Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

সাতক্ষীরায় ডেঙ্গু আতঙ্ক, আক্রান্ত ১০

সাতক্ষীরায় ডেঙ্গু আতঙ্ক, আক্রান্ত ১০
ডেঙ্গুর জীবাণু বাহক এডিস মশা/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
সাতক্ষীরা


  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরায় ডেঙ্গু আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ২৭ জুলাই র‌্যালী বের করা হয়। স্কুলে স্কুলে শিক্ষার্থীদের নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হচ্ছে। তবুও কাটছে না আতঙ্ক। ইতোমধ্যে জেলার সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পেয়েছেন চিকিৎসকরা। এতে আতঙ্ক বিরাজ করছে সর্বমহলে।

রোববার (২৮ জুলাই) ডেঙ্গু জ্বরে আক্রান্ত ১০ জন রোগী হাসপাতালে ভর্তি ছিলেন  বলে সাতক্ষীরা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়।  সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, রোববার দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ৮ জন। এরমধ্যে সদর হাসপাতালে ভর্তি আছেন এক নারীসহ ৫ জন ও মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও একজন। এছাড়াও চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি গেছেন একজন, আর ঢাকায় পাঠানো করা হয়েছে একজনকে।

এরপর রোববার বিকেলে ও সন্ধ্যায় আরও ২জনের ভর্তির খবর নিশ্চিত করেছেন সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সদর হাসপাতালে ডেঙ্গু রোগে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন জেলার আশাশুনি উপজেলার রামনগর গ্রামের মৃত বাবর আলীর ছেলে হামিদুল ইসলাম, দেবহাটার সুবর্ণবাদ গ্রামের মাহাবুবর রহমানের ছেলে মেহেদী হাসান, সদরের থানাঘাটা গ্রামের ইদ্রিস আলীর ছেলে নাহিদ হোসেন, সদরের চুপড়িয়া গ্রামের মালেক সরদারের ছেলে আব্দুল লতিফ ও শহরের মিল বাজার এলাকার সাবরিনা খাতুন।

এছাড়াও সদরের চুপড়িয়া গ্রামের মোস্তফার ছেলে আল মামুনকে ইতোমধ্যে ঢাকায় পাঠানো হয়েছে। আশাশুনির খাসবাগান গ্রামের হায়দার মোড়লের ছেলে শামিম সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছেন।

এদিকে সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসকরা জানান, বিকালে দেবহাটার সখিপুর গ্রামের আজগর আলীর ছেলে শরিফুল ইসলাম ও একই উপজেলার নওয়াপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মেহেদি হাসান ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার আরও জানান, সদর হাসপাতালে ডেঙ্গু কর্নার খোলা হবে। সেখানে নিয়মিত ডেঙ্গু পরীক্ষা ও সেবা দেয়ার ব্যবস্থা থাকবে।  

তিনি আরও বলেন, সাতক্ষীরাবাসীকে আতঙ্কিত হওয়ার কোন কিছুই নেই। আক্রান্তদের সকলেই ঢাকায় ছিলেন। সেখান থেকেই তারা আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত সাতক্ষীরায় অবস্থান করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে এমন রোগীর সন্ধান পাওয়া যায়নি।

এদিকে নাগরিক মঞ্চের আহ্বায়ক এড. ফাহিমুল হক কিসলু বলেন, ডেঙ্গু প্রতিরোধে সাতক্ষীরায় দৃশ্যমান কোন কার্যক্রম গ্রহণ করা হয়নি। সাতক্ষীরা পৌরসভাও কোন কার্যক্রম বাস্তবায়নে পদক্ষেপ নেয়নি।

তবে পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি বলেছেন, পৌরসভার পক্ষে জনসচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। মেশিনের মাধ্যমে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

আপনার মতামত লিখুন :

নরসিংদীতে বালু উত্তোলনের দায়ে দু’ব্যক্তিকে আটক

নরসিংদীতে বালু উত্তোলনের দায়ে দু’ব্যক্তিকে আটক
বালু উত্তোলনের অবৈধ যন্ত্রপাতি আটক করা হয়, ছবি: সংগৃহীত

নরসিংদীর পুটিয়া বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া পুরাতন ব্রহ্মপুত্র নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে অভিযান পরিচালনা করেছে নরসিংদী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শাহরুখ খান উপস্থিত ছিলেন। নরসিংদী সদর উপজেলার সোনাতলা এলাকার একটি চক্র দীর্ঘদিন যাবত ব্রহ্মপুত্র নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

ফলে আশপাশের মসজিদ ও দোকানপাট ঝুঁকির সম্মুখীন হচ্ছে। এ অবস্থায় এই অভিযান পরিচালনা করে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে দু’ব্যক্তিকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বালু উত্তোলনের কাজে ব্যবহৃত যন্ত্রপাতিও জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

কুষ্টিয়ায় পিস্তল, গুলি, ম্যাগাজিন ইয়াবাসহ আটক ৫

কুষ্টিয়ায় পিস্তল, গুলি, ম্যাগাজিন ইয়াবাসহ আটক ৫
আটক হওয়া ৫ আসামি, ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় ১টি পিস্তল, পিস্তলের ২ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন এবং ২০০ পিস ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে কুষ্টিয়া শহরের থানাপাড়া ঈদগা মাঠের মিনারের সামনে থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের সার্বিক দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশের এসআই মোঃ সাহেব আলীর নেতৃত্বে কুষ্টিয়া মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া মন্ডলপাড়া এলাকার জয়নাল আবেদীনের ছেলে মোঃ আবু সাইদ (৪০), আড়ুয়াপাড়া ১নং মসজিদ বাড়ি লেনের মৃত মোশারফ হোসেনের ছেলে মোঃ কাউছার বাবু ওরফে করিয়া বাবু (৪৫),

সাংউত্তর চর আমলাপাড়া এলাকার মুন্সি ফয়েজুল ইসলামের ছেলে মোঃ শফিউল ইসলাম লিটু (৪২), হাউজিং বি ব্লক,সম্প্রসারণ-১৬ এলাকার মৃত সদর উদ্দিনের ছেলে মোঃ শফিকুল ইসলাম রানা (৩৯), রাজবাড়ী জেলার পশ্চিম ভবানীপুর রেল কলোনী ৮নং ওয়ার্ড এলাকার মৃত হাজী আব্দুস সাত্তারের ছেলে মোঃ ইমরুল হাসান মধু (৩৮)।

এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র