Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

English Version

নদীতে নিখোঁজের ১১দিন পর যুবকের মৃতদেহ উদ্ধার

নদীতে নিখোঁজের ১১দিন পর যুবকের মৃতদেহ উদ্ধার
ছবি: সংগৃহীত
ডিস্টিক্ট করেসপন্ডেন্ট
র্বাতা২৪.কম
নড়াইল


  • Font increase
  • Font Decrease

নড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদীতে নিখোঁজের ১১ দিন পর কালু শেখ (২৪) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৯ জুন) দুপুরে উপজেলার বারইপাড়া ফেরিঘাট এলাকা থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত কালুশেখ কালিয়া পৌরসভার বেন্দার চর গ্রামের মালেক শেখের ছেলে।

জানা গেছে, গত ৯ জুন দুপুরে কালু শেখ নবগঙ্গা নদীর বারইপাড়া ফেরিঘাট এলাকায় গোসল করতে যায়।

এ সময় প্রবল স্রোতের টানে একপর্যায় চলন্ত ফেরির তলে তলিয়ে যায়। এরপর গত কয়েকদিন ধরে ডুবুরি দলের মাধ্যমে অনেক খোঁজাখুঁজি করা হলেও মৃতদেহের সন্ধান পাওয়া যায়নি। বুধবার দুপুরে বারইপাড়া ফেরিঘাট এলাকায় কালুর মৃতদেহ ভেসে উঠলে স্থানীয়রা দেখে পুলিশে সংবাদ দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শিমুল কুমার দাশ জানান, নবগঙ্গা নদীতে ডুবে যাওয়া যুবকের মৃতদেহ উদ্ধারের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

 

আপনার মতামত লিখুন :

বেনাপোলে ২০০ কেজি ভায়াগ্রা আটক

বেনাপোলে ২০০ কেজি ভায়াগ্রা আটক
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বেনাপোল বন্দরে অবৈধভাবে আমদানিকৃত ২০০ কেজি ভায়াগ্রার একটি চালান আটক করেছে কাস্টমস সদস্যরা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা বা কেউ আটক হয়নি।

বুধবার (২৪ জুলাই) দুপুর ১টায় ভায়াগ্রা আটকের বিষয়টি সংবাদ সম্মেলনে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী নিশ্চিত করেন।

এর আগে গত ১৩ এপ্রিল চালানটি পরীক্ষার জন্য বেনাপোল বন্দর থেকে একটি বাংলাদেশি ট্রাকসহ কাস্টমস সদস্যরা আটক করেন।

অভিযুক্ত আমদানিকারকটি হলো, ঢাকার কলাবাগানের ক্রিসেন্ট রোডের ১৫৩/৩ কাঁঠালবাগান এলাকার রেড গ্রীন ইন্টারন্যাশনাল। অবৈধ আমদানিতে সহযোগী ছিলো  সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান বেনাপোলের আহাদ এন্টারপ্রাইজ।

কাস্টমস সূত্রে জানা যায়, একটি অসাধু চক্র অবাধে ভারত থেকে আমদানি যোগ্য পণ্যের আড়ালে ভায়াগ্রা নিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস সদস্যরা ওই আমদানিকারকে নজরদারিতে রাখে। পরে ওই আমদানি কারক ফ্লেভার ঘোষণায় একটি পণ্য চালান আমদানি করে ছাড় নেওয়ার সময় চালানটি জব্দ করা হয়। আড়াই মাস পর দায়িত্বশীল বিভিন্ন দফতরে পণ্যের নমুনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যায় আমদানিকৃত ২০০ কেজি পাউডারটি ভায়াগ্রা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/24/1563963384327.jpg
এ অপরাধের জন্য ইতোমধ্যে সিঅ্যান্ডএফ এজেন্ট আহাদ এন্টার প্রাইজের লাইসেন্স বাতিল করা হয়েছে

 

এদিকে স্থানীয়রা জানান, এমন অনেক আমদানিকারক প্রতিষ্ঠান  আছে যারা এভাবে শুল্ক ফাঁকি দিয়ে অবাধে আমদানি যোগ্য পণ্যও পাচার করছে। এসব ব্যবসায়ীদের সাথে কাস্টমসের অনেক কর্মকর্তাদের সম্পর্ক রয়েছে। অবৈধ ভাবে আমদানিতে সহযোগিতা করে তারাও হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা। এতে সরকারও শতশত কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

গত ৫ বছর ধরে বেনাপোল বন্দরে কাঙ্ক্ষিত রাজস্ব আসছে না। মাঝে মধ্যে ২/১টি চালান আটক হলেও অধিকাংশ থাকছে ধরা ছোঁয়ার বাইরে। অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হলেও সহযোগী কাস্টমস সদস্যরা থেকে যায় ধরা ছোঁয়ার বাইরে। এতে কোন ভাবেই রোধ হচ্ছেনা অবৈধ ভাবে আমদানি।

বেনাপোল কাস্টমসের সহকারি কমিশনার দিপারানী হালদার ভায়াগ্রা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ অপরাধের জন্য ইতোমধ্যে সিঅ্যান্ডএফ এজেন্ট আহাদ এন্টার প্রাইজের লাইসেন্স বাতিল করা হয়েছে। সাত সদস্যের একটি তদন্ত কমিটি হয়েছে। জালিয়াতি ও অবৈধ পণ্য সুকৌশলে আমদানি অভিযোগে গঠিত তদন্ত কমিটি  প্রতিবেদনের পর দোষীদের বিরুদ্ধে  ফৌজদারি ব্যবস্থা নেয়া হবে।

মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড
নিহত কলেজ ছাত্র রাসেল

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম এলাকায় কলেজ ছাত্র রাসেল হোসেন (২০) হত্যা মামলায় চার ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এছাড়াও একজনকে সাত বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত। জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

জেলার সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম এলাকার বাছের ফকিরের ছেলে রাসেল সাভারের একটি বেসরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। পূর্ব শত্রুতার জের ধরে ২০১৭ সালের ২৬ নভেম্বরে শ্বাসরোধ করে তাকে হত্যা করেন আসামিরা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—সিংগাইর উপজেলার পশ্চিম ভাকুম এলাকার বারেক আলী বেপারীর ছেলে মো. হযরত আলী, একই উপজেলার পূর্ব ভাকুম এলাকার মৃত ফজলুল হকের ছেলে শামসু মিয়া ওরফে শামসু মেম্বার, তমিজ উদ্দিনের ছেলে রকিব আহমেদ, সবজব আলী শেখের ছেলে জাহাঙ্গীর।

এছাড়াও সিংগাইরের জয়মন্টপ বেপারীপাড়া এলাকার মজিবর ডাকাতের ছেলে হেলালুর রহমান ওরফে দুলাল মিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত। জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড কার্যকরের রায় দেন দায়রা জজ আদালতের বিচারক।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র