Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

পটুয়াখালীতে টেন্ডার সিডিউল নিয়ে লুকোচুরির অভিযোগ

পটুয়াখালীতে টেন্ডার সিডিউল নিয়ে লুকোচুরির অভিযোগ
ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীতে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে কালভার্ট নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হলেও সিডিউল বিক্রি করা নিয়ে লুকোচুরির অভিযোগ করেছে কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের অভিযোগ, একাধিক চক্র নিজেদের মধ্যে কাজ ভাগ-বাটোয়ারা করে নিতেই এ লুকোচুরি করা হচ্ছে।

জানা গেছে, পটুয়াখালীর আটটি উপজেলায় প্রায় ৭০টির বেশি কালভার্ট নির্মাণ করবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কার্যালয় এসব প্রকল্প বাস্তবায়ন করবে। টেন্ডার নোটিশ অনুযায়ী ২০ জুন সিডিউল ক্রয় ও জমা দেওয়ার শেষ দিন। কিন্তু ১৯ জুন পর্যন্ত পিআইও কার্যালয় এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় থেকে কোনো টেন্ডার সিডিউল বিক্রি করা হয়নি।

এ বিষয়ে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নজরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘আগে উপজেলা অফিস থেকে জেলা অফিসে টেন্ডার সিডিউল সরবরাহ করা হতো, আমরা সেটি বিক্রি করতাম। এ বছর এখনো পর্যন্ত কোনো টেন্ডার সিডিউল দেওয়া হয়নি। তবে কেন দেওয়া হয়নি সেটি উপজেলা অফিস বলতে পারবে।’

পটুয়াখালী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘বুধবার সকালে অনলাইনের মাধ্যমে টেন্ডার সিডিউল হাতে পেয়েছি। এখন সেগুলো প্রিন্ট করে প্রস্তুত করা হচ্ছে। আশা করছি শিগগিরই ঠিকাদারদের কাছে টেন্ডার সিডিউল বিক্রি করা যাবে।’

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ঠিকাদার জানান, ২০ জুন টেন্ডার জমা দেওয়ার শেষ সময়। এখনো সিডিউল পাওয়া যায়নি। আগামীকাল পাওয়া গেলেও এক দিনের মধ্যে টেন্ডার সিডিউল ক্রয়, প্রস্তুত করা এবং ব্যাংকে পে-অর্ডার করা কঠিন।

আপনার মতামত লিখুন :

কুমিল্লায় প্রাইভেট কারের ধাক্কায় নারী নিহত, আহত ৪

কুমিল্লায় প্রাইভেট কারের ধাক্কায় নারী নিহত, আহত ৪
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় রুপিয়া বেগম (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। নিহত রুপিয়া চৌদ্দগ্রাম পৌর এলাকার পাঁচরা গ্রামের হাফেজ আহমেদের স্ত্রী। এ ঘটনায় নারী-শিশুসহ আরও চারজন আহত হয়েছেন।

রোববার (২১ জুলাই) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ফায়ার সার্ভিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের ছেলে আবদুল জলিল অনু বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, রুপিয়া বেগমসহ মোট তিনজন যাত্রী নিয়ে ব্যাটারি চালিত একটি রিকশা চৌদ্দগ্রাম বাজারে যাওয়ার পথে ফায়ার সার্ভিসের সামনে পৌঁছালে দ্রুতগামী অজ্ঞাত একটি প্রাইভেট কার রিকশাটিকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

এতে রুপিয়া বেগম ও রিকশাচালকসহ চারজন গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রুপিয়া বেগমকে মৃত ঘোষণা করেন। বাকিদের গুরুতর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

চৌদ্দগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বার্তাটোয়েন্টিফোর.কম-কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কু‌ষ্টিয়ায় প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

কু‌ষ্টিয়ায় প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা
ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে কু‌ষ্টিয়ায় রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হয়েছে।

রোববার (২১ জুলাই) দুপুরে কু‌ষ্টিয়া অ্যাডিশনাল চিফ ম্যাজিস্ট্রেট আদালতে মামলা‌টি দায়ের করেন কু‌ষ্টিয়া শহর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. রবিউল ইসলাম দোলন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করেছেন প্রিয়া সাহা। যা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। তাই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হয়েছে।

মামলার বাদী ও আইনজী‌বী রবিউল ইসলাম দোলন জানান, আদালত অভিযোগটি গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই হোয়াইট হাউসে ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ট্রাম্পের সঙ্গে দেখা করে প্রিয়া সাহা অভি‌যোগ ক‌রে বলেন, ‘আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।’

ওই সময় তিনি আরও বলেন, ‘এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র