Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

সাভারে গত ২৪ ঘণ্টায় ৫ মরদেহ উদ্ধার

সাভারে গত ২৪ ঘণ্টায় ৫ মরদেহ উদ্ধার
প্রতীকী ছবি
উপজেলা করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
সাভার (ঢাকা)


  • Font increase
  • Font Decrease

সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্থান থেকে গত ২৪ ঘণ্টায় দুই নারীসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে তিন জনের পরিচয় পাওয়া যায়নি।

বুধবার (১২ জুন) দুপুর থেকে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর পর্যন্ত আশুলিয়ার নরশিংহপুর এলাকা থেকে তানিয়া খানম (১৮), ডেন্ডাবর এলাকা থেকে সোনিয়া আফরিন (২৬) এবং সাভারের উলাইলের ভান্ডারিয়া মোড় এলাকা, আশুলিয়ার পলাশবাড়ীর পাল গার্মেন্টস সংলগ্ন এলাকা ও বলিভদ্র থেকে অজ্ঞাত বাকি তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

সাভার ও আশুলিয়া থানার পুলিশ বার্তা২৪.কমকে জানায়, প্রতিবেশীদের খবরের ভিত্তিতে আশুলিয়ার মির্জানগর এলাকার খালেক মিয়ার বাড়ি থেকে জেসমিন আক্তার (২৩) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়। তিনি ধামরাইয়ের কালামপুর এলাকার বাসিন্দা। তিনি পেশায় পোশাক শ্রমিক ছিলেন। তার গলায় ওড়না পেচানো ছিল এবং মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকাণ্ড। পারিবারিক কলহের জেরে তাকে হত্যা করা হতে পারে। ঘটনার পর থেকে তার স্বামী পলাতক রয়েছে।

অপর দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা থেকে সোনিয়া আফরিন নামের এক পার্লার ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়। তিনি ফরিদপুর জেলার ভাঙ্গা থানার মাধবপুর গ্রামের শামসুদ্দিন মোল্লার মেয়ে। সেকান্দারের বাড়িতে ভাড়া থেকে ওই এলাকায় বিউটি পার্লারের ব্যবসা করতেন। স্থানীয়রা তার কক্ষে সোনিয়ার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের পর আত্মহত্যার ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

এছাড়া সাভারের উলাইলের ভান্ডারিয়া মোড়, আশুলিয়ার পলাশবাড়ীর পাল গার্মেন্টস সংলগ্ন এলাকা ও বলিভদ্র থেকে অজ্ঞাত আরো তিন জনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ এবং আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক রিজাউল হক দীপু বার্তা২৪.কমকে বলেন, উদ্ধার করা সব মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেলে পাঠানো হয়েছে। তবে একটি মৃতদেহ ছাড়া বাকি সব ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।

সাভার ও আশুলিয়া থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

খাবারসহ বৃদ্ধাকে কবরস্থানে রেখে গেলেন স্বজনরা

খাবারসহ বৃদ্ধাকে কবরস্থানে রেখে গেলেন স্বজনরা
রেখে যাওয়া কবরস্থানে বসে আছেন ওই বৃদ্ধা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুমিল্লায় একটি কবরস্থানে অজ্ঞাতনামা এক বৃদ্ধা মহিলাকে (৬৮) রেখে যায় তার স্বজনরা। জানা যায়, চারদিন আগে তাকে এখানে রেখে গিয়েছে। সড়ক থেকে স্পষ্টভাবে দেখা না যাওয়ায় প্রথমদিকে বিষয়টি জানাজানি হয়নি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে বিষয়টি জানাজানি হলে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজের নির্দেশে মহিলাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশের একটি টিম।

চৌদ্দগ্রাম উপজেলার কনকাতৈপ ইউনিয়নের ধোড়করা-চাঁনকার দীঘি সড়কের পাশে পাঠানপাড়ার এলাকায় স্থানীয় একটি কবরস্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কে বা কাহারা গত চারদিন আগে খুরশিদা বেগম নামের বৃদ্ধাকে কবরস্থানে রেখে যায়। এ সময় তার পাশে চার প্যাকেট খাবার, চারটি পানির বোতল, একটি মশার কয়েল ছিল। ওই নারী কথা বলতে পারে।

কিন্তু নিজের নাম, গ্রাম বা অন্য পরিচয় কারও কাছে বলছেন না। বিশেষ করে ছেলেদের নাম জিজ্ঞেস করলে ক্ষিপ্ত হয়ে উঠে এবং বলে- 'ক্যান্টনমেন্ট এলাকার মেহেরাজের জামাই রায়হান ও বিজয়পুরের সবুজের বাপে জানে'। আর কিছুই বলতে চান না এ বৃদ্ধা।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'গণমাধ্যম কর্মীদের কাছ থেকে বিষয়টি জেনে ওই বৃদ্ধাকে কবরস্থান থেকে উদ্ধারের নির্দেশ দিয়েছি। তিনি নিজের পরিচয় গোপন রেখেছেন।' পুলিশের পক্ষ থেকে জানার চেষ্টা চলছে বলে ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান।

ভুল ব্যানারে জাতীয় শোক দিবস পালন, ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ

ভুল ব্যানারে জাতীয় শোক দিবস পালন, ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ
ছবি: সংগৃহীত

বরগুনার তালতলী সরকারি কলেজে ভুল ব্যানারে জাতীয় শোক দিবস ও শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। এ কারণে ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে ক্ষমা চাওয়া হয়।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে তালতলী সরকারি কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি বের করে। কলেজের ওই ব্যানারে ৪৪তম শাহাদাত বার্ষিকীর পরিবর্তে ৪২তম শাহাদাত বার্ষিকী লেখা ছিল।

বিষয়টি নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়। পরে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ এই ভুলের জন্য কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবীন্দ্রনাথ হাওলাদারকে ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। আজ ৪র্থ কার্যদিবসে কলেজ কর্তৃপক্ষ লিখিতভাবে ক্ষমা চেয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার দীপায়ন দাশ শুভ জানান, নোটিশ প্রদানের পরে অনাকাঙ্ক্ষিত এবং অনভিপ্রেত এই ভুলের জন্য লিখিতভাবে ক্ষমা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ৪৪তম শাহাদাত বার্ষিকীতে ৪২তম বার্ষিকীর ব্যানার!

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র