Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

জাকারবার্গের অ্যাকাউন্ট হ্যাক রোববার, দেখানো হবে লাইভ

জাকারবার্গের অ্যাকাউন্ট হ্যাক রোববার, দেখানো হবে লাইভ
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সম্প্রতি পাঁচ কোটি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হবার পর এবার ফেসবুকের প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে  ডিলিট করে দেওয়ার হুমকি দিয়েছেন তাইওয়ানের এক হ্যাকার।

রোববার (৩০ সেপ্টেম্বর) জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার সময় তা অনলাইনে লাইভ স্ট্রিমের প্রতিশ্রুতি দিয়েছেন এই হ্যাকার।

সাধারণত কোন সফটওয়্যারের সুরক্ষাজনিত গাফিলতি খুঁজে সেই কোম্পানির কাছে টাকা দাবি করেন তাইওয়ানের হ্যাকার চ্যাং চি-ইউয়ান।  চ্যাং জানিয়েছেন রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় মার্ক জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে সম্পূর্ণ প্রক্রিয়াটি অনলাইনে স্ট্রিম করবেন ।

মজার ব্যাপার হচ্ছে ২৪  বছর বয়সী এই হ্যাকারের  ফেসবুক পেজে ২৬ হাজার ফলোয়ার রয়েছে। সেখানে তিনি ইতিমধ্যেই এই লাইভ ইভেন্টের শিডিউল তৈরি করেছেন।

সারা বিশ্বের ইন্টারনেট সুরক্ষা বিশেষজ্ঞরা বিভিন্ন ওয়েবসাইটের সুরক্ষায় গাফিলতি খুঁজে বার করে তার বিনিময়ে টাকা রোজগার করে থাকেন। তবে এর আগে কোন হ্যাকার এই ভাবে অনলাইনে লাইভ স্ট্রিম করে কোন হ্যাকিং করার হুমকি  দেয়নি। ইতিমধ্যেই নিজের শহরের বাস সার্ভিসের সার্ভার হ্যাক করে কম টাকায় বাস যাত্রা করার অভিযোগ রয়েছে এই তাইওয়ানিজ হ্যাকারের বিরুদ্ধে। এর আগে তিনি অ্যাপেল ও টেসলা‘র মতো কোম্পানির সার্ভারে আক্রমণ করেছেন।

তবে তার হুমকি একেবারে না উড়িয়ে দিলেও ফেসবুক সাইবার সিকিউরিটি অ্যানালিস্টরা বলছেন, তিনি শুধু বিখ্যাত হবার জন্য এই কাজ করেছেন। কেননা ফেসবুকের সিকিউরিটি ভাঙা এত সহজ কাজ নয়।

আপনার মতামত লিখুন :

ঈদ উপলক্ষে বাগডুমে মূল্য ছাড়

ঈদ উপলক্ষে বাগডুমে মূল্য ছাড়
ছবি: সংগৃহীত

ঈদুল আযহা উপলক্ষে ই-কমার্স সাইট বাগডুম ডটকম দিচ্ছে ৬৮ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। নির্দিষ্ট পণ্য কিনে মোবাইল ব্যাংকিং বিকাশে পেমেন্ট করলে ক্যাশব্যাক ও সুদ ছাড়া ইএমআইতে পণ্য কেনার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

রোববার (২১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঈদ উপলক্ষে কয়েকটি ভাগে মূল্যছাড়ের এই ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে যেকোনো পণ্য কিনে বিকাশে মূল্য পরিশোধ করলে পাওয়া যাবে সর্বোচ্চ ৩০০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

এছাড়াও প্রতিষ্ঠানটি মোবাইল ফোন কেনার উপর দিচ্ছে বিশেষ অফার। যেখানে ক্রেতারা নিজের পছন্দের স্মার্টফোন কিনে পেতে পারেন ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়।  রেফ্রিজারেটরেও অফার দিচ্ছে ই-কমার্স সাইটটি। সাইটটি থেকে এখন রেফ্রিজারেটর কিনলে ক্রেতারা সর্বোচ্চ ২৬ হাজার ৫০০ টাকা মূল্যছাড় পেতে পারেন।

এদিকে ঈদে বাগডুম থেকে ওয়াশিং মেশিন কিনলে ৪৯৫০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়াও বাগডুম কিচেন অ্যাপ্লায়েন্স, ফ্যাশন সামগ্রী, পোশাক, মেকআপ, ঘড়ি, গ্যাজেটসহ নিত্য প্রয়োজনীয় সব পণ্যে মূল্যছাড় দেবার ঘোষণা দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি এসব অফারের পাশাপাশি নিশ্চয়তা দিচ্ছে দ্রুত ডেলিভারি এবং পণ্য পছন্দ না হলে সহজে রিটার্ন সুবিধা। 

স্যামসাং মোবাইলে চলছে ঈদ ছাড়

স্যামসাং মোবাইলে চলছে  ঈদ ছাড়
ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে 'এ গ্র্যান্ড ইনভাইট' চালু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

রোববার (২১ জুলাই) থেকে ৩১ আগস্ট পর্যন্ত মোবাইল ক্রয়ের ক্ষেত্রে আকর্ষণীয় অফার উপভোগ করতে পারবেন আগ্রহী ক্রেতারা।

অফার চলাকালীন সময়ে স্মার্টফোন গ্যালাক্সি এস১০ সিরিজের ফোনে ১৫ হাজার টাকা, গ্যালাক্সি এ৩০ ও এ৫০ ক্রয়ে ২ হাজার টাকা ডিসকাউন্ট নিতে পারবেন ক্রেতারা।

এছাড়াও আগামী ২৫ জুলাই থেকে উল্লেখিত মডেলের ডিভাইসগুলো ক্রয় করে ক্রেতারা পাবেন ২ হাজার টাকার একটি ডিসকাউন্ট ভাউচার। ভাউচারটি স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিক্স পণ্য ক্রয়ের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। বিকাশের মাধ্যমে ফোন কিনলে থাকবে আরো ৫ শতাংশ ছাড়।

উল্লেখ্য, এ সময়ের মধ্যে মোবাইলের দ্বিতীয় বছরের জন্য ওয়ারেন্টি সেবা ক্রয়ের ক্ষেত্রে ১০০ শতাংশ ডিসকাউন্টে নেভার মাইন্ড অফারের পাশাপাশি ০ শতাংশ ইন্টারেস্টে ইএমআই বা কিস্তি এবং এক্সচেঞ্জ অফার উপভোগ করতে পারবেন ক্রেতারা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র