Barta24

সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

English

ধলেশ্বরীতে গোসল করতে নেমে শিশু নিখোঁজ

ধলেশ্বরীতে গোসল করতে নেমে শিশু নিখোঁজ
ধলেশ্বরী নদী/ ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
নারায়ণগঞ্জ


  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ সদর উপজেলার ডিক্রীরচর এলাকায় ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে পলাশ চন্দ্র দাস (১১) নামে এক শিশু নিখোঁজ হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে। নিখোঁজ শিশু পলাশ চন্দ্র দাশ ডিক্রীরচর কাশিপুর মধ্যপাড়া এলাকার উত্তম চন্দ্র দাসের ছেলে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধারকারী ডুবুরি দল তল্লাশি চালিয়েও নিখোঁজ পলাশের সন্ধান পায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মন্ডলপাড়া স্টেশনের পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, পলাশ চন্দ্র দাস বিকাল সাড়ে ৩টায় ডিক্রীরচর এলাকায় ধলেশ্বরী নদীতে গোসল করতে গিয়ে স্রোতে ভেসে যায়।

বৃষ্টি ও সন্ধ্যা হয়ে যাওয়ার কারণে মঙ্গলবারের মতো তল্লাশি অভিযান সমাপ্ত করা হয়েছে। বুধবার সকাল থেকে আবারো তল্লাশি চালানো হবে বলে জানিয়েছেন সিরাজুল ইসলাম।

আপনার মতামত লিখুন :

প্রাণ বাঁচাতে হেলমেট বিতরণ

প্রাণ বাঁচাতে হেলমেট বিতরণ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহীদের প্রাণ বাঁচাতে হেলমেট ব্যবহার নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে মেহেরপুর জেলা পুলিশ। প্রতিদিন অভিযানের মাধ্যমে হেলমেটবিহীন চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৬ আগস্ট) সকালে বিনামূল্যে অর্ধশত হেলমেট বিতরণ করা হয়েছে।

মেহেরপুর শহরের কলেজমোড়ে মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে চলমান এই অভিযানে যাদের কাগজপত্র ঠিকঠাক রয়েছে তাদের হেলমেট বিতরণ করা হচ্ছে।

মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলি জানান, দুর্ঘটনা কমানো, প্রাণ বাঁচানো ও সড়কের শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে এ কর্মসূচি চালু করা হয়েছে। মোটরসাইকেল চালক ও আরোহীরা যাতে হেলমেট পরা নিশ্চিত করেন তার জন্য অভিযান চালানো হচ্ছে। এছাড়াও অন্যান্য যানবাহনের বিষয়ে অভিযান চলমান রয়েছে।

মেহেরপুর ট্রাফিক সূত্রে জানা গেছে, জেলার গুরুত্বপূর্ণ সড়কে প্রতিদিনই অভিযান অব্যাহত রয়েছে।

ম্যাবের নতুন সভাপতি নীলফামারী পৌরসভার মেয়র কামাল আহমেদ 

ম্যাবের নতুন সভাপতি নীলফামারী পৌরসভার মেয়র কামাল আহমেদ 
নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, ছবি: সংগৃহীত

মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব’র সভাপতি নির্বাচিত হয়েছেন নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

ম্যাবের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নির্বাহী সভাপতি দেওয়ান কামাল আহমেদকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় এবং নতুন সভাপতি হিসেবে মেয়র কামাল রোববার (২৫ আগস্ট) থেকে তার দায়িত্বভার গ্রহণ করেন।

সারাদেশের সকল পৌরসভার মান উন্নয়নে সার্বিকভাবে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন নব নির্বাচিত ম্যাব সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

উল্লেখ্য যে, বাংলাদেশের ৩২৯টি পৌরসভার মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব গঠিত। ২০০৩ সালে প্রতিষ্ঠা লাভের পর থেকে পৌরসভার উন্নয়ন প্রকল্পে ১১টি রিজিওনে কাজ করে আসছে ম্যাব।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র