজারে আনলো মাইক্রোসফট

নতুন চারটি সারফেস পণ্য বাজারে আনলো মাইক্রোসফট

নতুন চারটি সারফেস পণ্য বাজারে আনলো মাইক্রোসফট

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আয়োজিত হার্ডওয়্যার ইভেন্টে পণ্যগুলো উন্মোচন করে প্রতিষ্ঠানটি। ওই অনুষ্ঠানে উন্মোচন করা মাইক্রোসফটের পণ্যগুলো হলো, সারফেস প্রো ৬ ট্যাবলেট, সারফেস ল্যাপটপ ২, সারফেস স্টুডিও ২ এবং সারফেস হেডফোন। সারফেইস প্রো সিক্সআগের সারফেস প্রোর সঙ্গে বেশকিছু মিল রয়েছে নতুন সারফেস  প্রো ৬ ট্যাবলেটে। দেখতে মিল থাকলে এর কনফিগারেশনে রয়েছে বেশ পরিবর্তন।

প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই সারফেস  প্রো ৬ দীর্ঘ ব্যবহারেও কম গরম হবে, আর কাজ করা যাবে কয়েকগুণ বেশি গতিতে। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অষ্টম প্রজন্মের ইনটেল প্রসেসর। আর এর ব্যাটারি ব্যাকআপ দেবে সাড়ে ১৩ ঘণ্টা। আগের রঙগুলোর সঙ্গে এবার শুধু যুক্ত করা হয়েছে কালো রঙ। যার দাম ৮৯৯ ডলার থেকে শুরু হবে। সারফেইস ল্যাপটপ ২ নতুন ফিচার টাচ স্ক্রিন সুবিধা সম্বলিত  সাড়ে ১৩ ইঞ্চির অষ্টম প্রজন্মের নতুন সারফেস  ল্যাপটপ ২ উন্মোচন করেছে মাইক্রোসফট।

প্রতিষ্ঠানটির দাবি, ডিভাইসটি আগের চেয়ে ৮৫ শতাংশ দ্রুত গতিতে কাজ করবে। দাম ৯৯৯ ডলার থেকে শুরু। সারফেস স্টুডিও ২ অল-ইন-ওয়ান ডেস্কটপ সারফেস  ২ আগের সারফেস  ১ এর মতোই রয়েছে। ব্যবহারকারীরা চাইলে ডিভাইসটি সামনে পেছনে নিতে পারবেন। এতে দেয়া হয়েছে, বেইস মডেলে ইন্টেল কেবি লেইক কোর আই ৭ প্রসেসর ও ১৬ গিগাবাইট র‍্যাম। মাইক্রোসফট ৩৪৯৯ ডলারে বিক্রি করবে পণ্যটি। সারফেস হেডফোনস নতুন একটি হেডফোন উন্মোচন করেছে মাইক্রোসফট। এটিতে নতুন সুবিধা হিসেবে যুক্ত করা হয়েছে নয়েজ ক্যান্সেলিং। এতে একটি ক্যাপ রয়েছে যা ঘুরিয়ে ফিরিয়ে নয়েজ ক্যান্সেলিংয়ের মাত্রা ঠিক করা যাবে। পিসির সঙ্গে সংযুক্ত থাকলে এটি দিয়ে মাইক্রোসফটের এআই অ্যাসিস্টেন্ট কর্টানাও ব্যবহার করা যাবে। এর দাম ৩৫০ ডলার

আপনার মতামত লিখুন :