Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

যানজটের শহর গাইবান্ধা

যানজটের শহর গাইবান্ধা
গাইবান্ধার শহরে দীর্ঘ যানজট, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
গাইবান্ধা


  • Font increase
  • Font Decrease

দীর্ঘ দিন ধরে গাইবান্ধা জেলা শহরের যানজট গণমানুষের জীবনে নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। সেই সাথে ঈদকে ঘিরে এখনকার সময়ে শহরটিতে বেড়েছে পরিবহনের চাপ। সকাল থেকে রাত পর্যন্ত লাগাতার যানজট লেগেই রয়েছে। ফলে চরম ভোগান্তির শিকার হতে সবাইকে। যেন এ দুর্ভোগের কোন অন্ত নেই তাদের।

শনিবার (১০ আগস্ট) রাত পর্যন্ত দেখা যায় গাইবান্ধার এমন যানজটের চিত্র। দেখা যায়, শহরে প্রবেশদ্বারের সড়কগুলোতে অবৈধভাবে ব্যবসা-প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। প্রধান সড়কগুলোরে উপরে যাত্রী উঠা-নামা ও মালবাহী গাড়ীর মালামাল লোড-আনলোড করায় যানজট তীব্র আকার ধারণ করছে।

বিদ্যমান পরিস্থিতিতে বাস-মাইক্রোবাস, অটোবাইক, সিএনজি, অটোরিকশা, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন সড়ক ও শহর দিয়ে অবাধ চলাচলে যানজট চরম আকার ধারণ করেছে। সেই সাথে সড়কগুলো তুলনামূলকভাবে কম চওড়া হওয়ায় যানজট বৃদ্ধি পাচ্ছে উপর্যুপরিভাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/11/1565460467706.jpg

বিশেষ করে জেলখানার মোড় থেকে পূর্বকোমরনই বাঁধ, ২নং ট্রাফিক মোড় থেকে গাইবান্ধা সরকারি কলেজ ও বড় মসজিদের মোড় থেকে খন্দকার মোড় পর্যন্ত সড়কে নিত্যদিন যানজট বেধেই থাকে। এছাড়া শহরের বাস টার্মিনাল থেকে শুরু করে ডিবি রোড, পুরাতন বাজার-বালাসীঘাট সড়কেও একই অবস্থা। প্রতিনিয়ত এই যানজট সৃষ্টি হওয়ায় চলতি পথে যাত্রীদের প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

শহরে আসা জিল্লুর রহমান রুবেল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'প্রয়োজনীয় কাজ সারতে গাইবান্ধা শহরে আসছিলাম। কিন্ত অতিরিক্ত যানজটের কারণে সকল কাজ সম্পন্ন করতে পারিনি।'

গাইবান্ধা সড়ক জনপদ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'যানজট নিরসনে অবৈধ দখলদারি উচ্ছেদ অভিযানসহ বেশ কিছু প্রকল্প গ্রহন করা হয়েছে।'

আপনার মতামত লিখুন :

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার
মরদেহ উদ্ধারের প্রতীকী ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখোঁজের ৩ দিন পর রাজিব খান (২০) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার হরিনাহাটির পয়সারহাট-ঘাঘর খাল থেকে ভাসমান অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত যুবক রাজিব খান কোটালীপাড়া উপজেলার পশ্চিম হরিনাহাটি গ্রামের পিন্টু খানের ছেলে।

আরও পড়ুন: ১৮ দিনেও উদ্ধার হয়নি শিশু মুরসালিন, গ্রেফতার ২

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: লুৎফর রহমান জানান, গত বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি থেকে বের হন রাজিব। এরপর নিখোঁজ হলে পরিবারের লোকজন বিভিন্নস্থানে খোঁজ করেও তার সন্ধান পায়নি।

আজ শনিবার সকাল ১১টার দিকে বাড়ির পাশের পয়সারহাট-ঘাঘর খালে রাজিবের মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। মরদেহের ময়না তদন্তের জন্য গোপালগঞ্জের ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: স্মৃতির টানে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুপ্রেমীদের ভিড়

বগুড়ায় দুর্ঘটনায় নিহত সেনা সদস্যের বাড়ি লক্ষ্মীপুরে

বগুড়ায় দুর্ঘটনায় নিহত সেনা সদস্যের বাড়ি লক্ষ্মীপুরে
নিহত সেনা সদস্য আবদুল আজিজ। ছবি: সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জ সীমান্ত এলাকায় যাত্রীবাহী বাস উল্টে আবদুল আজিজ (৪৫) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। তিনি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের চর জাঙ্গালিয়া গ্রামের নুরুল হুদা মাস্টারের ছেলে। তবে তিনি কোন রেজিমেন্টে কর্মরত ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তার মৃত্যুর খবরে গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার (২৪ আগস্ট) সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলার রহবল পুলিশবক্স নামক স্থানে দুর্ঘটনায় মারা যান তিনি। আজিজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সহকর্মী সেনা সদস্য মো. হারুন অর রশিদ।

জানা গেছে, ঢাকা-রংপুর মহাসড়কে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সৌখিন ট্রাভেলস নামে একটি বাস রংপুরের দিকে যাচ্ছিল। এ সময় রহবল পুলিশবক্স নামক স্থানে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায়।

এতে ঘটনাস্থলে বাসযাত্রী সেনা সদস্য আবদুল আজিজ নিহত হন। এতে কমপক্ষে আরও ১২ যাত্রী আহত হয়েছেন। এ ঘটনার খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম চালায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র