Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

সড়ক নয়, যেন রেলপথ

সড়ক নয়, যেন রেলপথ
রেল লাইনের মতো রাস্তার মাঝেই এমন উঁচু হয়ে গেছে, ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
কুষ্টিয়া


  • Font increase
  • Font Decrease

সদ্য নির্মাণ হওয়া কুষ্টিয়া-রাজশাহী মহাসড়কে বেশ কয়েক জায়গায় পিচ-পাথর উঁচু হয়ে অসংখ্য ঢিবির সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছে ছোট-বড় যানবাহন। দেখে যেন মনে হয় সড়ক তো নয় যেন রেলপথের লাইন।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া এলাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

কোটি টাকা ব্যয়ে সংস্কার করা সড়কে এমন হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, মাত্র পাঁচ মাস আগে গোল চত্বর এবং সড়ক নির্মাণের কাজ শেষ হয়েছে। এই সময়ের মধ্যেই সড়কে পিচ ও পাথর উঠে ঢিবি হয়ে গেছে। এতে যান চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেক যাত্রী।

সরেজমিনে দেখা যায়, কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের তালবাড়িয়ায় জ্যোতি পাম্প এলাকার ৮০০ মিটার জায়গা জুড়ে পিচ-পাথর উঠে অসংখ্য জায়গায় ঢিবি হয়ে গেছে।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা যায়, এ সড়কের সাড়ে ১০ কিলোমিটার কাজে ব্যয় ধরা হয়েছিল প্রায় ২৩ কোটি ৪৫ লাখ টাকা। গত বছরের ২৯ মার্চ কাজ শুরু করে শেষ হয় ৩১ ডিসেম্বর। কিন্তু কাজ চলমান থাকা অবস্থায় অক্টোবর মাসে জ্যোতি তেল পাম্প এলাকার শতাধিক জায়গায় ঢিবি হয়ে যায়। সেসময় সেগুলো সংস্কার করা হয়। তারপরও আবারও সেখানে ঢিবি হয়ে গেছে।

এ সময় তালবাড়িয়ার রানাখড়িয়ার কয়েকজন বাসিন্দা জানান প্রতিদিনই দূরপাল্লাগামী দ্রুতগতির কোনো না কোনো যান এসব ঢিবির সঙ্গে ধাক্কা খায়। দুর্ঘটনাও ঘটে। ঢিবির সঙ্গে ধাক্কা খেয়ে সবচেয়ে বেশি দুর্ঘটনার শিকার হয় প্রাইভেট কার ও মাইক্রোবাস। কাজের মান খারাপ হাওয়ায় পিচ ও পাথরগুলো ঢিবি হয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তারা।

প্রাইভেটকার চালক জলিল মন্ডল বলেন, 'মহাসড়কের পাশ দিয়ে চলার সময় শত চেষ্টার পরও এখন আতঙ্কে থাকতে হয়। ঢিবির সঙ্গে ঘষা লেগে গাড়ির চাকা ও যন্ত্রাংশ নষ্ট হচ্ছে বলেও জানান তিনি।'

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, 'মহাসড়কের জ্যোতি তেলপাম্প এলাকায় সড়কটির পাকা অংশের নিচে পিচ শক্ত হয়ে জমাট বেঁধে ওপরের দিকে উঁচু হওয়ায় ঢিবির মতো হয়েছে। সড়কের সহ্য-ক্ষমতার চেয়ে যানবাহনগুলো মাত্রাতিরিক্ত মালামাল বহন করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।'

যে এলাকায় বালু বোঝাই ভারী ট্রাক বেশি চলাচল করে সেখানে সবচেয়ে বেশি ঢিবি হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :

কর্নেল তাহেরের ৪৩তম মৃত্যু বার্ষিকী পালিত

কর্নেল তাহেরের ৪৩তম মৃত্যু বার্ষিকী পালিত
শহীদ কর্নেল আবু তাহের, ছবি: সংগৃহীত

ফরিদপুরে শহীদ কর্নেল আবু তাহের বীরউত্তম এর ৪৩তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। 'কর্নেল আবু তাহের বীর উত্তমকে রাষ্ট্রীয় ভাবে সম্মানিত করো' শীর্ষক স্লোগানে দিনটি পালন করে বিপ্লবী কর্নেল তাহের মঞ্চ ফরিদপুর।

রবিবার (২১ জুলাই) বিকেলে শহরের গোয়ালচামট মহিম ইনস্টিটিউশন স্কুলের হল রুমে স্মরণ সভার আয়োজন করা হয়। সভার শুরুতে কর্নেল তাহেরের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/21/1563717108090.jpg
স্মরণ সভায় কর্নেল তাহেরকে রাষ্ট্রীয়ভাবে সম্মানিত করার দাবি জানানো হয়

 

স্মরণ সভায় কমরেড আশরাফ উদ্দিন তারার সঞ্চালনায় ও তাহের মঞ্চ ফরিদপুরের সভাপতি আব্দুস সালাম মল্লিকের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক ডাঃ আতিয়ার রহমান, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ সাইদ মেম্বার, থানা শাখার সম্পাদক মোঃ সিদ্দিক মোল্যা, শহর শাখার সভাপতি মোহাম্মাদ আলী দেওয়ান, জাসদ নেতা মোঃ আনোয়ার শেখসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উপস্থিত বক্তরা কর্নেল তাহেরকে রাষ্ট্রীয়ভাবে সম্মানিত করার দাবি জানান। 

এক গাছ একটি প্রাণ: ডিসি ফরিদপুর

এক গাছ একটি প্রাণ: ডিসি ফরিদপুর
ফরিদপুরের জেলা প্রশাসক তার অফিস চত্বরে তরুছায়ার পক্ষ থেকে দেওয়ার একটি বৃক্ষরোপণ করেন/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার বলেছেন, একটি গাছ মানেই হচ্ছে একটি প্রাণ। গাছকে তুচ্ছ ভাবার কোন সুযোগ নেই। আগামীতে সুষ্ঠ সুন্দর পরিবেশে জীবন যাপন করতে হলে প্রচুর গাছ লাগাতে হবে। ভবিষ্যতে আমারদের প্রতিকূল আবহাওয়া মোকাবেলা করতে হলে গাছই হবে রক্ষা কবজ।

রোববার (২১ জুলাই) দুপুরে ফরিদপুরের স্বেচ্ছাসেবক সংগঠন তরুছায়ার কর্মীদের সঙ্গে নবাগত জেলা প্রশাসকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে জেলা প্রশাসক অতুল সরকার এসব কথা বলেন। এ সময় ফরিদপুরের জেলা প্রশাসক তার অফিস চত্বরে তরুছায়ার পক্ষ থেকে দেওয়ার একটি বৃক্ষরোপণ করেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালন মনিরুজ্জামান, চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, তুরুছায়ার সভাপতি খালিদ মাহমুদ সজিব, সাধারন সম্পাদক তানভীর সাকিব, এনামুল হাসানসহ তরুছায়া পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র