Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

পটুয়াখালীর লোহালিয়া নদী থেকে অজ্ঞাত নারী-পুরুষের মৃতদেহ উদ্ধার

পটুয়াখালীর লোহালিয়া নদী থেকে অজ্ঞাত নারী-পুরুষের মৃতদেহ উদ্ধার
পুলিশ অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করে, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

 

পটুয়াখালীর লোহালিয়া নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তি ও এক নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে বাউফল থানা পুলিশ লোহালিয়া নদীর চর গরবদি এলাকা থেকে মরদেহ দুটি উদ্ধার করে। নিহতদের নাম-পরিচয় সম্পর্কে কিছুই জানা যায়নি।

পটুয়াখালী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে বাউফল থানা পুলিশ লোহালিয়া নদী থেকে অজ্ঞাত এক যুবকের মৃতদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে ৬ থেকে ৭ দিন আগে এই ব্যক্তি মারা গেছেন। ময়নাতদন্তের মাধ্যমে মৃত্যুর কারণ জানা যাবে। মৃতদেহটি অনেকটাই বিকৃত হয়ে গেছে।

এদিকে পুরুষের মৃতদেহ উদ্ধারের সময় লোহালিয়া নদীর একই এলাকায় আলতাফের ইটভাটা সংলগ্ন নদী থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক নারীর মৃতদেহ দেখতে পেয়ে পুলিশ তা উদ্ধার করে। ওই নারীর পেট কাটা রয়েছে, এর ফলে তার ভুঁড়ি বাহিরে বেরিয়ে এসেছে। ধারণা করা হচ্ছে ২৪ থেকে ৩৬ ঘণ্টা আগে ওই নারীকে হত্যা করা হয়েছে। 

নিহতদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় বাউফল থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হচ্ছে। 

আপনার মতামত লিখুন :

আশ্রমে প্রতিবন্ধী মেয়েকে ফেলে পালিয়েছে মা

আশ্রমে প্রতিবন্ধী মেয়েকে ফেলে পালিয়েছে মা
অনুকূল চন্দ্র ঠাকুরের আশ্রমে আশ্রিত প্রতিবন্ধী তরুণী। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

পাবনার হেমায়েতপুর শ্রী শ্রী অনুকূল চন্দ্র ঠাকুরের আশ্রমে এক মানসিক প্রতিবন্ধী মেয়েকে ফেলে রেখে পালিয়ে গেছে মা। ওই মানসিক ভারসাম্যহীন তরুণীকে নিয়ে এখন বিপাকে পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। ফলে দীর্ঘ ২ মাস আশ্রমেই শিকলবন্দী অবস্থায় মানবেতর জীবনযাপন করছে ওই তরুণী।

বুধবার (২১ আগস্ট) দুপুরে বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে অনুকূল চন্দ্র আশ্রমের সাধারণ সম্পাদক তাপস কুমার রায়ের কথা হয়।

তিনি জানান, রেজিস্ট্রারে তথ্য সংগ্রহের পর আশ্রমে আশ্রয় দেয়া হয় অসহায় মানুষদের। কিন্তু তথ্য সংগ্রহের আগেই মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে ফেলে রেখে পালিয়ে গেছে তার মা। যে কারণে ওই তরুণী সম্পর্কে কোনো তথ্য সংগ্রহ করা যায়নি। দেখতে দেখতে দুই মাস চলে গেলেও ওই মায়ের খবর নেই। তরুণীও তার বাড়ির ঠিকানা বলতে পারছে না। এমনকি নিজের নামও বলতে পারে না।

পাবনা সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখ জানান, আশ্রম কর্তৃপক্ষের তদারকিতে ওই তরুণীকে চিকিৎসা দেয়া হচ্ছে। পাশাপাশি ওই তরুণীর পরিবারের খোঁজ খবর নেওয়ার চেষ্টাও চলছে।

এ বিষয়ে পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ জানান, বিষয়টি জানার পরপরই সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অপরদিকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণীর ঠিকানা খুঁজে বের করার চেষ্টা চলছে। পাশাপাশি তরুণীর নিরাপত্তাজনিত বিষয়টি নিয়ে আশ্রম কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছেন খুব দ্রুতই তার পরিচয় পাওয়া সম্ভব হবে।

পরিত্যক্ত টায়ারে মিলল এডিসের লার্ভা

পরিত্যক্ত টায়ারে মিলল এডিসের লার্ভা
পুড়িয়ে দেওয়া হয় গাড়ির টায়ার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নেত্রকোনায় পরিত্যক্ত গাড়ির টায়ারে পাওয়া গেছে ডেঙ্গু জীবাণু বহনকারী এডিস মশার লার্ভা। এ ঘটনায় রুকন উদ্দিন নামের এক ব্যক্তিকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২১ আগস্ট) দুপুরে নেত্রকোনা পৌর শহরের ঢাকা বাসস্ট্যান্ড (হোসেনপুর) এলাকায় এই লার্ভা শনাক্ত করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার কামালের নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনাকালে নেত্রকোনা সিভিল সার্জন অফিসের কীটতত্ত্ববিদ মঞ্জুরুল হক এই এডিস মশার লার্ভা শনাক্ত করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566379031579.JPG

সরওয়ার কামাল জানান, পৌরসভার সহযোগিতায় নেত্রকোনা-ঢাকা বাসস্ট্যান্ড (হোসেনপুর) এলাকার জনৈক রুকন উদ্দিনের বাড়ির সামনে পতিত জমিতে রাখা পরিত্যক্ত টায়ারে জমা পানি দেখা যায়। পরীক্ষা করার পর তাতে এডিস মশার লার্ভা শনাক্ত করা হয় এবং পরিত্যক্ত টায়ার রাখার অপরাধে রুকন উদ্দিনকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পরে পরিত্যক্ত টায়ারগুলো পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের সহযোগিতায় অপসারণ করে পুড়িয়ে ফেলা হয়।

ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে সবার আঙিনা পরিষ্কার রাখাসহ পানি জমতে পারে এমন খোলাপাত্র সরিয়ে ফেলার জন্য সচেতনতামূলক প্রচারণা চালানো হয় বলেও জানান তিনি।

নেত্রকোনা সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম বলেন, ‘জেলায় ডেঙ্গু শনাক্ত করণে অভিযান অব্যাহত রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র