Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে হামলার ঘটনায় মামলা, গ্রেফতার ১৩

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে হামলার ঘটনায় মামলা, গ্রেফতার ১৩
নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে শ্রমিক বিক্ষোভ ও হামলার ঘটনায় কলাপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে চায়না কর্তৃপক্ষের বিগ বস ওয়াং লিং পিও মামলাটি দায়ের করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ম‌নির হো‌সেন জানান, কৌশলগত কার‌ণে মামলার আসামির সংখ্যা এই মুহূর্তে বলা যা‌চ্ছে না। তবে মামলা দা‌য়ে‌রের পরপরই ১৩ জন আসামিকে গ্রেফতার কর‌া হয়েছে। গ্রেফতার হওয়া আসামিদের জিজ্ঞাসাবাদ করা হ‌চ্ছে। বি‌শেষ ক‌রে হামলায় শ্র‌মিক‌দের সঙ্গে ব‌হিরাগত কারা ছিল সে বিষয়‌টিকে বে‌শি প্রাধান্য দেয়া হ‌চ্ছে।

পটুয়াখালীর অতিরিক্ত পু‌লিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, 'খোয়া বা লুটকৃত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে। ইতোমধ্যে অনেক গুরুত্বপূর্ণ মালামাল আমরা উদ্ধার কর‌তে সক্ষম হ‌য়ে‌ছি। আশা ক‌রি আরও উদ্ধার করা যা‌বে।'

উল্লেখ্য গত ১৮ জুন বিকেলে পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে নির্মাণাধীন বয়লার থেকে পড়ে গিয়ে এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়। এ ঘটনার জেরে মরদেহ গুমের অভিযোগ তুলে চীনা শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ জড়িয়ে পড়ে বাংলাদেশি শ্রমিকেরা।

এ সময় ৬ চীনা শ্রমিক আহত হয়। এদের মধ্যে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যায়। এ ঘটনার পর থেকে বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

ইতোমধ্যে ঘটনার কারণ উদঘাটনে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আমিনবাজারে ব্রিজ থেকে পড়ে গেছে যাত্রীবাহী ট্যাক্সি

আমিনবাজারে ব্রিজ থেকে পড়ে গেছে যাত্রীবাহী ট্যাক্সি
ঘটনাস্থল

রাজধানীর সাভারের আমিনবাজার এলাকায় ব্রিজ থেকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্যাক্সি ক্যাব নদীতে পড়ে গেছে বলে জানা গেছে।

রোববার (২১ জুলাই) রাত ৮টার দিকে আমিনবাজারের সালেহপুর ব্রিজে ট্যাক্সি ক্যাবটি পড়ে যায় বলে স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে সাভার থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, ট্যাক্সি ক্যাবটি উদ্ধার করতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে।

তিনি বলেন, 'স্থানীয়দের মুখে এ বিষয়ে শুনেছি, কিন্তু বিষয়টি নিয়ে আমরা এখনো নিশ্চিত হতে পারেনি। ট্যাক্সি ক্যাবে চালক ছাড়া যাত্রী ছিল কি না তাও জানা যায়নি।'

ব্রাহ্মণবাড়িয়ার বুধল বাজারে ভিগো'র বৃহত্তম শাখার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ার বুধল বাজারে ভিগো'র বৃহত্তম শাখার উদ্বোধন
ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার বুধল বাজারে উদ্বোধন হলো ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ভিগো'র এক্সক্লুসিভ শাখা, শো রুম মেসার্স মাহদী এন্টারপ্রাইজ।

রোববার (২১ জুলাই) বিকেল ৫টায় উৎসবমুখর পরিবেশে শান্তির প্রতীক পায়রা, বেলুন উড়িয়ে ও লাল ফিতা কেটে শো রুমটির উদ্বোধন করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া এই শাখাটি ভিগো ইলেকট্রনিক্স এক্সক্লুসিভের ৫৬তম শাখা। শাখাটি ব্রাক্ষণবাড়িয়া জেলার ভিগো'র দ্বিতীয় বৃহত্তর শাখা। এ শাখা থেকে জেলার বিভিন্ন স্থানে পণ্য সরবরাহ করা হবে। নতুন শাখার উদ্বোধন উপলক্ষে মাহদী এন্টারপ্রাইজ দিচ্ছে বিশেষ অফার- ফ্রিজ, এসি, টিভি সহ সকল পণ্যে ১০% ছাড়।

উদ্বোধনী অনুষ্ঠানে অপস্থিত ছিলেন- আরএফএল এক্সক্লুসিভ শো রুমের সহকারী জেনারেল ম্যানেজার কে এম সামসুজ্জামান, মেসার্স মাহদী এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল ইসলাম মনির, ভিগো এক্সক্লুসিভ শো রুম আরএফএলের সেলস এক্সকিউটিভ মো. মনজুর হোসেন মজুমদার, বীরমুক্তিযুদ্ধা মো. জিল্লুর রহমান, শফিক মাষ্টার এবং আলমগীর মাষ্টার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র