Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

নেত্রকোনায় ৫ ডেঙ্গু রোগী শনাক্ত

নেত্রকোনায় ৫ ডেঙ্গু রোগী শনাক্ত
ছবি: বার্তাটোয়েন্টিফোর
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
নেত্রকোনা


  • Font increase
  • Font Decrease

ঢাকা থেকে ডেঙ্গু জ্বরের জীবাণু বহনকারী পাঁচজনকে শনাক্ত করা হয়েছে নেত্রকোনায়। নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাৎক্ষণিকভাবে তাদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (৩১ জুলাই) বিকালে নেত্রকোনার সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

নেত্রকোনা হাসপাতাল

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতলের মেডিকেল অফিসার মো. নিজামুল হাসান বলেন, অনেকেই জ্বরের ভাব দেখা দিতেই ডেঙ্গু সন্দেহে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে পরীক্ষা নিতে যাচ্ছেন। দুপুর পর্যন্ত চার রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসলে তাদের ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। হাসপাতালে ডেঙ্গুর জীবাণু পরীক্ষার ব্যবস্থা না নেই। তাছাড়া, অন্য কেউ যেন তাদের মাধ্যমে ডেঙ্গু আক্রান্ত না হতে পারেনম সেজন্য তাদের মমেক হাসপাতালে পাঠানো হয়।

আপনার মতামত লিখুন :

মানিকগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু

মানিকগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের ঘিওর উপজেলার মৌহালী এলাকায় বজ্রপাতের আঘাতে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ২টার দিকে মৌহালী এলাকার নিজ বাড়ির পাশের পুকুরে গোসল করতে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। মঙ্গল চন্দ্র সরকার মৌহালী এলাকার লালু চন্দ্র সরকারের ছেলে।

মঙ্গল চন্দ্র সরকারের ছেলে কার্তিক চন্দ্র সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে
জানান, দুপুরে কৃষি জমিতে কাজ শেষে বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে যাওয়ার সময় বজ্রপাতে গুরুতরভাবে আহত হন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষ: নিহতের সংখ্যা বেড়ে ৪

ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষ: নিহতের সংখ্যা বেড়ে ৪
দুর্ঘটনা কবলিত বাস দুটি। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নে দুটি বাসের সংঘর্ষে নিহতদের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মজিবর রহমান (৬০) নামে একজন মারা গেছেন। এর আগে দুর্ঘটনার সময় ঘটনাস্থলে ২ জন এবং হাসপাতালে নেয়ার পর একজন মারা গেছেন।

নিহত অপর ৩ জন হলেন- রাজু এন্টারপ্রাইজের ড্রাইভার বাবুল (৪২), গাড়ির যাত্রী পঞ্চগড় জেলার চকলাই হাট এলাকার কামরুজ্জামান বাবু (৪২) ও ঠাকুরগাঁও নারগুন এলাকার আবুল কালাম আজাদ (৩৫)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজু এন্টারপ্রাইজসহ আরও একটি বাস ঠাকুরগাঁও থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে আসে। পথে সালন্দর ইউনিয়নের ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের পুরাতন ডেনিস হাসপাতালের সামনে সোনার বাংলা পরিবহনের একটি বাসকে ওভারটেক করতে গিয়ে ওই দুই বাসের মধ্যে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান রাজু এন্টারপ্রাইজের ড্রাইভার ও একজন যাত্রী। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ যাত্রী। তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয়ার পথে আরেকজন মারা যান। এরপর বিকেলের দিকে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। সংঘর্ষ হওয়া ওই দুই বাসের মধ্যে একটির নাম জানা যায়নি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মফিদার রহমান।

আরও পড়ুন: ওভারটেক করতে গিয়ে দুই বাসের সংঘর্ষ, নিহত ৩

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র