Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

ঘনিয়ে আসছে ঈদ, রমেকে বাড়ছে ডেঙ্গু রোগী

ঘনিয়ে আসছে ঈদ, রমেকে বাড়ছে ডেঙ্গু রোগী
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
রংপুর


  • Font increase
  • Font Decrease

ঈদ যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে ডেঙ্গুর প্রকট। প্রতিদিন রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ঈদের একদিন আগেও ডেঙ্গু আতংকে রয়েছেন সবাই।

এ অবস্থায় গত ২৪ ঘণ্টায় রমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরও ২৪ জন রোগী ভর্তি হয়েছে। বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ হাসপাতালে ভর্তি আছেন ১১১ জন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/10/1565422514896.jpg

 

শনিবার (১০ আগস্ট) সকাল ১১টায় সাংবাদিকদের এ তথ্য জানান রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম শাহাদুজ্জামান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছে ২৪ জন। চিকিৎসা নিয়ে চলে গেছেন ১৩ জন। তবে বর্তমানে ১১১ জন ডেঙ্গু রোগীর মধ্যে ২ জন আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে ভর্তি আছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/10/1565422574417.jpg

 

এ কে এম শাহাদুজ্জামান আরও বলেন, ১৯ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ২৮০ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৬৯ জন। এরমধ্যে গত মঙ্গলবার (৬ আগস্ট) এ রোগে আক্রান্ত হয়ে রিয়ানা আকতার নামে তিন বছরের এক শিশু মারা গেছে।

এদিকে ঈদের মধ্যে ডেঙ্গু আক্রান্ত রোগীর ভর্তি সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে উল্লেখ করেন তিনি। এজন্য প্রাথমিক প্রস্তুতিও রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের। একইসঙ্গে নগরীর বেসরকারি প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে তিন শতাধিক রোগীর চিকিৎসা সেবা প্রদান ও বেড প্রস্তুত রাখা হয়েছে।   

আপনার মতামত লিখুন :

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৮৮জন ডেঙ্গু রোগী শনাক্ত

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৮৮জন ডেঙ্গু রোগী শনাক্ত
চুয়াডাঙ্গা মানচিত্র, ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঈদের ছুটিতে ডেঙ্গু রোগীর চাপ কমলেও আবারও হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ বৃদ্ধি পাচ্ছে। গত ৩২ ঘণ্টায় হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১১ জন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য খোলা হয়েছে আলাদা ৩টি ডেঙ্গু কর্নার।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শামীম কবীর জানান রোগীরা রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। সদর হাসপাতালে গত মাসের ২৭ জুলাই থেকে চলতি সপ্তাহের মঙ্গলবার (২০ আগস্ট) পর্যন্ত ৮৮ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অনেক ডেঙ্গু আক্রান্ত রোগী এরই মাঝে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা রয়েছে বলেও জানান হাসপাতালের সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান।

সিরাজগঞ্জে বাসচাপায় নিহত ১, আহত ৬

সিরাজগঞ্জে বাসচাপায় নিহত ১, আহত ৬
সিরাজগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হতাহতদের

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জের নলকায় বাসচাপায় ওয়াজেদ আলী (৪৫) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৬ জন আহত হন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিস্ট বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম জানান, ঢাকা থেকে রংপুরগ্রামী একটি বাস ইটবাহী একটি ট্রাককে ধাক্কা দিলে ট্রাকটি একটি ভ্যানকে চাপা দেয়।

এতে ভ্যানের চালকসহ ৭ জন আহত হন। হাসপাতালে নেওয়ার পর ওয়াজেদ আলী নামে এক ব্যক্তি মারা যান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র