Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

উপজেলা পরিষদ নির্বাচন

নলডাঙ্গায় আ'লীগ প্রার্থী আসাদ বিজয়ী

নলডাঙ্গায় আ'লীগ প্রার্থী আসাদ বিজয়ী
আসাদুজ্জামান আসাদ, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
নাটোর


  • Font increase
  • Font Decrease

নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আসাদুজ্জামান আসাদ। বেসরকারিভাবে মোট ৫৩টি কেন্দ্রের সবগুলোর প্রাপ্ত ফলাফলে আসাদ পেয়েছেন ২২ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র ও দলের বিদ্রোহী প্রার্থী প্রকৌশলী আহমেদ আলী শাহ পেয়েছেন ১১হজার ৮৯৬ ভোট।

মঙ্গলবার (১৮ জুন) উপজেলা পরিষদের ফলাফল কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।  

এছাড়া আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন পেয়েছেন ৮ হাজার ৯৯৮ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে টিউবয়েল প্রতীকের প্রার্থী আবদুল আলীম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন প্রতীকের শিরিন আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ভোট পড়েছে মোট ভোটারের ৪৮ শতাংশ।

আপনার মতামত লিখুন :

সেতু নির্মাণের এক মাসেই ফাটল, খসে পড়ছে পাথর-সিমেন্ট

সেতু নির্মাণের এক মাসেই ফাটল, খসে পড়ছে পাথর-সিমেন্ট
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

পাবনার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের শ্রীদাস খালী-রাউৎকান্দি রাস্তার ওপর নির্মিত সেতুতে ফাটল দেখা দিয়েছে। যদিও এক মাস আগে প্রায় ২৬ লাখ টাকা ব্যয়ে ওই সেতুটি নির্মাণ কাজ শেষ করা হয়। ফাটল দেখা দেওয়ায় সেতুর রড ও রেলিং থেকে খসে পড়ছে পাথর ও সিমেন্ট।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও অনিয়মের কারণেই এমনটি হয়েছে। তবে ঠিকাদারের দাবি, কাজ শেষে দ্রুত মাটি ভরাট করায় কিছুটা সমস্যা দেখা দিয়েছে।

জানা গেছে, কয়েকদিন আগে স্থানীয় ইউপি সদস্য নুরুজ্জামান সেতুর ফাটলের ছবি তুলে ফেসবুকে আপলোড করেন। এরপরই বিষয়টি ভাইরাল হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ব্রিজ/কালভার্ট শীর্ষক প্রকল্পের আওতায় সেতুটি নির্মাণ করা হয়। যার ব্যয় ধরা হয় ২৫ লাখ ৭৪ হাজার ৬৭৯ টাকা। ৩২ ফুট দৈর্ঘ্যের ওই সেতু নির্মাণের কাজ পায় ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স সাজেদা অ্যান্ড আতাহার। কিন্তু কাজটি সাব কন্ট্রাক্ট হিসেবে পাবনার চাটমোহরের স্থানীয় ঠিকাদার সিরাজুল ইসলামকে দেওয়া হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563881038833.jpg

জানা গেছে, নির্মাণের শুরুতে এলাকাবাসী নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তোলে। কিন্তু ঠিকাদার প্রভাবশালী হওয়ায় অল্প দিনে কাজটি সম্পন্ন করা হয়। অথচ নির্মাণের একমাসের মাথায় সেতুর বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। এছাড়া সেতুর দুই পাশের সংযোগ সড়কে মাটি না দিয়ে ফেলে রাখা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

এ বিষয়ে জানতে মূল ঠিকাদারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে সাব কন্ট্রাক্টের ঠিকাদার সিরাজুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ইতোমধ্যেই পিআইওকে সঙ্গে নিয়ে সেতুটি দেখে এসেছি। পিআইও ঢাকার প্রকৌশলীদের সঙ্গে কথা বলেছেন। তবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ ঠিক না।’

তিনি আরও বলেন, ‘জুন মাসে ক্লোজিংয়ে বিল ছাড় করানোর জন্য তড়িঘড়ি করে মাটি ভরাট করা হয়। ফলে সেতুর কিছু স্থানে সমস্যা দেখা দিয়েছে। তবে স্থানীয়রা ষড়যন্ত্র করে হাতুড়ি পিটিয়ে সেতুর রেলিং ভেঙে দিয়েছে। শিগগিরই ত্রুটিপূর্ণ অংশ মেরামত করে দেওয়া হবে।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম শামীম এহসান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, স্থানীয় ঠিকাদার ত্রুটিপূর্ণ স্থানগুলো মেরামত করে দেওয়ার কথা জানিয়েছেন।

শপথ নিলেন নাজিম উদ্দিন

শপথ নিলেন নাজিম উদ্দিন
শপথ গ্রহণ করেন নাজিম উদ্দিন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে জয়ী নাজিম উদ্দিন শপথ গ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে আয়োজিত অনুষ্ঠানে তিনি শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ হাসান গৌরব, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিয়া প্রমুখ।

উল্লেখ্য, গৌরীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন মোফাজ্জল হোসেন খান। চলতি বছরের ৩১ মার্চ অনুষ্ঠিত গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে কাউন্সিলর পদ থেকে পদত্যাগ করেন তিনি। এতে ৭ নাম্বার ওয়ার্ডটি শূন্য হয়। ওই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নাজিম উদ্দিন আহমেদ পাঞ্জাবি প্রতীক নিয়ে বিজয়ী হন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র