Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

নাটোরে ট্রাকচাপায় কলেজছাত্র নিহত

নাটোরে ট্রাকচাপায় কলেজছাত্র নিহত
ছবি প্রতীকী
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
নাটোর


  • Font increase
  • Font Decrease

নাটোরের বড়াইগ্রামে বনপাড়া হাটিকুমরুল মহাসড়কে ট্রাকচাপায় আরিফুল ইসলাম (২০) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে উপমা ইসলাম (১৫) নামে এক স্কুলছাত্রী।

বুধবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রান সুতিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আরিফুল আহমেদপুর কৃষি ও কারিগরি কলেজের উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের ছাত্র ও নওপাড়া গ্রামের আব্দুল মালেকের সন্তান।

আহত উপমা ইসলাম বনপাড়া পাটোয়ারী এডুকেয়ার ইনস্টিটিউটের ৯ম শ্রেণির ছাত্রী ও বনপাড়া পৌর শহরের দিয়ারপাড়া এলাকার কামরুল ইসলাম আলফুর মেয়ে। তাকে বনপাড়া আমেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক মাহফুজুর রহমান জানান, রাতে মোটরসাইকেলযোগে আরিফুল ও উপমা বড়াইগ্রাম থেকে বনপাড়ায় ফিরছিলেন। পথিমধ্যে আগ্রান সুতিরপাড় এলাকায় পৌঁছালে একটি ঢাকাগামী মালবাহী ট্রাক তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলে আরিফুলের মৃত্যু হয়।

পরে আহত অবস্থায় উপমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। তবে কী কারণে তারা দুজন এক সঙ্গে ছিল বা তাদের মধ্যে সম্পর্ক কী তা জানা যায়নি।

আপনার মতামত লিখুন :

পঞ্চগড় দিয়ে যাচ্ছে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপ লাইন

পঞ্চগড় দিয়ে যাচ্ছে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপ লাইন
বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপ লাইন, ছবি: প্রতীকী

দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপ লাইন হতে যাচ্ছে। চলতি মাসেই পাইপ লাইন নির্মাণের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। এই পাইপ লাইন দিয়ে ভারত থেকে জ্বালানি আমদানি করা হবে। এই পাইপ লাইনের কারণে জ্বালানি তেলের মূল্য হ্রাস পেতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ভারতের শিলিগুড়ি নুমালীগড় তেল শোধনাগার থেকে ২২ ইঞ্চি ব্যাসের এ পাইপ লাইনটি বাংলাবান্ধা স্থল বন্দর হয়ে প্রবেশ করে জেলার তেঁতুলিয়া, সদর ও বোদা উপজেলার উপর দিয়ে দিনাজপুরের পার্বতীপুর ডিপোতে জ্বালানি তেল সরবারহ করবে।

গত বছরের ১৮ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপ লাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সদ্য নির্মিত পাইপ লাইন দিয়ে বছরে ১০ লক্ষ মেট্রিক টন তেল সরবরাহ করা যাবে।

ইন্দোবাংলা পাইপ লাইনটির দৈর্ঘ্যে ১৩০ কিলোমিটার। এর মধ্যে ভারতে পড়েছে ৫ কিলোমিটার। এর খরচ ধরা হয়েছে ৫২০ কোটি টাকা। যার মধ্যে ২১৭ কোটি টাকা বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন ও ভারত ৩০৩ কোটি রুপি যৌথভাবে ব্যয় করবে। প্রকল্প বাস্তবায়নের সময় ৩ বছর ধরা হয়েছে।

জানা যায়, পঞ্চগড় জেলার উপর দিয়ে প্রায় ৬৭ কিলোমিটার অতিক্রম করে ঠাকুরগাঁও হয়ে লাইনটি দিনাজপুর জেলার পার্বতীপুর ডিপোতে সংযুক্ত হবে। ইতোমধ্যে জমি অধিগ্রহণের মধ্যে দিয়ে পাইপ লাইনের নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে।

এ বিষয়ে পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ‘ইন্দোবাংলা পাইপ লাইন নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এর মধ্যে জমি জরিপের কাজ বেশ কয়েকবার হয়েছে। জমি অধিগ্রহণের কাজ চলছে।’

ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেনের ধাক্কায় যুবক নিহত

ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেনের ধাক্কায় যুবক নিহত
ছবি: সংগৃহীত

ঢাকা-ঈশ্বরদী রেলপথের ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক যুবক (১৬) নিহত হয়েছে। 

শনিবার (২৪ আগস্ট) সকাল ৯টায় সিরাজগঞ্জের ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। পরে রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

সিরাজগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন মজুমদার বলেন, রাতে ঢাকা-বেনাপোল রুটের এক্সপ্রেস ট্রেনটি বেনাপোলে যাচ্ছিলো। ভোরে ট্রেনটি ঢাকা-ঈশ্বরদী রেলপথের ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছালে অজ্ঞাত এক যুবক ট্রেনের ধাক্কায় নিহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র