Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

ঈদের ছুটিতে চিকিৎসা ও ভ্রমণে ভারতে ছুটছেন মানুষ

ঈদের ছুটিতে চিকিৎসা ও ভ্রমণে ভারতে ছুটছেন মানুষ
ঈদের ছুটিতে ভারতে যাওয়ার ধুম পড়েছে মানুষের/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
বেনাপোল (যশোর)


  • Font increase
  • Font Decrease

এবার ঈদুল আজহা, জাতীয় শোক দিবসসহ টানা ছুটি পেয়ে চিকিৎসা ও ভ্রমণে ভারত যাওয়ার ধুম পড়েছে। এর মধ্যে কেউ কেউ যাচ্ছেন জরুরি কাজেও।

যাত্রীরা বলছেন, জরুরি প্রয়োজন থাকলেও এতদিন ছুটি না মেলায় তারা যেতে পারেনি। এখন ঈদ, শোক দিবস ও সাপ্তাহিক ছুটিসহ লম্বা সময় পাওয়ায় পরিবার পরিজন নিয়ে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন।  

ভারতগামী যাত্রী অমিতাভ জানান, তিনি একটি কলেজে শিক্ষকতা করেন।  পরিবারের কয়েকজনকে ভাল ডাক্তার দেখানো দরকার। কিন্তু এতদিন ছুটি না পাওয়ায় যেতে পারেননি। এখন লম্বা ছুটি পেয়ে সীমান্ত পার হচ্ছেন।

পাসপোর্ট যাত্রী কল্পনা বলেন, আমার স্বামী একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। বেশ কিছুদিন থেকে ভারতে যেতে চাই। ঈদে কয়েকদিনের ছুটি পাওয়ায় এখন ভারতে বেড়াতে যাচ্ছি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565690669876.jpg

বেনাপোল চেকপোস্ট কাস্টমস ইমিগ্রেশনের রাজস্ব কর্মকর্তা মৃনাল কান্তি সরকার বার্তাটোয়েন্টিফোরকে বলেন, ঈদ ছুটির মধ্যে আমদানি, রফতানি বন্ধ থাকলেও কাস্টমস ইমিগ্রেশনের সব শাখা খোলা আছে। অন্যান্য সময়ের চাইতে এখন যাত্রীদের যাতায়াত বেশি। তারা যাতে স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারেন তার জন্য প্রয়োজনীয় জনবলও রয়েছে। 

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাসুম বিল্লাহ জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়াতে এ পথে বিভিন্ন প্রয়োজনে প্রতিদিন সাধারণত ৩ থেকে ৪ হাজার পাসপোর্ট যাত্রী ভারতে যায়। এখন  ঈদ ছুটিতে তা বেড়েছে। ঈদের আগের দিন ১১ আগস্ট থেকে ১৩ আগস্ট পর্যন্ত বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে গেছেন ১৮ হাজার ১৮৬ জন যাত্রী। এদের মধ্যে বাংলাদেশি  যাত্রী রয়েছে ১৬ হাজার ৯১০জন, ভারতীয়  এক হাজার ২৬৩ জন  ও অনান্য দেশের ১৩ জন।

আপনার মতামত লিখুন :

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার
মরদেহ উদ্ধারের প্রতীকী ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখোঁজের ৩ দিন পর রাজিব খান (২০) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার হরিনাহাটির পয়সারহাট-ঘাঘর খাল থেকে ভাসমান অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত যুবক রাজিব খান কোটালীপাড়া উপজেলার পশ্চিম হরিনাহাটি গ্রামের পিন্টু খানের ছেলে।

আরও পড়ুন: ১৮ দিনেও উদ্ধার হয়নি শিশু মুরসালিন, গ্রেফতার ২

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: লুৎফর রহমান জানান, গত বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি থেকে বের হন রাজিব। এরপর নিখোঁজ হলে পরিবারের লোকজন বিভিন্নস্থানে খোঁজ করেও তার সন্ধান পায়নি।

আজ শনিবার সকাল ১১টার দিকে বাড়ির পাশের পয়সারহাট-ঘাঘর খালে রাজিবের মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। মরদেহের ময়না তদন্তের জন্য গোপালগঞ্জের ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: স্মৃতির টানে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুপ্রেমীদের ভিড়

বগুড়ায় দুর্ঘটনায় নিহত সেনা সদস্যের বাড়ি লক্ষ্মীপুরে

বগুড়ায় দুর্ঘটনায় নিহত সেনা সদস্যের বাড়ি লক্ষ্মীপুরে
নিহত সেনা সদস্য আবদুল আজিজ। ছবি: সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জ সীমান্ত এলাকায় যাত্রীবাহী বাস উল্টে আবদুল আজিজ (৪৫) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। তিনি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের চর জাঙ্গালিয়া গ্রামের নুরুল হুদা মাস্টারের ছেলে। তবে তিনি কোন রেজিমেন্টে কর্মরত ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তার মৃত্যুর খবরে গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার (২৪ আগস্ট) সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলার রহবল পুলিশবক্স নামক স্থানে দুর্ঘটনায় মারা যান তিনি। আজিজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সহকর্মী সেনা সদস্য মো. হারুন অর রশিদ।

জানা গেছে, ঢাকা-রংপুর মহাসড়কে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সৌখিন ট্রাভেলস নামে একটি বাস রংপুরের দিকে যাচ্ছিল। এ সময় রহবল পুলিশবক্স নামক স্থানে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায়।

এতে ঘটনাস্থলে বাসযাত্রী সেনা সদস্য আবদুল আজিজ নিহত হন। এতে কমপক্ষে আরও ১২ যাত্রী আহত হয়েছেন। এ ঘটনার খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম চালায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র