Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় হাজারো ট্রাক

দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় হাজারো ট্রাক
দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় রয়েছে হাজারো ট্রাক
সোহেল মিয়া
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
রাজবাড়ী


  • Font increase
  • Font Decrease

তীব্র স্রোত আর ফেরি স্বল্পতার কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। নদী পারের অপেক্ষায় রয়েছে হাজারো পণ্যবাহী ট্রাক।

তবে অগ্রাধিকার ভিত্তিতে পচনশীল ট্রাক ও যাত্রীবাহী বাসগুলোকে নদী পারের সুযোগ করে দেওয়ায় ঘাটে বাস বা ছোট গাড়ির চাপ নেই। ঘাটে পৌঁছালেই বাসগুলো সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে।

নদীর স্রোতের বেগ না কমলে এ যানজট বেশ কিছুদিন থাকতে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। ঘাট কর্তৃপক্ষ বলছে, স্বাভাবিক সময়ের চেয়ে ফেরিগুলোর নদী পার হতে দ্বিগুণ সময় লাগার কারণে ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/12/1562904631145.jpg
শুক্রবার (১২ জুলাই) সকাল ৯টায় সরেজমিন গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত প্রায় সাড়ে ৪ কিলোমিটার সড়কে নদী পারের জন্য সহস্রাধিক পণ্যবাহী ট্রাক বেশ কয়েকদিন ধরে অপেক্ষা করছে। এছাড়াও দৌলতদিয়া টার্মিনালে রয়েছে প্রায় ৭০-৮০টির মতো পণ্যবাহী ট্রাক।

খুলনা থেকে আসা ট্রাক চালক বাবু শেখ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বৃহস্পতিবার বিকালে এখানে এসেছি। সারা রাত সড়কেই কেটেছে। আমার আগে আরো প্রায় ৫-৬শ’ ট্রাক অপেক্ষা করছে নদী পারের জন্য। আমি ঘাট থেকে এখনো প্রায় ৪ কিলোমিটার দূরে রয়েছি। কখন পার হতে পারবো আল্লাহ ভালো জানেন!
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/12/1562904805804.jpg
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, প্রাকৃতিক সমস্যার কারণে ঘাটে কিছুটা বাড়তি চাপ রয়েছে। নদীতে স্রোতের বেগ বেড়ে যাওয়ায় ফেরিগুলোকে নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। যার কারণে ফেরির টিপ কমে গেছে। আর ফেরির টিপ কমে যাওয়ায় ঘাটে যানবাহনের চাপ বেড়ে গেছে। নদী স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘাটে যানবাহনের বাড়তি চাপ থাকবে।

দৌলতদিয়া ট্রাফিক নিয়ন্ত্রণের ট্রাফিক ইন্সেপেক্টর আবুল হোসেন বার্তাটোয়েন্টি.কমকে বলেন,স্রোতের কারণে ফেরিগুলোর নদী পার হতে বেশি সময় লাগায় ঘাটে যানবাহনের চাপ বাড়ছে। তবে যাত্রীদের যাতে কোন ভোগান্তিতে পড়তে না হয় সে বিষয়টি বিবেচনা করে আমরা অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাসগুলোকে আগে নদী পার করছি। ফলে ঘাটে এসে যাত্রীরা কোন রকম ভোগান্তি ছাড়াই নদী পার হতে পারছেন। ঘাটে যে ট্রাকগুলো অপেক্ষা করছে সেগুলো আমরা সিরিয়াল অনুযায়ী পার করছি।

আপনার মতামত লিখুন :

নোয়াখালীতে ৭ বছরের শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটক

নোয়াখালীতে ৭ বছরের শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটক
ছবি: সংগৃহীত

নোয়াখালী সদরের নোয়াখালী ইউনিয়নের শল্লাঘটিয়া গ্রামে সাত বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে মো.রুবেল (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (২২ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় কালিতারা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, সোমবার বিকেলে শিশুটি বাড়ির উঠানে অন্য এক শিশুর সঙ্গে খেলছিল। এ সময় রুবেল তাকে ঘরে ডেকে নিয়ে যায় এবং জোরপূর্বক ধর্ষণ করেন। শিশুটি চিৎকার করতে চাইলে তার মুখ চেপে ধরে এবং হত্যার হুমকি দেয়। পরে রক্তাক্ত অবস্থায় ওই শিশুকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

সুধারার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবির উদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, খবর পেয়ে তারা হাসপাতালে শিশুটিকে দেখতে যান। অভিযান চালিয়ে অভিযুক্ত রুবেলকে আটক করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আ’লীগ নেতা হত্যা: রোয়াংছড়িতে চলছে আধাবেলা হরতাল

আ’লীগ নেতা হত্যা: রোয়াংছড়িতে চলছে আধাবেলা হরতাল
রোয়াংছড়িতে চলছে অধাবেলা হরতাল, পুরনো ছবি

বান্দরবানের তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমাকে হত্যার প্রতিবাদে রোয়াংছড়ি উপজেলায় আধাবেলা হরতাল কর্মসূচি পালন করছেন দলের নেতকর্মীরা।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এতে বান্দরবান-রোয়াংছড়ি উপজেলা সড়কসহ অভ্যন্তরীণ সবগুলো রুটে সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বাসস্ট্যান্ড ছেড়ে যায়নি যাত্রীবাহী কোনো বাসও। বন্ধ রয়েছে বাস কাউন্টারগুলোও। যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে।

এছাড়া খুলেনি রোয়াংছড়ি বাজারসহ আশপাশের হাট-বাজারগুলোতে কোনো দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান।

আরও পড়ুন: বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

এদিকে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী বলেন, ‘মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে আধাবেলা হরতাল কর্মসূচি চলবে। হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে রাস্তায় নেমেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে।’

উল্লেখ্য, সোমবার (২২ জুলাই) দুপুরে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মোটরসাইকেল চালিয়ে বান্দরবান জেলা সদরে আসার পথে রোয়াংছড়ি-বান্দরবান সড়কের শামুকছড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা মংমং থোয়াই মারমাকে টার্গেট করে ১৫ রাউন্ড গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়ে যান তিনি। এ সময় সন্ত্রাসীরা মৃত্যু নিশ্চিত করতে আরও ৫ রাউন্ড গুলি করে তাকে হত্যা করে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র