Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

English Version

চুয়াডাঙ্গায় স্বর্ণের চেইনসহ আটক ২

চুয়াডাঙ্গায় স্বর্ণের চেইনসহ আটক ২
চুয়াডাঙ্গায় স্বর্ণের চেইনসহ আটক ২
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
চুয়াডাঙ্গা


  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গার সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় প্রায় এক কেজি ২২৪ গ্রাম (১০৫ ভরি) ওজনের ৪ টি স্বর্ণের চেইনসহ পাসপোর্টধারী যাত্রী সৈয়দ রুমান (৩০) ও  মেসরিনকে (৪২) আটক করেছে বিজিবি।

আটককৃত সৈয়দ রুমান বরিশাল জেলার বানিরীপাড়া থানার দড়িকর গ্রামের মৃত নুরুল হকের ছেলে ও মেসরিন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার জিদপুর গ্রামের হাজী শরাফত শরীফের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ইমাম হাসান বার্তা২৪.কমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হবে বলে জানতে পারে বিজিবি। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার জাহাঙ্গীর হোসেন ফোর্স নিয়ে দর্শনা আইসিপির চেকপোস্ট থেকে পাসপোর্টধারী যাত্রী  সৈয়দ রুমান ও মেসরিনকে আটক করে।

পরে তাদের গলায় ও পকেট তল্লাশি করে ২টি করে ৪টি স্বর্ণের চেইন উদ্ধার করে। উদ্ধারকৃত চেইনের আনুমানিক মূল্য ৪৬ লাখ ২০ হাজার টাকা। জব্দকৃত চেইন চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটককৃতদের দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

 

আপনার মতামত লিখুন :

জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, খাবারের অভাব

জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, খাবারের অভাব
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

যমুনা ও ব্রহ্মপুত্রের পানি কমতে থাকলেও জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১২ সেন্টিমিটার কমে বুধবার (২৪ জুলাই) সকালে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করায় জেলার ৬২টি ইউনিয়ন প্লাবিত হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে চাতাল মিল, মুরগির খামার, গরুর খাবার, ফসলের মাঠ, নষ্ট হয়েছে অসংখ্য ঘরবাড়ি।

জামালপুর-শেরপুরে সড়ক পানিতে তলিয়ে থাকায় যোগাযোগ বন্ধ হয়ে গেছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বন্যা কবলিত এলাকায় ১১২০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যায় ১৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/24/1563935899811.jpg

এদিকে পানি কমতে থাকলেও খাবারের অভাব ও বিশুদ্ধ পানি এবং গো খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে ।

বন্যা কবলিত এলাকায় ৬০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। সেখানে আশ্রয় নিয়েছে ৪২ হাজার ৭৩০ জন বানভাসি মানুষ।
এখন পর্যন্ত বন্যার পানিতে মারা গেছে শিশুসহ ২৯ জন মানুষ।

বগুড়ায় ছেলে ধরা গুজব ছড়ানোর অভিযোগে আটক ৩

বগুড়ায় ছেলে ধরা গুজব ছড়ানোর অভিযোগে আটক ৩
ছবি: সংগৃহীত

স্ত্রী-সন্তানকে ভরণপোষণ না দিয়ে শ্বশুর বাড়ি পাঠিয়ে দিয়েছে ভ্যান চালক স্বামী রিবুল হোসেন। শ্বশুর সিফার ফকির অন্ধ মানুষ। ভিক্ষা করে নিজের সংসার চালান।

এরমধ্যে মেয়ে শিরিন ও তার দুই বছরের সন্তান চেপেছে তার ঘাড়ে। রিবুল স্ত্রী-সন্তানের ভরণ পোষণ না দিলেও মাঝে মধ্যে সন্তানকে দেখতে আসেন শ্বশুর বাড়িতে।

মঙ্গলবার (২৩ জুলাই) সন্ধ্যার আগে রিবুল হোসেন অটো ভ্যান নিয়ে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন সারিয়াকান্দি থানার পার্শ্বে কাঁঠাল তলা এলাকায়। এ সময় পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন তার শ্বশুর শাশুড়ি, স্ত্রী ও সন্তান। রিবুল তাদেরকে থামিয়ে সন্তানকে কোলে নেন। এক পর্যায় সন্তানকে নিজের বাড়িতে নিয়ে যেতে চাইলে তারা আপত্তি করেন।

এ নিয়ে বাকবিতণ্ডা শুরু হলে ছেলে ধরা বলে চিৎকার দেয় রিবুলের স্ত্রী শিরিন। মুহূর্তের মধ্যে স্থানীয় লোকজন ঘেরাও করে রিবুলকে। গণপিটুনি শুরুর আগেই রিবুল দৌড়ে আশ্রয় নেন সারিয়াকান্দি থানায়। পরে পুলিশ রিবুলের কাছে বিস্তারিত জানার পর আটক করে তিনজনকে।

আটককৃতরা হলেন- রিবুলের শ্বশুর সিফার ফকির (৫০), শাশুড়ি বিউটি বেগম (৪০) এবং স্ত্রী শিরিন আকতার (২০)।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'পারিবারিক ঝামেলা নিয়ে ছেলে ধরা গুজব ছড়ানোর অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র